img

Follow us on

Monday, Sep 16, 2024

Paralympics 24: টোকিও-র রেকর্ড ভাঙল প্যারিসে! প্যারালিম্পিক্সে সবচেয়ে বেশি পদক জয় ভারতের

Team India: প্যারিস প্যারালিম্পিক্সে ছয় দিনে ৩ সোনা, ৭ রুপো, ১০ ব্রোঞ্জ পদক জয় ভারতের…

img

সোনার পদক জয় করেছেন অবনী লেখরা। সংগৃহীত চিত্র।

  2024-09-04 18:39:27

মাধ্যম নিউজ ডেস্ক: প্যারালিম্পিক্স (Paralympics 24) শেষ হতে আর মাত্র বাকি চার দিন। ইতিমধ্যে রেকর্ড গড়েছে ভারত। এখনও পর্যন্ত মোট ২০টি পদক পেয়েছে। টোকিওতে ১৯ পদক জয়ের মাত্রাকে ছাপিয়ে প্যারিসে নতুন উচ্চতা পেল ভারত। এটাই হল ভারতের কাছে সেরা প্যারালিম্পিক্স। ষষ্ঠ দিন ভারতীয় অ্যাথলিটরা মোট পাঁচটি পদক জয় করেছেন। দেশবাসী এই জয়ে অত্যন্ত উচ্ছ্বসিত।

তিনটে সোনা, সাতটি রুপো এবং ১০টি ব্রোঞ্জ(Paralympics 24)

ভারত (Team India) এখনও পর্যন্ত তিনটে সোনা, সাতটি রুপো এবং ১০টি ব্রোঞ্জ পদক জয় করেছে। গত ২ দিনে ভারতীয় অ্যাথলিটরা মোট ১৩টি পদক জয় করেছেন। মঙ্গলবার পাঁচটি পদক পেয়েছে ভারত। এই প্যারালিম্পিক্সে (Paralympics 24) ভারতের পাওয়া মোট পদকের সংখ্যা হল ২০। দীপ্তি জীবনজি, শরদ কুমার, মারিয়াপ্পান থাঙ্গাভেলু, অজিত সিং এবং সুন্দর গুর্জর দেশের জন্য পদক এনে দিয়েছেন। এদিন, আরও দুটি পদক পেতে পারত ভারত, কিন্তু অল্পের জন্য ভাগ্যশ্রী মাহাভরো এবং অবনী লেখারা সাফল্য পাননি।

আরও পড়ুনঃ “শাহজাহানকে ফাঁসিতে ঝোলানো হবে তো?”, মমতাকে মোক্ষম প্রশ্ন শিবরাজের

আশা করা হচ্ছে ২৫-৩০টি পদক পেতে পারে ভারত

অ্যাথলেটিক্সে (Paralympics 24) ভারতকে তৃতীয় পদক এনে দিয়েছেন দীপ্তি। মহিলাদের ৪০০ মিটার টি ২০ ফাইনালে ব্রোঞ্জ জয়ী হয়েছেন তিনি। ৫৫.৮২ সেকেন্ডে শেষ করেছেন তিনি। আবার পুরুষদের হাই জাম্পে রুপো জিতেছেন শরদ। ব্রোঞ্জ জিতেছেন মারিয়াপ্পান। ফলে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে আরও দুটি পদক এনেছেন। পুরুষদের জ্যাভলিনে জোড়া পদক জিতেছে ভারত। রুপো জয়ী হয়েছেন অজিত। ব্রোঞ্জ জয়ী হয়েছেন সুন্দর। অজিত ৬৫.৬২ মিটার ছুড়েছেন। সুন্দর তাঁর পিছনে ৬৪.৯৬ মিটার ছুড়ে পদক জয়ী হয়েছেন। দেশের তালিকা বিচারে এখনও পর্যন্ত প্রথমে রয়েছে চিন, দ্বিতীয়স্থানে রয়েছে ব্রিটেন এবং তৃতীয় স্থানে রয়েছে অ্যামেরিকা। তবে এখনও খেলার চার দিন বাকি। আশা করা হচ্ছে ভারত (Team India) মোট ২৫ থেকে ৩০টি পদক জিততে পারে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Tokyo

Team India

news in bengali

Paris

Paralympics 24


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর