img

Follow us on

Thursday, Sep 19, 2024

India vs Pakistan: ১৫ অক্টোবর নবরাত্রি, বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের দিন বদল? 

 ODI World Cup 2023: নিরাপত্তার কারণে বদলে যেতে পারে বিশ্বকাপের ভারত-পাক ম্যাচের সূচি

img

মুখোমুখি ভারত ও পাকিস্তান।

  2023-07-26 13:42:28

মাধ্যম নিউজ ডেস্ক: উৎসবের মরশুমে ক্রিকেটের মহাযুদ্ধ। নিরাপত্তার কারণে বদলে যেতে পারে আসন্ন একদিনের বিশ্বকাপে ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচের সময় সূচি। বিশ্বকাপে আগামী ১৫ অক্টোবর ভারত এবং পাকিস্তানের ম্যাচ হওয়ার কথা। টুর্নামেন্টের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচটি আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হওয়ার কথা। ওই দিন নবরাত্রি শুরু হচ্ছে। ফলে নিরাপত্তা নিয়ে সমস্যা দেখা দিতে পারে। 

নিরাপত্তা নিয়ে সমস্যা

গুজরাট জুড়ে বেশ ধুমধাম করেই পালিত হয় নবরাত্রি। গুজরাটের একটি গুরুত্বপূর্ণ উৎসব নবরাত্রি। অনেকটা পশ্চিমবঙ্গের দুর্গাপুজোর মতোই। টানা দশ দিন ধরে চলা এই উৎসবে স্থানীয় মানুষের মাতামাতি থাকেই। ১৫ অক্টোবর নবরাত্রির প্রথম দিন। ফলে বিশ্বকাপের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচের দিন পর্যাপ্ত পুলিশের ব্যবস্থা করা থেকে শুরু করে ক্রিকেটার ও দর্শকদের নিরাপত্তা নিয়ে সমস্যা হতে পারে। ফলে ভারতের বিভিন্ন নিরাপত্তা সংস্থা বোর্ডকে অনুরোধ করেছে অন্য কোনও দিন এই ম্যাচ আয়োজন করতে। আগামী বৃহস্পতিবার বোর্ডের একটি বৈঠক রয়েছে। সেখানেই এই ম্যাচের নতুন তারিখ ঘোষণা করা হতে পারে। বিসিসিআই সচিব জয় শাহ সমস্ত হোস্টিং ভেন্যুগুলির সদস্যদের ২৭ জুলাই (বৃহস্পতিবার) নয়াদিল্লিতে এই বৈঠকের জন্য ডেকেছেন। 

আরও পড়ুন: বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে স্টাম্প ভাঙার শাস্তি! দুই ম্যাচ নির্বাসিত হরমনপ্রীত

বোর্ডের এক কর্তার কথায়, “আমাদের কাছে যে বিকল্প রয়েছে তা আলোচনা করে দেখা হচ্ছে এবং দ্রুতই সিদ্ধান্ত নেওয়া হবে। নিরাপত্তা সংস্থার তরফে আমাদের জানানো হয়েছে, ভারত-পাকিস্তানের মতো হাইপ্রোফাইল ম্যাচে আমদাবাদে দেশ-বিদেশ থেকে হাজার হাজার সমর্থক আসবেন। নবরাত্রির কারণে ওই সময়ে সেই ম্যাচ আয়োজনে সমস্যা হতে পারে।” আইসিসি এই বিষয়ে ভাবনা চিন্তা শুরু করে দিয়েছে। যদি একান্তই এই ম্য়াচের সময়সূচি পরিবর্তিত হয়। তবে যারা ম্যাচ দেখতে আসছেন, তাঁদের জন্য সমস্যা হতে পারে। কারণ অনেকেই ট্রেন, বিমান, বাস বুক করে নিয়েছেন। হোটেল বুকিং চলছে। আমদাবাদে হোটেলর ভাড়াও বেড়েই চলেছে প্রতিনিয়ত।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

BCCI

bangla news

India vs Pakistan

ICC

odi world cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর