img

Follow us on

Monday, Sep 16, 2024

Olympics 2024: কেরল থেকে সাইকেলে প্যারিস! ৩০টি দেশ ঘুরে অলিম্পিক্সের আসরে নীরজ-ভক্ত

Neeraj Chopra Fan: নীরজের জন্য গলা ফাটাতে ২ বছর ধরে সাইকেল চালিয়ে কেরল থেকে প্যারিস পৌঁছলেন তাঁর ভক্ত...

img

সাইকেল চালিয়ে প্যারিসে নীরজ চোপড়ার ভক্ত ফায়েস আশরাফ আলি।

  2024-07-31 09:05:48

মাধ্যম নিউজ ডেস্ক: সময়টা কম নয় ২ বছর। আর পথটা, ২২০০০ কিলোমিটার। সাইকেল চালিয়ে অবশেষে কালিকট থেকে প্যারিসে (Paris) পৌঁছেছেন নীরজ চোপড়ার ভক্ত (Neeraj Chopra Fan) ফায়েস আশরাফ আলি। এটাও সম্ভব! বাস্তব তাই বলছে। ২০২২ সালের ১৫ অগাস্ট কেরলের কালিকট থেকে সাইকেল চালিয়ে যাত্রা শুরু করেন ফায়েস। তাঁর লক্ষ্য ছিল ২০২৪ সালের প্যারিস অলিম্পিক্সে (Olympics 2024) সামনে থেকে নীরজকে সমর্থন করা। ৩০টি দেশ পেরিয়ে অবশেষে তিনি প্যারিসে গিয়ে পৌঁছেছেন। 

শান্তি ও ঐক্যের বার্তা

মূলত শান্তি ও ঐক্যের বার্তা দিতে ভারত থেকে লন্ডনের উদ্দেশ্যে সাইকেল নিয়ে বেরিয়েছিলেন আলি। ভারত থেকে বেরিয়ে মোট ১৭টি দেশে সাইকেল চালিয়ে গত বছরের ১ অগাস্ট বিকেলে বুদাপেস্টে যান তিনি। সেখানে তিনি জানতে পারেন, টোকিও অলিম্পিক্সের সোনাজয়ী নীরজ চোপড়া সেখানে রয়েছেন।

বিশ্ব চ্যাম্পিয়নশিপ খেলার জন্য অ্যাথলিট দলের সঙ্গে ছিলেন তিনি। সেই সময় তিনি চেষ্টা করে নীরজের সঙ্গে দেখা করেন এবং দেখা করার পর নীরজ তাঁকে প্যারিসে আমন্ত্রণ জানান। আশরাফ বলেন, "নীরজ আমাকে বলেছিলেন, সাইকেলে করে লন্ডনে এলেন, প্যারিসে চলে আসুন অলিম্পিক্সের (Olympics 2024) আসরে। তখনই লক্ষ্য স্থির করি।"

আরও পড়ুন: সনাতন ধর্মে অগাধ আস্থা! মোদিতে মুগ্ধ রণবীর কাপুর

প্যারিসে পদকের আশা

আলি চার জোড়া পোশাক, একটা তাঁবু একটা স্লিপিং ব্যাগ, একটা ম্যাট নিয়ে রওনা দিয়েছিলেন অলিম্পিক্সের (Olympics 2024) উদ্দেশে। সব মিলিয়ে তাঁর সাইকেলের ওজন যায় প্রায় ৫০ কিলো। তিনি বলেন, 'আমি হোটেলে একদিনও থাকিনি এবং আমি যাওয়ার পথে কিছু স্পনসর পেয়েছি। এরমাঝে আমাকে কেরলে যেতে হয়েছিল ভিসার জন্য।' সম্প্রতি তিনি প্যারিস অলিম্পিক্সে ইন্ডিয়া হাউসে গিয়ে পৌঁছেছেন। আপাতত তিনি এখন প্যারিসেই থাকবেন। ৮ অগাস্ট নীরজের হয়ে গলা ফাটাবেন ফের একটা স্বর্ণ পদকের জন্য। ২০২০ টোকিও অলিম্পিক্সে জ্যাভেলিন থ্রো ইভেন্টে সোনা জয় করেছিলেন ভারতের তারকা অ্যাথলিট নীরজ চোপড়া (Neeraj Chopra Fan)। আশা করা হচ্ছে, এই বছরও তিনি সেই ইতিহাসের পুনরাবৃত্তি করবেন। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

London

Neeraj Chopra

Paris Olympics 2024

Paris

Olympics 2024

Neeraj Chopra Fan

Neeraj Fan Fayis Asraf Ali


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর