img

Follow us on

Monday, Sep 16, 2024

Paralympics 2024: টোকিও-র পর প্যারিস! প্যারালিম্পিক্সে ইতিহাস সোনার মেয়ে অবনীর, শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

PM Modi: সোনার মেয়ে অবনী, প্যারা অলিম্পিক্সে ভারতীয় অ্যাথলিটদের সাফল্যকে কুর্নিশ প্রধানমন্ত্রী মোদির

img

প্যারালিম্পিক্সে সোনা জিতে ইতিহাস গড়লেন অবনী লেখারা। সংগৃহীত চিত্র

  2024-08-31 10:18:29

মাধ্যম নিউজ ডেস্ক: টানা দ্বিতীয়বার প্যারালিম্পিক্সে (Paralympics 2024) সোনা জিতে ইতিহাস গড়লেন অবনী লেখারা। মাত্র ২২ বছর বয়সে, টোকিও থেকে প্রথমবার সোনা যেতেন অবনী লেখারা। এবার নিজের ২৪৯.৬ স্কোরের রেকর্ড নিজেই ভেঙে ২৪৯.৮ স্কোর করেন লেখারা। ২০২৪ সালের প্যারালিম্পিকে, তিনিই প্রথম ভারতীয় হিসেবে সোনা জিতেছেন। প্যারা অলিম্পিক্সে ভারতীয় অ্যাথলিটদের সাফল্যকে কুর্নিশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)।

শ্যুটিংয়ে পরপর পদক

শুক্রবার সন্ধ্যায় প্যারিস প্যারা গেমস (Paralympics 2024) থেকে এল সোনা সহ জোড়া পদক। মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেল স্ট্যান্ডিং এসএইচ১ ইভেন্টে নেমেছিলেন অবনী লেখারা (Avani Lekhara) ও মোনা আগরওয়াল (Mona Agarwal)। দু’জনই ভারতের পদকের খাতায় অবদান রাখলেন। জয়পুরের মেয়ে অবনীর পাশাপাশি প্যারিস প্যারা গেমসে মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেল স্ট্যান্ডিং এসএইচ১ বিভাগে ২২৮.৭ পয়েন্ট অর্জন করে ব্রোঞ্জ পেয়েছেন মোনা আগরওয়াল। আর কোরিয়ার ইউরি লি ২৪৬.৮ পয়েন্ট অর্জন করে এই ইভেন্টে রুপো পেয়েছেন।

রুপো মণীশের

সার্বিক ভাবে প্যারা অলিম্পিকের (Paralympics 2024) শুরুটা ভালই হল ভারতের জন্য। মহিলাদের শুটিংয়ে পদক জিতেছেন মোনা আগরওয়াল এবং অবনী লেখারা। পুরুষদের শুটিংয়ে পদক এসেছে মণীশ নরওয়ালের হাত ধরে। ১০ মিটার এয়ার পিস্তলের এসএইচ১ বিভাগে রূপো জিতলেন মণীশ। এদিন ফাইনাল রাউন্ডে প্রথম থেকেই সোনা জয়ের দৌড়ে ছিলেন মণীশ। কিন্তু মাঝের দিকে কয়েকটি শট ঠিক লক্ষ্যে মারতে না পারায় সোনার দৌড় থেকে ছিটকে যান। তবে দেশকে হতাশ করেননি। দ্বিতীয় স্থানে শেষ করে রূপো জেতেন তিনি। 

স্প্রিন্টে প্রথম পদক

প্যারিস প্যারা অলিম্পিক্সে  (Paralympics 2024) ভারত বর্তমানে রয়েছে দশ নম্বরে। মহিলাদের টি-৩৫ বিভাগে ১০০ মিটার স্প্রিন্টে ব্রোঞ্জ জিতলেন ভারতের প্রীতি পাল। প্যারা অলিম্পিকের স্প্রিন্টে এই প্রথম পদক জিতল ভারত। প্রীতি ইভেন্টের ফাইনালে দৌড় শেষ করলেন মাত্র ১৪.২১ সেকেন্ডে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

PM Modi

bangla news

Paris

Paralympics 2024

avani lekhara

Medal tally India


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর