img

Follow us on

Sunday, Sep 08, 2024

Paris Olympics 2024: তিরন্দাজিতে কোয়ার্টার ফাইনালে দীপিকারা, প্রথমেই নজর কাড়লেন অঙ্কিতা

Indian Women Archery: অলিম্পিক্সে দলগত বিভাগে সাফল্য, ব্যক্তিগত ভাবে দাগ কাটতে পারলেন না দীপিকা

img

তিরন্দাজিতে কোয়ার্টার ফাইনালে দীপিকা, অঙ্কিতা, ভজন।

  2024-07-25 17:03:21

মাধ্যম নিউজ ডেস্ক: শুরু হয়ে গেল প্যারিস অলিম্পিক্স ২০২৪ (Paris Olympics 2024)। আনুষ্ঠানিক উদ্বোধন ২৬ জুলাই, শুক্রবার। তার আগে বৃহস্পতিবার তিরন্দাজিতে (Indian Women Archery) মহিলাদের ব্যক্তিগত ও দলগত র‌্যাঙ্কিং ইভেন্ট ছিল। সেখানেই দীপিকা, অঙ্কিতা ও ভজন চতুর্থ স্থানে শেষ করেন। তাঁরা মোট ১৯৮৩ পয়েন্ট স্কোর করেন। তার মধ্যে অঙ্কিতা সবচেয়ে বেশি ৬৬৬ পয়েন্ট স্কোর করেন। ভজন স্কোর করেন ৬৫৯। দীপিকা ৬৫৮ স্কোর করেন। 

কারা কোথায়

বৃহস্পতিবার, নজর কাড়লেন ভারতের মহিলা তিরন্দাজেরা (Indian Women Archery)। প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) প্রথম সাফল্য পেল ভারত। যোগ্যতা অর্জন পর্ব খেলে তিরন্দাজিতে সরাসরি কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল ভারতের মহিলা দল। দীপিকা কুমারী, অঙ্কিতা ভকত ও ভজন কৌর সরাসরি শেষ আটে খেলতে নামবেন। দলগত বিভাগে প্রথম স্থানে শেষ করে দক্ষিণ কোরিয়া। তারা স্কোর করে ২০৪৬ পয়েন্ট। দ্বিতীয় স্থানে চিন। ১৯৯৬ পয়েন্ট স্কোর করে তারা। তিন নম্বরে শেষ করে মেক্সিকো। তারা স্কোর করে ১৯৮৬। অর্থাৎ, মাত্র ৩ পয়েন্টের জন্য চতুর্থ স্থানে শেষ করতে হয় ভারতকে। শীর্ষে থাকা দক্ষিণ কোরিয়ার থেকে ৬৩ পয়েন্ট কম স্কোর করে ভারত। র‌্যাঙ্কিং রাউন্ডে অলিম্পিক্স রেকর্ড করেছে দক্ষিণ কোরিয়া।

ব্যক্তিগত বিভাগে ফল ভালো না

দলগত বিভাগে ভালো করলেও ব্যক্তিগত বিভাগে বিশেষ ভালো ফল করেননি ভারতীয় তিরন্দাজেরা (Indian Women Archery) । ৬৬৬ পয়েন্ট স্কোর করে ১১তম স্থানে শেষ করেছেন বাংলার মেয়ে অঙ্কিতা। ভজন রয়েছেন ২২তম স্থানে। তিনি ৬৫৯ পয়েন্ট স্কোর করেছেন। ৬৫৮ পয়েন্ট স্কোর করে ২৩তম স্থানে রয়েছেন দীপিকা।


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Archery

Paris Olympics 2024

Deepika Kumari


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর