img

Follow us on

Thursday, Sep 19, 2024

Manu Bhaker: মোদি সরকারের ‘টপস’ এবং ‘খেলো ইন্ডিয়া’ প্রকল্পের প্রশংসা ব্রোঞ্জ জয়ী মনু ভাকেরের

Paris Olympics 2024: ''টপস এবং খেলো ইন্ডিয়া আমার জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে'', বললেন অলিম্পিক্স পদক জয়ী

img

অলিম্পিক্স পদক জয়ী মনু ভাকের, সংগৃহীত চিত্র

  2024-07-29 16:38:29

মাধ্যম নিউজ ডেস্ক: ২০২৪ প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) ভারতের হয়ে প্রথম পদক জিতে নাম উজ্জ্বল করেছেন হরিয়ানার মনু ভাকের (Manu Bhaker)। এবার তাঁর মুখেই প্রশংসিত হল মোদি সরকারের টার্গেট অলিম্পিক্স পডিয়াম স্কিম (টপস) এবং খেলো ইন্ডিয়া প্রকল্প। সম্প্রতি মনু ভাকেরের একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে খেলো ইন্ডিয়া এবং টপস উদ্যোগের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করতে দেখা যায় তাঁকে। এই প্রোগ্রামগুলি কীভাবে তাঁর এবং অন্যান্য অনেক ভারতীয় ক্রীড়াবিদদের সাফল্যে উল্লেখযোগ্যভাবে অবদান রেখেছে তা উল্লেখ করেন তিনি।  

কী জানিয়েছেন মনু ভাকের? (Manu Bhaker)

ভাইরাল ওই ভিডিওতে মনু ভাকের বলেছেন, “আমি ২০১৮ সালে খেলো ইন্ডিয়া স্কুল গেমসে সোনা জিতেছি। তখন থেকেই আমি দেশের জন্য প্রতিনিধিত্ব করতে চেয়েছিলাম। তবে শুধু আমিই নই, আমার সঙ্গে অন্যান্য অনেক ভারতীয় ক্রীড়াবিদদের সাফল্যে উল্লেখযোগ্যভাবে অবদান রেখেছে এবং সবাইকে পথ দেখিয়েছে টপস এবং খেলো ইন্ডিয়া প্রকল্প। টপস ২০১৮ সাল থেকে আমাকে সহায়তা করছে, এটি আমার জীবনের একটি বড় অগ্রগতি। আমি আন্তরিকভাবে সরকারের এই প্রকল্পগুলির প্রশংসা করি। টপস এবং খেলো ইন্ডিয়া আমার জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। তাদের সহযোগিতায় আজ আমি এখানে পৌঁছেছি।” 

অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী মনু

প্রথম মহিলা শুটারও মনু (Manu Bhaker), যিনি অলিম্পিক্সে পদক পেলেন। তাই ভারতীয় শুটিংয়ের 'পোস্টার গার্ল' বলা হচ্ছে তাঁকে। রবিবার প্যারিস অলিম্পিক্সে মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল শুটিংয়ে একটুর জন্য রুপোর পদক পাননি মনু। ০.০১ পয়েন্টের জন্য রুপো হাতছাড়া হয়েছে। শেষমেশ ২২১.৭ পয়েন্ট নিয়ে ফাইনালে ব্রোঞ্জ পেয়ে অন্তত টোকিও অলিম্পিক্সের পদক হাতছাড়া হওয়ার দুঃখটা কিছুটা মিটেছে।

আরও পড়ুন: গুরু গম্ভীরের প্রথম সিরিজ জয়, শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি২০-তেও জয়ী ভারত

প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মনুকে নিয়ে লিখেছেন, "একটি ঐতিহাসিক পদক! অনেক শুভেচ্ছা মনু ভাকেরকে প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) ভারতের প্রথম পদক জেতার জন্য! ব্রোঞ্জের জন্য অভিনন্দন। এই সাফল্য আরও বেশি বিশেষ কারণ তিনি ভারতের হয়ে শ্যুটিংয়ে পদক জয়ী প্রথম মহিলা হয়েছেন। একটি অবিশ্বাস্য অর্জন!"
 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

sports

Madhyom

Narendra Modi

India

PM Modi

bangla news

Bengali news

Sports news

Modi Government

news in bengali

Paris Olympics 2024

Paris

Manu Bhaker

bronze medelists

Khelo India scheme


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর