img

Follow us on

Monday, Sep 16, 2024

Paris Olympics 2024: ভারতকে প্রথম পদক এনে দিলেন শুটার মনু ভাকের

Manu Bhaker: হরিয়ানার তরুণীর হাত ধরে দেশে এল প্রথম পদক...

img

ভারতকে প্রথম পদক এনে দিলেন শুটার মনু ভাকের।

  2024-07-28 17:51:54

মাধ্যম নিউজ ডেস্ক: প্রত্যাশা ছিলই। পূরণও হল। রবিবার প্যারিস অলিম্পিক্স থেকে (Paris Olympics 2024) ভারতকে প্রথম পদক এনে দিলেন শুটার মনু ভাকের (Manu Bhaker)। মহিলাদের দশ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ পেয়েছেন তিনি। মাত্র ০.১ পয়েন্টের জন্য রুপোর পদক হাতছাড়া হল তাঁর।

অলিম্পিক্স পদক জয় (Paris Olympics 2024)

ভারতের প্রথম মহিলা শুটার হিসেবে অলিম্পিক্স পদক পেলেন মনু। মহিলাদের এই ইভেন্টে রেকর্ড গড়ে সোনার পদক ঘরে নিয়ে গেলেন দক্ষিণ কোরিয়ার ও ইয়ে জিন। তাঁর স্কোর ২৪৩.২। রুপোর মেডেল পেয়েছেন দক্ষিণ কোরিয়ারই কিম ইয়েজি। তাঁর স্কোর ২৪১.৩। মনুর হাত ধরে ব্রোঞ্জ এল ভারতে। তাঁর স্কোর ২২১.৭।

আরও পড়ুন: ‘‘অলিম্পিক্সে দেশের ক্রীড়াবিদদের উৎসাহিত করুন’’, ‘মন কী বাত’-এ বললেন মোদি

অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

২০১২ সালে লন্ডন অলিম্পিক্সে এই ইভেন্টে শেষবার ভারতকে পদক এনে দিয়েছিলেন গগন নারাং। তিনিও ব্রোঞ্জ পেয়েছিলেন। তার পর হয়ে গিয়েছে দুটি অলিম্পক্স। এই ইভেন্ট থেকে কোনও পদক আসেনি। খরা কাটিয়ে পদক নিয়ে মাঠ ছাড়ছেন মনু। মনু হরিয়ানার শুটার। বছর বাইশের এই শুটারকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, “ঐতিহাসিক মেডেল! দারুন খেলেছ। প্যারিস অলিম্পক্স ২০২৪ এ প্রথম মেডেল ভারতকে এনে দিলে তুমি। ব্রোঞ্জের জন্য তোমায় অভিনন্দন।…”

অভিনন্দন জানিয়েছেন অলিম্পিক্সে (Paris Olympics 2024) সোনাজয়ী ভারতের একমাত্র শুটার অভিনব বিন্দ্রাও। মনু পদক জিতবেন বলে আশা ছিলই। শনিবার কোয়ালিফিকেশন রাউন্ডে তৃতীয় হয়ে ফাইনালে ওঠেন মনু। সেখানেও তৃতীয়ই হলেন। শনিবার মনুর যে ধারাবাহিকতা ছিল, রবিবার তা ছিল না। এদিন সাতটি শটে ১০-এর কম স্কোর করেন হরিয়ানার এই শুটার। এর মধ্যে প্রথম শটে স্কোর করেন ৯.৫। তিনটি শটে স্কোর করেন (Manu Bhaker) ৯.৬ করে। প্রথম স্টেজের পরেই সোনার মেডেল থেকে ছিটকে যান মনু (Paris Olympics 2024)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Paris Olympics

news in bengali

Paris Olympics 2024

Paris

Olympics 2024

Manu Bhaker

first medal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর