img

Follow us on

Friday, Oct 04, 2024

Mohammad Azharuddin: ২০ কোটি টাকার আর্থিক তছরুপ! মহম্মদ আজহারউদ্দিনকে তলব ইডির

ED Notice: হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনে আর্থিক তছরুপ! ইডির নজরে মহম্মদ আজহারউদ্দিন

img

ইডির তলব মহম্ম আজহারউদ্দিনকে। ফাইল ছবি

  2024-10-03 17:42:02

মাধ্যম নিউজ ডেস্ক: প্রাক্তন ভারত অধিনায়ক তথা কংগ্রেস নেতা মহম্মদ আজহাউদ্দিনকে (Mohammad Azharuddin) নোটিস পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত আর্থিক তছরুপের মামলায় বৃহস্পতিবার আজহারকে তলব করেছিল ইডি (ED Notice)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, প্রাক্তন ভারত অধিনায়ক চিঠি দিয়ে সময়ে চেয়েছেন।

কী অভিযোগ

প্রসঙ্গত, হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতির দায়িত্বে ছিলেন আজহার (Mohammad Azharuddin)। সেই সময়ই তাঁর বিরুদ্ধে আর্থিক তছরুপির অভিযোগ ওঠে। এই বিষয়ে প্রথমবার কংগ্রেস নেতাকে সমন পাঠাল ইডি। বৃহস্পতিবার, ৩ অক্টোবরের মধ্যে ইডির সামনে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে মহম্মদ আজহারউদ্দিনকে। হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে ডিজেল জেনারেটর কেনা, অগ্নিনির্বাপক পদ্ধতির উন্নতির জন্য যে ২০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল, সেই অর্থের হেরফেরের অভিযোগ উঠেছে আজহারউদ্দিনের বিরুদ্ধে। চার্জশিট অনুসারে, সময়সীমা থাকা সত্ত্বেও, বেশ কয়েকটি কাজ অত্যধিকভাবে বিলম্বিত হয়েছিল যার ফলে ব্যয় বৃদ্ধি হয় হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের। পরিচিত কন্ট্রাক্টারদের মার্কেটের দামের থেকে বেশি মূল্যে বিভিন্ন কন্ট্রাক্ট পাইয়ে দেওয়ারও অভিযোগ ওঠে তৎকালীন সচিব, সভাপতিদের বিরুদ্ধে। এমনকী বিভিন্ন কোম্পানিকে অগ্রিম অর্থ দেওয়া হলেও, অনেক ক্ষেত্রে কোনওরকম কাজই হয়নি।

আরও পড়ুন: ইউনূস শিখণ্ডি মাত্র! বাংলাদেশ চালাচ্ছে ২৮ বছরের এক যুবক, বিস্ফোরক তসলিমা

সময় চাইলেন আজহার

তবে আজহারউদ্দিন (Mohammad Azharuddin) ইডির অফিসে যাননি। তিনি হাজিরার আগে খানিকটা সময় চেয়ে নিয়েছেন। চিঠি লিখে ইডিকে (ED Notice) মহম্মদ আজহারউদ্দিন জানিয়েছেন, মহারাষ্ট্র নির্বাচন নিয়ে ব্যস্ত থাকায় ইডি দফতরে হাজিরা দিতে পারবেন না। ৩-৪ সপ্তাহ সময় চেয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। তবে কবে তিনি হাজিরা দেবেন সে বিষয়ে কিছু স্পষ্ট করে জানাননি। আজহারকে ইডির সামনে হাজিরা দিয়ে গোটা ঘটনায় তাঁর ভূমিকা ব্যাখ্যা করতে বলা হয়েছিল। হায়দরাবাদের অ্যান্টি-কর্পারেশন ব্যুরোর দায়ের করা তিনটি এফআইআরের ভিত্তিতে গত বছরের নভেম্বর মাসে ইডি তেলঙ্গানার  নয় জায়গায় অভিযান চালায়। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Enforcement Directorate

bangla news

ED

ED Notice

Mohammad Azharuddin

hyderabad cricket corruption case


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর