img

Follow us on

Monday, Sep 16, 2024

Neeraj Chopra: প্যারিসে দুরন্ত শুরু ‘সোনার ছেলে’র, প্রথম থ্রোতেই জ্যাভলিনের ফাইনালে নীরজ

Paris Olympics 2024: টোকিও-র ছন্দ ধরেই প্যারিসে, ৮৯.৩৪ মিটার ছুড়ে ফাইনালে নীরজ

img

সোনার লক্ষ্যে প্যারিসে নীরজ চোপড়া।

  2024-08-06 17:00:12

মাধ্যম নিউজ ডেস্ক: মুকুট ধরে রাখতে বদ্ধ পরিকর নীরজ চোপড়া (Neeraj Chopra)। প্যারিসেও (Paris Olympics 2024) সোনাই লক্ষ্য টোকিওর চ্যাম্পিয়নের। মঙ্গলবার শুরুতেই তা স্পষ্ট করলেন ভারতের এই তরুণ জ্যাভলিন থ্রোয়ার। নীরজ প্রথম থ্রোয়ে ৮৯.৩৪ মিটার দূরে জ্যাভলিন ছুড়লেন। ফলে সরাসরি ফাইনালে পৌঁছে গেলেন তিনি। প্রথম থ্রোতে নীরজ দেখালেন তিনি স্বপ্নের ছন্দে রয়েছেন। প্যারিসে তিনি যা পারফরম্যান্স দেখালেন, তাতে বৃহস্পতিবার ফাইনালে ওই ফর্ম দেখাতে পারলে নীরজের সোনা নিশ্চিত।

নীরজের স্বপ্ন

নীরজের (Neeraj Chopra) স্বপ্ন ছিল তিনি ৯০ মিটার দূরে জ্যভলি ছুড়বেন। এদিন অবশ্য সেই স্বপ্ন পূরণ হয়নি নীরজের। ফাইনালের জন্যই কি তা তুলে রাখলেন নীরজ? প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে শুরুতেই বিশাল থ্রো। প্রথমবারই ৮৯.৩৪ মিটার বর্শা ছোড়েন টোকিও অলিম্পিকের সোনাজয়ী। যেকোনও আন্তর্জাতিক মঞ্চে নীরজের সবচেয়ে ভাল শুরু এটি। অলিম্পিক্স শুরু হওয়ার দশদিন পর নামলেন নীরজ। এলেন, দেখলেন জয় করলেন। মরশুমের সেরা থ্রো ভারতীয় তারকার। যোগ্যতা অর্জনের মাপকাঠি ছিল ৮৪ মিটার। সেখানে ৮৯.৩৪ মিটার ছোড়েন নীরজ। প্যারিসের যোগ্যতামান পর্বে নীরজের পারফরম্যান্স নিয়ে বিশেষজ্ঞরা দুটি বিষয় ভাবছেন। এটি যদি তাঁর ক্ষেত্রে আত্মতুষ্টি হয়, তা হলে সমস্যা হয়ে যাবে। কিন্তু এই ফর্ম যদি তাঁকে আত্মবিশ্বাস দেয়, তা হলে বৃহস্পতিবারেও সোনা ফলবে, বলেই আশা ভারতের।

ছিটকে গেলেন কিশোর (Paris Olympics 2024) 

গ্রুপ বি-তে ছিলেন নীরজ (Neeraj Chopra)। গ্রুপ এ-তে ছিলেন কিশোর জেনা। তিনি যোগ্যতা অর্জন করতে পারলেন না। কিশোর ৮০.৭৩ মিটার দূরে জ্যাভলিন ছোড়েন। কিন্তু ফাইনালে সেরা ১২ জন যোগ্যতা অর্জন করবেন। কিশোর প্রথম ১২ জনের মধ্যে থাকতে পারলেন না। গ্রুপ এ থেকে সরাসরি যোগ্যতা অর্জন করেছেন জার্মানির জুলিয়ান ওয়েবার (৮৭.৭৬), কেনিয়ার জুলিয়াস ইয়েগো (৮৫.৯৭), চেকিয়ার ইয়াকুব ভাদলেক (৮৫.৬৩) এবং ফিনল্যান্ডের টনি কেরানেন (৮৫.২৭)। গ্রুপ বি থেকে নীরজ ছাড়াও এখনও পর্যন্ত সরাসরি যোগ্যতা অর্জন করেছেন গ্রেনাডার অ্যান্ডরসন পিটার্স (৮৮.৬৩) এবং পাকিস্তানের আরশাদ নাদিম (৮৬.৫৯)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।
 

Tags:

Madhyom

bangla news

Neeraj Chopra

Javelin

Paris Olympics 2024

Paris

Olympics 2024

neeraj chopra qualifies for final


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর