img

Follow us on

Thursday, Sep 19, 2024

Paris Olympics 2024: অলিম্পিক্সে ফের পদক ভারতের, এবার শুটিংয়ে ব্রোঞ্জ জিতলেন স্বপ্নিল

Swapnil Kusale: স্বপ্নপূরণ হল স্বপ্নিলের, শুটিংয়ে তৃতীয় পদক জিতল ভারত, শুভেচ্ছা প্রধানমন্ত্রী মোদির...

img

শুটিংয়ে ফের পদক ভারতের। ব্রোঞ্জ জিতলেন স্বপ্নিল কুসালে।

  2024-08-01 15:11:08

মাধ্যম নিউজ ডেস্ক: প্যারিসে (Paris Olympics 2024) ফের পদক জিতল ভারত। চলতি অলিম্পিক্স শুটিংয়ের হাত ধরে তৃতীয় পদক এল দেশে। স্বপ্ন দেখিয়ে ব্রোঞ্জ জিতলেন মহারাষ্ট্রের স্বপ্নিল কুসালে (Swapnil Kusale)। ফাইনালের শুরুতে খানিকটা পিছিয়ে যাওয়ায় অল্পের জন্য মাত্র ০.৪ পয়েন্টে রুপো হাতছাড়া হল তাঁর। শেষ দুই রাউন্ডে দুরন্ত কামব্যাক করেন ভারতীয় শুটার। একটা সময়ে সোনার পদক জয়ের লড়াইয়েও ছিলেন তিনি। স্বপ্নিলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

স্বপ্নিলের লড়াই (Swapnil Kusale)

৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে বৃহস্পতিবার ব্রোঞ্জ জিতলেন স্বপ্নিল। শেষ মুহূর্ত পর্যন্ত নিজের স্নায়ু ধরে রেখে দেশকে পদক এনে দিলেন তিনি। মনু ভাকের, সরবজ্যোৎ সিংয়ের পর তৃতীয় পদক এল দেশে। ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে এই প্রথম অলিম্পিক্সে পদক (Paris Olympics 2024) জিতল ভারত। তবে এদিন শুরুটা খুব একটা ভালো হয়নি স্বপ্নিলের। প্রথমে ছিল ‘নিলিং’, অর্থাৎ হাঁটু মুড়ে বসে শুটিং। সেখানে প্রথম সিরি‌জে (পাঁচটি শট) ৫০.৮ স্কোর করেন তিনি। শুরুতেই নেমে যান সাতে। পরের সিরিজে স্কোর হয় আর একটু ভাল, ৫০.৯। তৃতীয় সিরিজে অনেকটা এগিয়ে ৫১.৬ স্কোর করেন।

দুরন্ত কামব্যাক (Paris Olympics 2024)

স্বপ্নিলকে (Swapnil Kusale) লড়াই করতে হয় শেষ পর্যন্ত। ‘প্রোন’, অর্থাৎ বুকে ভর দিয়ে শুটিংয়ের প্রতিটি সিরিজেই ভাল স্কোর করেন স্বপ্নিল। ৫২.৭, ৫২.২ এবং ৫১.৯ স্কোর করে চারে উঠে আসেন। এর পর ‘স্ট্যান্ডিং’, অর্থাৎ দাঁড়িয়ে শুটিং বিভাগের দু’টি সিরিজে ৫১.১ এবং ৫০.৪ স্কোর করেন। তখনই তিনি তিন নম্বরে উঠে এসে পদকের আশা দেখাতে শুরু করেন। এর পরে ছিল ‘এলিমিনেশন’ রাউন্ড। তিন নম্বর স্থান ধরে রাখার চ্যালেঞ্জ ছিল স্বপ্নিলের কাছে। তিনি প্রথম শটে ১০.৪ মারার পর দ্বিতীয় এবং তৃতীয় শটে ৯.৪ ও ৯.৯ স্কোর করেন। তবে চতুর্থ স্থানে যিনি ছিলেন, তাঁর সঙ্গে এতটাই পার্থক্য ছিল যে, স্বপ্নিল তৃতীয় স্থানে থেকে যান এবং ব্রোঞ্জ নিশ্চিত করে ফেলেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Shooting

PM Modi

bangla news

Paris Olympics 2024

Paris

Olympics 2024

Swapnil Kusale


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর