img

Follow us on

Thursday, Sep 12, 2024

Mohun Bagan SG: এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২, গ্রুপে মোহনবাগানের সামনে ইরান, কাতার ও তাজিকিস্তানের ক্লাব

AFC Champions League 2: এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-তে মোহনবাগানকে গ্রুপ এ-তে রাখা হয়েছে

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-08-16 20:11:29

মাধ্যম নিউজ ডেস্ক: এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এর (AFC Champions League 2) গ্রুপ বিন্যাস সম্পন্ন হল। দেখা যাচ্ছে ওই বিন্যাস অনুযায়ী, মোহনবাগান (Mohun Bagan SG) রয়েছে গ্রুপ ‘এ’তে, তাদের সামনে রয়েছে ইরানের ট্র্যাক্টর এফসি, কাতারের আল ওয়াকরাহ এফসি এবং তাজিকিস্তানের এফসি রাভশান। প্রসঙ্গত, এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-তে এবার ৩২টা দল অংশ নিচ্ছে। মোট আটটা গ্রুপে দলগুলিকে ভাগ করা হয়েছে। জানা গিয়েছে, চলতি বছরের ১৭ সেপ্টেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত হোম ও অ্যাওয়ে নিয়মে খেলা হবে।

মোহনবাগানের (Mohun Bagan SG) গ্রুপের অন্যতম দল আল ওয়াকরাহকে সবচেয়ে শক্তিশালী বলে মনে করা হচ্ছে

গত মরসুমেই আইএসএল লিগ শিল্ড জেতে সবুজ-মেরুন ব্রিগেড (Mohun Bagan SG)। এরপরেই এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এ খেলার সরাসরি যোগ্যতা অর্জন করে তারা। গ্রুপে থাকা কাতারের আল ওয়াকরাহ এফসির অধিকাংশ ফুটবলারই বিদেশি, তাদেরই সবচেয়ে শক্তিশালী বলে মনে করা হচ্ছে। মোহনবাগানের গ্রুপের অন্যতম দল আল ওয়াকরাহ ২০২৩-২৪ কাতার স্টার লিগে চতুর্থ স্থানে শেষ করে এবং তারা এএফসি চ্যাম্পিয়ন্স লিগ-২ খেলার সুযোগ পায়। ২০০১-০২ মরশুমে এশিয়ান ক্লাব চ্যাম্পিয়নশিপের পর এই প্রথমবার কাতারের এই ক্লাব এশিয়ার মঞ্চে খেলতে নামবে।

ইস্টবেঙ্গল কেন খেলতে পারল না

‘এ’ থেকে ‘ডি’ গ্রুপে রাখা হয়েছে পশ্চিম এবং দক্ষিণ এশিয়ার দেশগুলির ক্লাবগুলিকে। অন্য দিকে ‘ই’ থেকে ‘এইচ’ গ্রুপে রাখা হয়েছে পূর্ব এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলির ক্লাবগুলিকে। প্রতি গ্রুপের সেরা দু’টি দল উঠবে প্রি-কোয়ার্টার ফাইনালে। তারপর থেকেই শুরু হবে নকআউট। প্রসঙ্গত, প্রতিযোগিতায় (AFC Champions League 2) খেলার সুযোগ ছিল ইস্টবেঙ্গলেরও। কিন্তু প্লে-অফে তুর্কমেনিস্তানের অলটিন আসির কাছে ২-৩ ব্যবধানে হেরে যায় তারা। এরপরেই হাতছাড়া হয়ে যায় এই সুযোগ। ইস্টবেঙ্গলকে খেলতে হবে এএফসি চ্যালেঞ্জ লিগে। এই প্রতিযোগিতার গ্রুপ বিন্যাস হতে পারে আগামী ২২ অগাস্ট।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bangla news

madhyom news

news in bengali

Mohun Bagan SG's group

AFC Champions League 2

Mohun Bagan SG


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর