img

Follow us on

Thursday, Sep 19, 2024

Asia Cup 2023: এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন লিটন, বাংলাদেশের হয়ে মাঠে নামবেন এনামুল

এশিয়া কাপে বাংলাদেশের হয়ে লিটন দাসে পরিবর্তে খেলবেন এনামুল 

img

লিটন দাস ও এনামুল হক (সংগৃহীত ছবি)

  2023-08-30 13:17:28

মাধ্যম নিউজ ডেস্ক: এশিয়া কাপে (Asia Cup 2023) খেলতে দেখা যাবেনা বাংলাদেশের ক্রিকেটার লিটন দাসকে। জানা গিয়েছে, ভাইরাল জ্বরের কারণে শ্রীলঙ্কা সফর তিনি বাতিল করেছেন। প্রথমে বাংলাদেশের সংবাদমাধ্যমে তরফ থেকে জানা গিয়েছিল যে প্রথম ম্যাচে খেলতে পারবেন না লিটন দাস। পরে জানা যাচ্ছে পুরো এশিয়া কাপ থেকেই ছিটকে গিয়েছেন তিনি। লিটন দাসের সরে যাওয়াতে বাংলাদেশে ক্রিকেট বোর্ড (Asia Cup 2023) ইতি মধ্যে তার বিকল্প নামও ঘোষণা করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

লিটন দাসে পরিবর্তে খেলবেন এনামুল 

জানা গিয়েছে, লিটনা দাসের পরিবর্তে এশিয়া কাপ (Asia Cup 2023) খেলবেন এবার এনামুল হক। বুধবার বাংলাদেশের ক্রিকেট দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে এনামুলের। এখনও পর্যন্ত ৪৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এনামুল। তাঁর ঝুলিতে রয়েছে ১,২৫৪ রান। অর্থাৎ ম্যাচ পিছু গড় ৩০.৫৮, ৪৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে তিনটি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি এবং  পাঁচটি অর্ধশত রানও করেছেন এনামুল। লিটন দাস এশিয়া কাপ (Asia Cup 2023) থেকে ছিটকে যাওয়ায় সুযোগ পেলেন এনামুল। প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বর মাসে ভারতের বিরুদ্ধে একদিনের ম্যাচে খেলেছিলেন তিনি। তিনটি ম্যাচে মোট ৩৩ রান ছিল তাঁর সংগ্রহে। অর্থাৎ একেবারেই খারাপ পারফরম্যান্স। এরপরেই দল থেকে বাদ পড়েন এনামুল।

ঢাকা প্রিমিয়ার লিগের খেলায় পুরনো ছন্দে দেখা যায় এনামুলকে

ঢাকা প্রিমিয়ার লীগের খেলা তাকে আবার পুরনো ছন্দে ফিরতে দেখা যায় এনামুলকে। আবাহনীর হয়ে ব্যাট হাতে নামতে দেখা যায় এনামুলকে। ১৬টি ম্যাচে ৮৩৪ রান করেন তিনি। ঢাকা প্রিমিয়ার লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৫৯.৫৭ গড় ও ৯৭.৩১ স্ট্রাইক রেট নিয়ে নজর কাড়েন নির্বাচকদের। লিটন দাসের ছিটকে যাওয়া এবং এনামুলের দলে আসা (Asia Cup 2023), এই দুটোর কারণ ব্যাখ্যা করতে গিয়ে বাংলাদেশের জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বলেন, “ও ঘরোয়া ক্রিকেটে রান করার পাশাপাশি বাংলাদেশ টাইগার্স প্রোগ্রামে ভাল ফর্মে ছিল। লিটন দলে না থাকায় টপ অর্ডারে একজন ভাল ব্যাটার দরকার ছিল যে কিপিংও করতে পারে (Asia Cup 2023)। তাই এনামুলকে সুযোগ দেওয়া হয়েছে।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Bangladesh

bangla news

Bengali news

Asia Cup 2023

liton was knocked out


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর