img

Follow us on

Friday, Oct 04, 2024

Jai Shah: "কোনও অস্ট্রেলীয়কেই কোচের জন্য বলা হয়নি", স্পষ্ট ঘোষণা জয় শাহের

BCCI: ভারতীয় দলের হেড কোচ কেমন হবে, স্পষ্ট জানালেন বিসিসিআই সচিব

img

বিসিসিআই-এর একটি অনুষ্ঠানে বোর্ড সচিব জয় শাহ।

  2024-05-24 15:10:35

মাধ্যম নিউজ ডেস্ক: রাহুল পরবর্তী জমানায় অস্ট্রেলিয়ার কোনও প্রাক্তন ক্রিকেটারকে ভারতীয় ক্রিকেট দলের কোচের প্রস্তাব দেওয়া হয়নি, বলে জানিয়ে দিলেন বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ (Jai Shah)। রিকি পন্টিং ও জাস্টিন ল্যাঙ্গারের মন্তব্য ঘিরে বিতর্কের সৃষ্টি হওয়ার পর বোর্ড সচিব জানিয়ে দেন, ভারতীয় দলের হেড কোচের পদের জন্য কোনও অস্ট্রেলীয় ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ করা হয়নি। 

কী বললেন বিসিসিআই সচিব

নিউজিল্যান্ডের স্টিফেন ফ্লেমিং, ভারতের ভিভিএস লক্ষ্মণ, বীরেন্দ্র সেওয়াগ, আশিস নেহরা। এমন অনেক নামের মাঝে শোনা গিয়েছিল অস্ট্রেলিয়ার জাস্টিন ল্যাঙ্গার এবং রিকি পন্টিংয়ের কথাও। অজি কোচ নিয়ে ভারতীয় ক্রিকেটের অভিজ্ঞতা একেবারেই সুখকর নয়। ফলে দুই অজি ক্রিকেটারের নাম উঠে আসায় কিছুটা যেন অস্বস্তিও তৈরি হয়েছিল। জাস্টিন ল্যাঙ্গার নিজে থেকে আগ্রহ প্রকাশ করেছিলেন। তেমনই রিকি পন্টিং দাবি করেছিলেন, তাঁকে প্রস্তাব দেওয়া হলেও ভারতীয় দলের দায়িত্ব নিতে রাজি হননি। এরপরই জয় শাহ (Jai Shah) বলেন,  "আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে সম্মানের পদ, ভারতীয় দলের কোচ। না তো আমি কিংবা বোর্ডের কেউ, অস্ট্রেলিয়ার কোনও প্রাক্তনকে কোচ হওয়ার প্রস্তাব দিইনি। যে খবর সামনে আসছে, তা পুরোপুরি জল্পনা। একটি প্রক্রিয়ার মধ্য দিয়েই যোগ্য ব্যক্তিকে আমরা কোচ হিসেবে বেছে নেব।" 

ঘরোয়া ক্রিকেটকে বুঝতে হবে

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের পক্ষ থেকে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। সেখানে স্পষ্ট করে দেওয়া হয়েছে, আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে আয়োজিত আসন্ন টি-২০ ক্রিকেট বিশ্বকাপের পর টিম ইন্ডিয়ার বর্তমান হেড কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হতে চলেছে। সেকারণে এই পদের জন্য ইচ্ছুক ব্যক্তিরা আগামী ২৭ মে সন্ধ্যা ছ'টা পর্যন্ত আবেদন করতে পারবেন। ভারতের কোচ নির্বাচন প্রসঙ্গে জয় শাহ (Jai Shah) জানান, ভারতীয় ক্রিকেট দলের জন্য আগামী ক্রিকেট কোচ সঠিক পদ্ধতি মেনেই নির্বাচন করা হবে। তিনি বলেন, "আমরা এমন একজনকে খুঁজছি, যাঁর ভারতীয় ক্রিকেট পরিকাঠামো সম্পর্কে গভীর জ্ঞান রয়েছে। সেই অনুযায়ী আমরা এগিয়ে চলেছি। এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় যে টিম ইন্ডিয়ার আগামী কোচ যিনিই হোন না কেন, ঘরোয়া ক্রিকেট সম্পর্কে তাঁর গভীর জ্ঞান থাকতে হবে। তাহলেই ভারতীয় ক্রিকেট দলের উন্নতি সম্ভব হবে।

আরও পড়ুন: গুরু গম্ভীরের বিশেষ বার্তা! "আসল কাজ ২৬ তারিখ", ট্রফি জয়ই প্রধান লক্ষ্য নাইটদের

সম্মানের পদ

ভারতীয় দলের কোচের পদ নিয়ে বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ (Jai Shah) বলেছেন, ‘‘আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে কথা বলার সময় আমরা উপলব্ধি করেছি, এই মুহূর্তে ভারতীয় দলের কোচের থেকে বেশি মর্যাদাপূর্ণ কোনও পদ নেই। বিশ্বে সবচেয়ে বেশি সমর্থক রয়েছে ভারতীয় দলের। বিশ্বের সর্বত্র ভারতীয় দল অতুলনীয় সমর্থন পায়। আমাদের ক্রিকেটের সমৃদ্ধ ইতিহাস, খেলার প্রতি আমাদের অনুরাগ ভারতীয় দলের কোচের পদকে সবচেয়ে আকর্ষণীয় করে তুলেছে। এই পদে কাজ করার জন্য প্রয়োজন চূড়ান্ত পেশাদারি মানসিকতা। কারণ তাঁকে বিশ্বের সেরা কয়েক জন ক্রিকেটারকে সামলাতে হয়। একই সঙ্গে প্রচুর প্রতিভাবান ক্রিকেটারের দিকও নজর রাখতে হয়। লক্ষ লক্ষ সমর্থকের প্রত্যাশা পূরণ করা অত্যন্ত সম্মানের ব্যাপার। বিসিসিআই সঠিক প্রার্থীকেই বেছে নেবে। যিনি ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে সক্ষম।’’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

Jay Shah

coach

Rickey Ponting

justin langer


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর