img

Follow us on

Saturday, Sep 28, 2024

Mohammed Shami: শুরু করলেন অনুশীলন, চলতি বছরেই কি জাতীয় দলের জার্সি গায়ে মাঠে ফিরবেন শামি?

National Cricket Academy: জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চলছে অনুশীলন, কবে ফিরবেন শামি?

img

জাতীয় দলে ফেরার অপেক্ষায় মহম্মদ শামি।

  2024-06-22 16:37:26

মাধ্যম নিউজ ডেস্ক: গোড়ালিতে চোট নিয়েই গত বছর একদিনের বিশ্বকাপে খেলেছিলেন মহম্মদ শামি (Mohammed Shami)। দেখা গিয়েছিল তাঁর স্বপ্নের স্পেল। বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নিয়েও তার পর থেকেই মাঠের বাইরে শামি। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে গোড়ালিতে অস্ত্রোপচার হয় তাঁর। কিন্তু এখনও পুরোপুরি সুস্থ হতে পারেননি। আরও কয়েক মাস সময় লাগবে বলে মনে করা হচ্ছে। যদিও বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (National Cricket Academy) বল করতে শুরু করে দিয়েছেন লড়াকু শামি।

কেমন আছেন শামি

এনসিএ-তে (National Cricket Academy) চিকিৎসক নীতীন প্যাটেল এবং স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ রজনীকান্তের তত্ত্বাবধানে রয়েছেন মহম্মদ শামি (Mohammed Shami)। তাঁর ছোটবেলার কোচ বদরুদ্দিন বলেন, “শামি বোলিং শুরু করেছে। লম্বা রান আপ নিয়ে বল করছে না। বল ছাড়ার সময় পুরো কোমর ভাঙছে না। কিন্তু বল করছে এটাই বড় ব্যাপার।” শামির এক পরিচিত বলেন, “খুব তাড়াতাড়ি ভারতীয় জার্সিতে দেখা যাবে শামিকে। সমাজমাধ্যমে দেখা যাচ্ছে ও কী ভাবে উন্নতি করছে। খুব পরিশ্রম করছে ও। তবে স্বাভাবিক ভাবে বোলিং শুরু করলে স্পষ্ট ভাবে বলা সম্ভব শামি কবে মাঠে ফিরবে।”  

আরও পড়ুন: রানে ফিরতে মরিয়া কোহলি, বাংলাদেশকে হারিয়ে আজই শেষ চার নিশ্চিত করতে চায় ভারত

কবে ফিরবেন শামি

ঋষভ পন্থ, যশপ্রীত বুমরা, লোকেশ রাহুল এবং শ্রেয়স আয়ারকে বড় চোটের পর সুস্থ করে তুলেছিল জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (National Cricket Academy)। তাঁদেরও রিহ্যাব করতে হয়েছিল। গত ছ’মাস ক্রিকেট না খেলা শামিকেও (Mohammed Shami) রিহ্যাবের মধ্যে দিয়ে যেতে হবে। ২০২৩ সালের বিশ্বকাপের ফাইনালে শেষ বার খেলতে দেখা গিয়েছিল মহম্মদ শামিকে। আশা করা হচ্ছে সেপ্টেম্বর-অক্টোবর মাসে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে শামিকে খেলতে দেখা যেতে পারে। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে তাঁকে ফেরানোর চেয়েও গুরুত্ব দেওয়া হচ্ছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজকে। ভারত ৫ নভেম্বর টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় সফর করবে। সেই দলে শামিকে পেতে চাইছে টিম ইন্ডিয়া। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলার জন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ ভারতের কাছে অতি গুরুত্বপূর্ণ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Mohammed Shami

Madhyom

bangla news

Team India

NCA

National Cricket Academy


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর