img

Follow us on

Thursday, Sep 19, 2024

India vs Pakistan: ভারতে বিশ্বকাপ খেলতে আসছে পাকিস্তান, ছাড়পত্র শেহবাজ সরকারের

ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ ১৪ অক্টোবর

img

প্রতীকী ছবি

  2023-08-07 12:08:10

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি বছরের অক্টোবর-নভেম্বর মাসে একদিনের বিশ্বকাপ ক্রিকেটের আয়োজন হচ্ছে ভারতে। প্রশ্ন দেখা দিয়েছিল, ভারতে আয়োজিত বিশ্বকাপে পাকিস্তান খেলতে (India vs Pakistan) আসবে কি না! অবশেষে সবুজ সংকেত দিয়েছে পাকিস্তানের ক্রিকেট বোর্ড। ভারতে খেলতে আসছে বাবর আজমদের দল। জানা গিয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ এই ছাড়পত্র দিয়েছেন। রবিবার পাকিস্তানের (India vs Pakistan) বিদেশ মন্ত্রকের তরফে আনুষ্ঠানিকভাবে একথা জানানো হয়েছে। বিবৃতিতে সাফ উল্লেখ করা হয়েছে, ভারতে বিশ্বকাপ খেলতে যাবে পাকিস্তানের ক্রিকেট দল।

১৪ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচ

প্রসঙ্গত, চলতি বছরের ৫ অক্টোবর থেকে বিশ্বকাপের আসর বসছে ভারতে। দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত বনাম পাকিস্তানের (India vs Pakistan) ম্যাচ ইতিপূর্বে ঠিক ছিল ১৫ অক্টোবর হবে। কিন্তু এখন জানা গিয়েছে, সেই তারিখ একদিন এগিয়ে এসেছে। অর্থাৎ ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ হতে চলেছে ১৪ অক্টোবর। জানা গিয়েছে, পাক ক্রিকেটারদের (India vs Pakistan) নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন সে দেশের বিদেশমন্ত্রক এবং এ বিষয়ে তারা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এবং ভারতের আধিকারিকদের সঙ্গেও কথা বলেছে। ভারতের তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে পাকিস্তানের ক্রিকেটারদের নিরাপত্তায় কোনও রকমের ফাঁক রাখা হবে না।

প্রসঙ্গ এশিয়া কাপ

প্রসঙ্গত ২০২৩ সালের এশিয়া কাপ নিয়েও সমস্যা তৈরি হয়। ইতিপূর্বে ভারত স্পষ্ট করে দিয়েছিল যে এশিয়া কাপ খেলতে ভারতীয় দল পাকিস্তানে যাবে না। এই পরিস্থিতিতে এশিয়া কাপের কয়েকটা ম্যাচ পাকিস্তানে খেলা (India vs Pakistan) হবে, বাকি ম্যাচগুলো শ্রীলঙ্কায় খেলা হবে। এমনটাই জানিয়েছে আইসিসি। এরপর পাকিস্তানও দাবি করতে থাকে যে ভারত যদি তাদের দেশে না খেলতে আসে, তাহলে পাকিস্তানও যাবে না ভারতে খেলতে। তবে তাদের সেই দাবি শেষ পর্যন্ত টিকল না।

 

আরও পড়ুন: তিরন্দাজিতে ভারতের ইতিহাস, ব্যক্তিগত ভাবে প্রথম বিশ্বচ্যাম্পিয়ন ১৭ বছরের অদিতি স্বামী

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

Bengali news

Pakistan Cricket Team

India vs Pakistan

ICC

2023 odi world cup


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর