img

Follow us on

Monday, Jul 01, 2024

Khelo India: প্যারা অ্যাথলিটদের প্রতিভা বিকাশে সহায়ক খেলো ইন্ডিয়া! মত অনুরাগের 

Anurag Thakur: খেলো ইন্ডিয়া প্যারা গেমসের লক্ষ্য স্পষ্ট করলেন কোন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী

img

খেলো ইন্ডিয়া প্যারা গেমসের অ্যাথলিটদের সঙ্গে ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

  2023-12-11 17:53:32

মাধ্যম নিউজ ডেস্ক: প্রথম বার প্যারা খেলো ইন্ডিয়া গেমস আয়োজন করছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। সঙ্গী সাই। এই প্রতিযোগিতা চলবে ১০ থেকে ১৭ ডিসেম্বর। রবিবার থেকেই দিল্লির ইন্দিরা গান্ধী স্টেডিয়ামে শুরু হয়ে গিয়েছে এই প্রতিযোগিতা। সোমবার এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। প্যারা অ্যাথলিটদের প্রতিভা বিকাশে সাহায্য করছে খেলো ইন্ডিয়া প্রকল্প, দাবি করলেন ক্রীড়ামন্ত্রী।

প্রথম খেলো ইন্ডিয়া প্যারা গেমস

এবারই প্রথম খেলো ইন্ডিয়া প্যারা গেমসের সূচনা হয়েছে। সার্ভিসেস স্পোর্টস কন্ট্রোল বোর্ড সহ ৩২টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ১৪০০ জনেরও বেশি প্রতিযোগী আট দিনের এই খেলায় অংশ নিয়েছেন।  অ্যাথলেটিক্স, শ্যুটিং, তীরন্দাজি, ফুটবল, ব্যাডমিন্টন, টেবিল টেনিস এবং ভারোত্তোলনের মতো ৭টি ইভেন্ট এই গেমসে রয়েছে। এদিন এর সূচনা করে কেন্দ্রীয় যুব ও ক্রীড়া মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর জানান, খেলো ইন্ডিয়া প্যারা গেমসের লক্ষ্য সম্ভাবনাময় প্যারা অ্যাথলিটদের দক্ষতা ও বিকাশে সহায়তা করা। 

তিনি বলেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বপ্নের প্রকল্প খেলো ইন্ডিয়া। এই প্রকল্পের মাধ্যমে ভারতকে ক্রীড়া বিশ্বে সবার ওপরে নিয়ে যাওয়াই লক্ষ্য প্রধানমন্ত্রীর। এই প্রকল্পের সুফলও পাচ্ছে দেশ। অলিম্পিক, এশিয়ান গেমস সব জায়াগাতেই পদকের সংখ্যা বেড়েছে ভারতের। প্যারা অ্যাথলিটরাও তার বাইরে নন। টোকিও প্যারা অলিম্পিকে ভারত ১৯টা পদক জিতেছিল। প্যারা এশিয়ান গেমসে ১০০টিরও বেশি পদক জিতেছে ভারতীয় অ্যাথলিটরা। যা দেশের কাছে গর্বের।"

প্রথম খেলো ইন্ডিয়া প্যারা গেমস

ইতিমধ্যেই প্যারা খেলো ইন্ডিয়াতে যোগ দিতে দিল্লি গিয়েছে বাংলা দল। ক্রীড়ামন্ত্রক জানিয়েছে, প্রতিযোগীদের সব রকম চিকিৎসার সুযোগ দেওয়া হবে। জাতীয় ক্রীড়াবিজ্ঞান ও গবেষণা কেন্দ্রের ভারপ্রাপ্ত আধিকারিক কর্নেল বিভু নায়েক বলেছেন, প্যারা অ্যাথলিটরা যাতে সম্পূর্ণ নিরাপদে ও সুস্থভাবে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেন, তা সুনিশ্চিত করতে সম্ভাব্য সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

sai

Khelo India

Para Khelo India

Para Olympics


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর