img

Follow us on

Saturday, Oct 05, 2024

Mohun Bagan: মোহনবাগানে স্প্যানিশ ডিফেন্ডার হেক্টর ইউস্তে! ডুরান্ড কাপে সবুজ মেরুনের সামনে বাংলাদেশ আর্মি

আজ, ১৩২ তম ডুরান্ড কাপের উদ্বোধনী ম্যাচে নামছে মোহনবাগান

img

হেক্টর ইউস্তে।

  2023-08-03 18:21:39

মাধ্যম নিউজ ডেস্ক: আজ, ডুরান্ড কাপে নামছে মোহনবাগান (Mohun Bagan) সুপার জায়ান্ট। তার আগে সমর্থকদের কাছে দারুণ খবর। মোহনবাগানে আসছেন স্প্যানিশ ডিফেন্ডার হেক্টর ইউস্তে। কিছু দিন আগেই কার্ল ম্যাকহিউকে ছেড়ে দিয়েছিল মোহনবাগান। তাঁর পরিবর্ত ফুটবলার খুঁজে পেয়ে গেল তারা। বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হল হেক্টর ইউস্তের নাম। তিনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে খেলেছেন। কোচ জুয়ান ফেরান্দো নিজে পছন্দ করেছেন সাইপ্রাসের এই ফুটবলারকে। 

কে এই হেক্টর ইউস্তে

স্পেনের এই সেন্টারব্যাক কেরিয়ারের বেশির ভাগ সময় খেলেছেন দেশের ক্লাবেই। স্টপারের পাশাপাশি ডিফেন্সিভ মিডফিল্ডার পজিশনেও খেলতে পারেন। এ মরসুমে তিনি ফ্রি-প্লেয়ার ছিলেন। তার আগে খেলেছেন সাইপ্রাসের ক্লাবে। স্পেনের নামি তিন  ক্লাব মায়োর্কা, গ্রানাডা এফসি, কাদিস ফুটবল ক্লাবে দীর্ঘ সময় খেলেছেন। লা লিগার দ্বিতীয় ডিভিশনে খেলেছেন ২০০-র বেশি ম্যাচ। সূত্রের খবর, ২০২১ সাল থেকে ইউস্তেকে মোহনবাগানে (Mohun Bagan) আনার চেষ্টা চলছিল। দু’বার প্রত্যাখ্যান করার পর অবশেষে তিনি রাজি হয়েছেন। গত মরসুমে সাইপ্রাসের ক্লাব ওমোনিয়ার হয়ে খেলেছেন ইয়ুস্তে। সেখানেই রোনাল্ডোর বিরুদ্ধে খেলেছেন তিনি। দু’টি সাক্ষাতেই ওমোনিয়া হারলেও ইয়ুস্তের খেলা নজর কেড়ে নিয়েছিল। সেই ফুটবলারই এ বার সবুজ-মেরুন জার্সি পরে খেলতে চলেছেন। কোচ জুয়ান ফেরান্দোর কথায়, “হেক্টর অভিজ্ঞ ফুটবলার। প্রথম ডিভিশন এবং আন্তর্জাতিক মঞ্চে সফল ভাবে খেলে এসেছে। ওর অভিজ্ঞতা এবং নেতৃত্ব দেওয়ার ক্ষমতা আমাদের সাহায্য করবে।”

আরও পড়ুন: শার্দুল-মুকেশের দুরন্ত বোলিং! ওয়েস্ট ইন্ডিজকে ২০০ রানে হারিয়ে সিরিজ জয় ভারতের

আজ ডুরান্ড কাপের প্রথম ম্যাচ

অন্যদিকে, আজ, বৃহস্পতিবার সন্ধ্যায় ১৩২ তম ডুরান্ড কাপের উদ্বোধনী ম্যাচে মোহনবাগান (Mohun Bagan) মুখোমুখি হতে চলেছে বাংলাদেশ আর্মির। বাংলাদেশ আর্মি দল অবশ্য মোহনবাগানের কাছে অচেনা। ঐতিহ্যের ডুরান্ড কাপে খেলার জন্য তারা দেশের একাধিক ক্লাব থেকে ফুটবলার নিয়েছে। বাংলাদেশের ফুটবল দলের বিরুদ্ধে সহজ হবে না চ্যালেঞ্জ সেটা বিলক্ষণ জানে মোহনবাগান। তাই সতর্ক হয়েই মাঠে নামছে সবুজ মেরুন শিবির। গত ২২ জুলাই মোহনবাগান সুপার জায়ান্টের অনুশীলন শুরু হয়েছে। মাত্র ১২ দিনের প্রস্তুতিতে কম্বিনেশন গড়ে তোলা অসম্ভব। বর্ষণসিক্ত মাঠে চোট আঘাত ছাড়াও মাসল পুলের সম্ভাবনা থেকেই যায়। তাছাড়া, ১৬ আগস্ট এএফসি কাপের ম্যাচ রয়েছে। তাই কামিংস, পেত্রাতোস, সাহাল, অনিরুদ্ধ থাপার মতো হেভিওয়েটদের নিয়ে ঝুঁকি নিতে নারাজ ম্যানেজমেন্ট। প্রথম ম্যাচে, রিজার্ভ দলের সুমিত রাঠি, সুহেল ভাট, এঙ্গসন সিংদের কোর গ্রুপকে অটুট রেখেই দল সাজানোর ভাবনা থিঙ্কট্যাঙ্কের।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

ISL

Durand Cup

Mohun Bagan

DEFENDER

INDIAN SUPER LEAGUE

Juan Ferrando


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর