img

Follow us on

Monday, Sep 16, 2024

N Srinivasan: সিমেন্ট সংস্থার কর্তৃত্ব হারালেও শ্রীনিবাসনের হাতেই থাকছে চেন্নাই সুপার কিংস

CSK: আল্ট্রাটেকের হাতে যাবে না চেন্নাই সুপার কিংস  

img

এন শ্রীনিবাসনের ধোনির সঙ্গে বাঁদিকে

  2024-07-29 16:48:10

মাধ্যম নিউজ ডেস্ক: চেন্নাই সুপার কিংস দল বিক্রি করবেন না এন শ্রীনিবাসন (N Srinivasan) । ইন্ডিয়া সিমেন্টসের প্রধান এই আইপিএল ফ্রাঞ্চাইজের মালিক। মহেন্দ্র সিং ধোনি, দীর্ঘদিন চেন্নাই সুপার কিংসের (CSK) অধিনায়কত্ব করেছেন। চলতি বছরই হয়ত শেষ বারের জন্য দেখা যাবে মহেন্দ্র ধোনিকে হলুদ জার্সি গায়ে। ইতিমধ্যেই ইন্ডিয়া সিমেন্টসকে অধিগ্রহণের জন্য আল্ট্রাটেক সিমেন্ট চেষ্টা চালাচ্ছে। সূত্রের খবর সিমেন্ট সংস্থার ফের বদলের কোনও প্রভাব পড়বে না আইপিএল দলের উপর। চেন্নাই সুপার কিংসের মালিক ইন্ডিয়া সিমেটসের মালিক। তবু চেন্নাই সুপার কিংস একটি আলাদা সংস্থা। স্বাভাবিকভাবেই কোম্পানির ফের বদলের প্রভাব ক্রিকেট দলের উপর পড়বে না।

এন শ্রীনিবাসনের হাতেই থাকছে চেন্নাই সুপার কিংসের ক্ষমতা (N Srinivasan)

আদিত্য বিড়লা গ্রুপের হাতে রয়েছে আলট্রাটেক সিমেন্টের মালিকানা। এই সংস্থা ইন্ডিয়া সিমেন্টস এর ৩৩.৭২% মালিকানা ইতিমধ্যে পেয়ে গিয়েছে। ক্রিকবাজের অনুসারে, এন শ্রীনিবাসন (N Srinivasan) এবং তাঁর পরিবার চেন্নাই সুপার কিংস এর মালিক থাকছেন। আলট্রাটেক সিমেন্টের সঙ্গে ইন্ডিয়া সিমেন্টের যে বিজনেস ডিল হচ্ছে, তাঁর প্রভাব পড়বে না ক্রিকেট দলের মালিকানার উপরে। কারণ চেন্নাই সুপার কিংস (CSK) একটি আলাদা সত্তা। ইন্ডিয়া সিমেন্টসের মালিক চেন্নাই সুপার কিংসের মালিক হলেও ইন্ডিয়া সিমেন্টের সঙ্গে চেন্নাই সুপার কিংসের সংস্থাগত কোনও যোগ নেই। ২০১৫ সালে চেন্নাই সুপার কিংস লিমিটেডের শেয়ার ইন্ডিয়াসিমেন্ট  সিমেন্টসের শেয়ার হোল্ডাদের মধ্যে বিতরণ করা হলেও, সুপার কিংসের বেশিরভাগ শেয়ার ছিল এন শ্রীনিবাসন এবং তাঁর পরিবারের হাতেই।

ইন্ডিয়া সিমেন্ট ও চেন্নাই সুপার কিংস আলাদা সত্তা (CSK)

চেন্নাই সুপার কিংসের মুখ্য নির্বাহী অধিকারিক, কাশি বিশ্বনাথন বলেন, “চেন্নাই সুপার কিংস (CSK) এবং ইন্ডিয়া সিমেন্ট দুটি আলাদা সংস্থা। ইন্ডিয়া সিমেন্ট, চেন্নাই সুপার কিংসকে নিয়ন্ত্রণ করে না। চেন্নাই সুপার কিংসকে নিয়ন্ত্রণ করে ‘চেন্নাই সুপার কিংস লিমিটেড’ নামক সংস্থা। জানা গিয়েছে, চেন্নাই সুপার কিংসের বেশিরভাগ শেয়ার রয়েছে শ্রীনিবাসন (N Srinivasan), তাঁর স্ত্রী চিত্রা শ্রীনিবাসন এবং মেয়ে রুপা গুরুনাথের কাছে। যদিও সংস্থার চেয়ারম্যান আর শ্রীনিবাসন। আলট্রাটেক সিমেন্ট খুব শীঘ্রই ইন্ডিয়া সিমেন্টসকে অধিগ্রহণ করতে চলেছে।

আরও পড়ূন: প্রথম রাউন্ডের জয় বাতিল, অলিম্পিক্সে লড়াই কঠিন হল লক্ষ্য সেনের

অধিগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হলে শ্রীনিবাসন ৭৭ বছর পুরোনো সংস্থার কর্তৃত্ব হারাবেন। তবে চেন্নাই সুপার কিংসের কর্তৃত্ব থাকবে তাঁর হাতেই।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

IPL

Madhyom

bangla news

Bengali news

Chennai Super Kings

Mahi

Mahendra Singh Dhoni

CSK

news in bengali

Latest bangla News

N Srinivasan

Indian Premiere League


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর