img

Follow us on

Thursday, Sep 19, 2024

Manu Bhaker: বন্দর, জাহাজ ও জলপথ মন্ত্রকের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হলেন প্যারিসে জোড়া পদকজয়ী মনু

Ministry of Ports Shipping & Waterways: মনুর মুকুটে নয়া পালক! বন্দর, নৌপরিবহণ ও জলপথ মন্ত্রকের ব্র্যান্ড অ্যাম্বাসাডর নাবিক কন্যা

img

প্যারিসে জোড়া পদকের পর মনুর মুকুটে নতুন পালক। ছবি: ট্যুইটার

  2024-09-18 18:11:44

মাধ্যম নিউজ ডেস্ক: প্যারিস অলিম্পিক্সে জোড়া পদক জিতেছিলেন শুটার মনু ভাকের (Manu Bhaker)। তারপর থেকেই মনুর জনপ্রিয়তা বেড়ে চলেছে। এবার বন্দর, জাহাজ ও জলপথ মন্ত্রকের (Ministry of Ports Shipping & Waterways) ব্র্যান্ড অ্যাম্বাসাডর হলেন মনু। কেন্দ্রীয় মন্ত্রী শ্রী সর্বানন্দ সোনোয়াল এই কথা ঘোষণা করেন। মনুর বাবা মেরিন ইঞ্জিনিয়ার। মেয়ের এই সাফল্যে স্বভাবতই তৃপ্ত তিনি। প্যারিসে ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ জিতে আগেই নয়া ইতিহাস তৈরি করেছিলেন মনু ভাকের। ভারতের প্রথম মহিলা শুটার হিসেবে অলিম্পিক্সে পদক জিতেছিলেন। ১০ মিটার এয়ার পিস্তলের ব্যক্তিগত বিভাগের পর মিক্সড বিভাগেও ব্রোঞ্জ জেতেন মনু। স্বাধীনতার পরে একমাত্র ভারতীয় হিসাবে একই অলিম্পিক্স থেকে দুটি পদক জেতার রেকর্ড গড়েন তিনি।

মনুকে সম্মান

মোদি সরকারের (Modi Government) হাত ধরে খেলার জগতে প্রতিদিন উন্নতি করছে ভারত। ক্রিকেট-ফুটবল-হকি তো ছিলই, এখন অন্য খেলাতেও ছুটছে ভারতের বিজয়রথ। এই ভিত তিলে তিলে তৈরি করেছে মোদি সরকার। খেলো ইন্ডিয়া প্রকল্পই হোক বা টার্গেট অলিম্পিক পোডিয়াম স্কিম (TOPS) প্রধানমন্ত্রীর প্রেরণা উদ্বুদ্ধ করেছে খেলোয়াড়দের। এদিন এমনই দাবি করেন কেন্দ্রীয় বন্দর, জাহাজ ও জলপথ মন্ত্রী শ্রী সর্বানন্দ সোনোয়াল। তিনি  বলেন, “এটি প্রত্যেক ভারতীয় এবং সেই সঙ্গে ভারতের মেরিটাইম সেক্টরের প্রতিটি সদস্যের জন্য অত্যন্ত গর্বের মুহূর্ত। ভাকের প্রতিটি ভারতীয়কে গর্বিত করেছেন। দেশের একমাত্র ব্যক্তি হিসেবে একটি অলিম্পিকে দুটি পৃথক পদক জমিতেছেন মনু। একজন সফল ক্রীড়াবিদ হিসাবে তাঁর কৃতিত্ব চিরস্মরণীয়। সামুদ্রিক খাতের মূল্যবোধ, সময়ানুবর্তিতা, শৃঙ্খলা, অধ্যবসায় এবং নম্রতার দ্বারা চালিত একটি পরিবারে বড় হয়েছেন মনু। তাই তিনি আমাদের প্রেরণা।”

মনুর (Manu Bhaker) জনপ্রিয়তা এখন তুঙ্গে। নানান সরকারি প্রচারে এখন দেশের যুব সম্প্রদায়ের মুখ মনু। ৪০টি সংস্থার বিজ্ঞাপনের মুখও মনু ভাকের। কয়েক কোটি টাকার বিজ্ঞাপন পেয়েছেন বলে সূত্রের খবর। অলিম্পিক্সের আগে তিনি বিজ্ঞাপনের জন্য ২০-২৫ লক্ষ টাকা নিতেন। এখন নাকি দেড় কোটি টাকা নিচ্ছেন মনু। প্যারিস অলিম্পিক্সে জোড়া পদক জয়ের স্বীকৃতি দেওয়া হয়েছে ভাকেরকে। গোয়ালিয়রের জিওয়াজি ক্লাব কর্তৃপক্ষ তাঁদের নতুন শুটিং রেঞ্জের নাম মনুর নামে রেখেছেন। এমন সম্মানে উচ্ছ্বসিত অলিম্পিক্স পদকজয়ী শুটার। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

PM Modi

bangla news

Atmanirbhar Bharat

SARBANANDA SONOWAL

Paris Olympics 2024

Manu Bhaker

Ministry of Ports Shipping & Waterways


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর