img

Follow us on

Monday, Sep 16, 2024

Paris Olympic 2024: প্রথম রাউন্ডের জয় বাতিল, অলিম্পিক্সে লড়াই কঠিন হল লক্ষ্য সেনের

Lakshya Sen: জেতা ম্যাচ ‘ডিলিট’ করা হল, প্যারিসে পয়েন্ট অধরা লক্ষ্যর...

img

কঠিন লড়াইয়ের সামনে লক্ষ্য সেন। ছবি— সংগৃহীত।

  2024-07-29 13:22:24

মাধ্যম নিউজ ডেস্ক: জয় দিয়ে অলিম্পিক্স অভিযান শুরু করেছিলেন ভারতীয় শাটলার লক্ষ্য সেন (Lakshya Sen)। শনিবার (Paris Olympic 2024) পুরুষদের সিঙ্গলসে গ্রুপের পর্বের প্রথম ম্যাচে কেভিন কর্ডনকে কার্যত একতরফা হারিয়ে জয়ী হন তিনি। গুয়াতেমালার এই শাটলার দ্বিতীয় পর্বে অবশ্য ঘুরে দাঁড়ান। তবে সেই সেটটিও লড়ে বের করে নেন লক্ষ্য। ২১-৮, ২২-২০ ব্যবধানে হেরে যান কর্ডন। প্রথম ম্যাচেই সবার নজর কেড়েছিলেন লক্ষ্য। কিন্তু জিতেও জয় অধরাই রয়ে গেল এই ভারতীয় শাটলারের। 

কঠিন লড়াই লক্ষ্যর (Paris Olympic 2024)

তাঁর প্রথম রাউন্ডের এই জয় বাতিল ঘোষণা করা হয়েছে। জানা গিয়েছে কর্ডন কনুইয়ের চোটের কারণে প্যারিস অলিম্পিক্স থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। অলিম্পিক্স এবং ব্যাডমিন্টন ফেডারেশনের নিয়ম অনুযায়ী কোনও খেলোয়াড় গ্রুপ পর্বে নিজের নাম প্রত্যাহার করে নিলে ওই ম্যাচের জয়, জয় হিসেবে ধরা হয় না এবং ম্যাচের স্কোর ডিলিট করে দেওয়া হয়। ফলে লক্ষ্য সেনের (Paris Olympic 2024) অলিম্পিক্সের প্রথম রাউন্ডের লড়াই আপাতত বৃথা হয়ে গেল। কর্ডনের বিরুদ্ধে লক্ষ্যর এই জয় আর রেকর্ডে থাকবে না।ফলে (Paris Olympic 2024) গ্রুপ পর্বের পরের ম্যাচে বেলজিয়ামের জুলিয়ান ক্যারাগির বিপক্ষে খেলতে হবে লক্ষ্যকে। এরপর ইন্দোনেশিয়ার জনসন ক্রিস্টির বিপক্ষে খেলবেন তিনি। গ্রুপের একমাত্র খেলোয়ার হিসেবে তিনটি ম্যাচ খেলতে হবে তাঁকে। এর মধ্যে দুটি ম্যাচে জয় যে খুব সহজ হবে না, সেটা সকলেরই জানা।

আরও পড়ুন: ভারতকে প্রথম পদক এনে দিলেন শুটার মনু ভাকের

ওই দুটি ম্যাচ এর উপরেই ভাগ্য নির্ভর করবে লক্ষ্যর (Lakshya Sen)। এক কথায় বলাই যায় লক্ষ্যের লড়াই এখন যথেষ্ট কঠিন। তবে নিজের উপর যথেষ্ট আত্মবিশ্বাস রয়েছে বলে জানিয়েছেন লক্ষ্য সেন। 

ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশনের বিবৃতি

ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন একটি বিবৃতিতে জানিয়েছে, গুয়াতেমালার পুরুষ ব্যাডমিন্টন খেলোয়াড় কেভিন কর্ডন বাম কনুইয়ের চোটের কারণে প্যারিস ২০২৪ অলিম্পিক গেমস (Paris Olympic 2024) থেকে নিজের নাম তুলে নিয়েছেন। গ্রুপ পর্বের খেলার জন্য ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশনের নিয়ম অনুযায়ী, কেভিন যে ম্যাচগুলি খেলেছে, তার সমস্ত ফলাফল আর বিবেচনাধীন থাকবে না।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Lakshya Sen

news in bengali

Latest bangla News

Indian Badminton Player

Indian Shuttler

Kevin Cordon

Paris Olympic 2024. Paris Olympic Games


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর