img

Follow us on

Thursday, Sep 12, 2024

Paris Olympics 2024: নিজের লক্ষ্যে অবিচল! সরকারি চাকরির প্রস্তাবে না অলিম্পিক্স পদকজয়ীর

Sarabjot Singh: ''আমি নিজের শুটিং নিয়ে পরিশ্রম করতে চাই'', কেন বললেন ব্রোঞ্জজয়ী সরবজ্যোৎ?

img

সরকারি চাকরির প্রস্তাব ফেরালেন ব্রোঞ্জজয়ী সরবজ্যোৎ, সংগৃহীত চিত্র

  2024-08-11 17:30:21

মাধ্যম নিউজ ডেস্ক: সদ্য প্যারিস অলিম্পিক্স (Paris Olympics 2024) থেকে দেশকে ব্রোঞ্জ মেডেল এনে দিয়েছেন হরিয়ানার শুটার সরবজ্যোৎ সিং (Sarabjot Singh)। এবার সেই প্যারিস অলিম্পিক্সে পদকজয়ী শুটার হরিয়ানা সরকারের সরকারি চাকরির প্রস্তাব ফেরালেন। হরিয়ানা সরকারের প্রস্তাব ফিরিয়ে দিয়ে ২২ বছরের শুটার বললেন, শুটিংই এখন তাঁর অগ্রাধিকার। 

কেন এই সিদ্ধান্ত সরবজ্যোতের? (Paris Olympics 2024) 

ব্রোঞ্জ পদক জিতে দেশে নিজের বাড়িতে ফেরার পরই সরবজ্যোৎকে হরিয়ানা সরকার রাজ্যের ক্রীড়া দফতরের ডেপুটি ডিরেক্টরের পদে নিয়োগ করার প্রস্তাব দিয়েছিল। কিন্তু অলিম্পিক্সের সাফল্যেই থেমে যেতে চান না সরবজ্যোৎ। ২২ বছরের শুটারের লক্ষ্য দেশকে আরও আন্তর্জাতিক পদক এনে দেওয়া। তাই সরকারি চাকরির থেকে শুটিংকেই বেশি গুরুত্ব দিচ্ছেন এই মুহূর্তে।

আরও পড়ুন: সেনাবাহিনীর পেনশন বিধি সংস্কার করবে কেন্দ্র, কী বললেন কেন্দ্রীয় মন্ত্রী?

কী জানিয়েছেন অলিম্পিক্স পদকজয়ী? (Paris Olympics 2024) 

হরিয়ানা সরকারের চাকরির প্রস্তাব ফেরানো প্রসঙ্গে সরবজ্যোৎ (Sarabjot Singh) বলেছেন, ''চাকরিটা ভালোই। তবে এখনই আমার চাকরি করার ইচ্ছা নেই। আমি শুটিং নিয়ে আরও পরিশ্রম করতে চাই। শুটিংই এখন আমার অগ্রাধিকার।’’ তিনি আরও বলেছেন, ‘‘পরিবারের সকলেও চাকরির প্রস্তাব গ্রহণ করতে বলেছিলেন। কিন্তু আমি এখন শুধু শুটিং নিয়েই থাকতে চাই। নিজের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে কাজ করতে পারব না। তাই এখন চাকরির প্রস্তাব গ্রহণ করতে পারছি না।''  


উল্লেখ্য, প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) ১০ মিটার এয়ার পিস্তলের ব্যক্তিগত ও মিক্সড টিম ইভেন্টে ভারতের হয়ে লড়াই চালান সরবজ্যোৎ সিং (Sarabjot Singh)। তিনি ব্যক্তিগত বিভাগে পদক জিততে পারেননি। তবে মনু ভাকেরকে সঙ্গে নিয়ে মিক্সড টিম ইভেন্টে ব্রোঞ্জ পদক জেতেন সরবজ্যোৎ। তাই শুটারের সাফল্যে খুশি হরিয়ানা সরকার তাঁকে এই প্রস্তাব দিয়েছিল। তবে সরকারের সেই প্রস্তাব ফিরিয়ে ব্রোঞ্জ জয়ী তারকা শুটারের এরপরের টার্গেট ২০২৮-এর লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্স। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

sports

Madhyom

International news

bangla news

Bengali news

Sports news

Government Job

hariyana

Paris Olympics

news in bengali

Paris Olympics 2024

Paris

Olympic

OlympicGames

Sarabjot Singh

bronze medalist


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর