img

Follow us on

Monday, Sep 16, 2024

Paris Olympics 2024: ''পদক, ইতিহাস মাথায় ছিল না, শুধু শেষ পর্যন্ত লড়তে চেয়েছিলাম'', বললেন ভারতীয় শুটার মনু

Manu Bhaker: অলিম্পিক্সে দ্বিতীয় পদক জিতে কী প্রতিক্রিয়া মনু ভাকেরের?

img

অলিম্পিক্স পদক জয়ী মনু ভাকের, সংগৃহীত চিত্র

  2024-07-31 13:10:02

মাধ্যম নিউজ ডেস্ক: মাত্র দুদিনের ব্যবধানেই প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) দ্বিতীয় পদক জয় করলেন মনু ভাকের (Manu Bhaker)। ব্যক্তিগত বিভাগের পর এবার ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টে সরবজ্যোৎ সিংহকে নিয়েই ব্রোঞ্জ জিতলেন ২২ বছর বয়সি হরিয়ানার এই তরুণী। প্রথম ভারতীয় ক্রীড়াবিদ হিসাবে একই অলিম্পিক্সে পরপর দুটি পদক জয়ের পর মনু জানালেন, দ্বিতীয় পদক বা ইতিহাসের কথা তাঁর মাথাতেই ছিল না। স্রেফ শেষ পর্যন্ত লড়ে যেতে চেয়েছিলেন। 

ম্যাচ জয়ের পরে কী প্রতিক্রিয়া মনুর?

এই ঐতিহাসিক জোড়া পদক জয়ের পর নিজের প্রথম প্রতিক্রিয়ায় মনু বলেন, ''আমি ভীষণ গর্বিত এবং আমার জন্য এত প্রার্থনা করায় আমি কৃতজ্ঞ। সকলের আশীর্বাদ ছাড়া এটা সম্ভব ছিল না। প্রতিপক্ষ কী করবে, সেটা তো আমাদের নিয়ন্ত্রণের বাইরে। সেই বিষয়টা আমাদের হাতে নেই। কিন্তু আমাদের হাতে যেটা আছে, সেটা আমরা করতে পারি। আমি এবং আমার পার্টনার বাকি কোনওকিছু না ভেবে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। নিশ্চিত করি, যাই হয়ে যাক না কেন, শেষ পর্যন্ত লড়াই করে যাব। প্যারিসে আসার আগেই আমি আর সরবজ্যোৎ ঠিক করেছিলাম, অন্য কোনও দিকে মন দেব না। ইভেন্টের দিন নিজেদের সেরাটা দেব। তারপর যা হবে দেখা যাবে। যা-ই হোক না কেন, সেটা মেনে নেব। ভারতীয় হিসাবে একই অলিম্পিক্সে (Paris Olympics 2024) দ্বিতীয় পদক জিততে পেরে গর্বিত।'' 

আরও পড়ুন: অলিম্পিক্সে দ্বিতীয় পদক ভারতের, ইতিহাস গড়লেন মনু ভাকের, সঙ্গী সরবজ্যোৎ

এখনও বাকি মনুর প্যারিস অলিম্পিক্স সফর (Paris Olympics 2024)

যদিও প্রথম সিরিজেই ভারতীয় দল পিছিয়ে পড়েছিল কোরিয়ার কাছে। খারাপ স্কোর করেছিলেন সরবজ্যোৎ। কিন্তু দ্বিতীয় সিরিজ থেকেই ঘুরে দাঁড়ায় ভারত। পর পর চারটি সিরিজ জিতে নেয়। খেলা ওখানেই ভারতের পক্ষে চলে আসে। বলাই বাহুল্য, মনু (Manu Bhaker) প্রতিটি সিরিজেই ভাল স্কোর করছিলেন, যা ভারতের এই জয়ের অন্যতম কারণ। তবে তাঁর প্যারিস অলিম্পিক্সের সফর কিন্তু এখানেই শেষ হচ্ছে না। তাঁর সামনে আরও এক পদক জয়ের সুবর্ণ সুযোগ রয়েছে। ২৫ মিটার এয়ার পিস্তলের ইভেন্টেও দেশের প্রতিনিধিত্ব করতে নামবেন মনু। এত পর্যন্ত তাঁর যা পারফরম্যান্স, তাতে সেই ইভেন্টে হরিয়ানার অলিম্পিয়ানের থেকে পদকের প্রত্যাশায় থাকবে গোটা দেশ। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

sports

Madhyom

International news

India

bangla news

Bengali news

Sports news

Paris Olympics

news in bengali

Paris Olympics 2024

Olympic Games

Paris

Manu Bhaker

Olympic

Bronze medal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর