img

Follow us on

Sunday, Sep 08, 2024

Paris Olympics 2024: অলিম্পিক্সে আজ ৭টি খেলায় নামছে ভারত, জেনে নিন কখন-কোন খেলা

Olympics 2024 Today's India's Event: অলিম্পিক্সে আজ নামছেন রোহন, লক্ষ্য

img

অলিম্পিক্সের আসরে ভারতের অ্যাথলিটরা।

  2024-07-27 11:57:08

মাধ্যম নিউজ ডেস্ক: স্যেন নদীতে মার্চপাস্টের মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে গিয়েছে অলিম্পিক্স (Paris Olympics 2024)। শনিবার পুরোদমে শুরু হয়ে যাচ্ছে অলিম্পিক্সের আসর। মোট সাতটি খেলায় আজ নামছে ভারত। ব্যাডমিন্টনে নামছেন লক্ষ্য সেন। শ্যুটিংয়ে নামছেন অন্যতম ফেবারিট মনু ভাখের। টেনিসে রয়েছে রোহন বোপান্নার খেলা। হকিতে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ। সব খেলা দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে। মোবাইলে খেলা দেখা যাবে জিয়ো সিনেমা অ্যাপে। দলগত থেকে ব্যক্তিগত সব ইভেন্টেই নামবে টিম ইন্ডিয়া (Olympics 2024 Today's India's Event)।

কখন কোন খেলা (Paris Olympics 2024)

রোয়িং: দুপুর সাড়ে ১২টায় রয়েছে রোয়িং। যেখানে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন বলরাজ পনওয়ার। তিনি পুরুষদের সিঙ্গলস স্কালস হিটে নামবেন। এই ইভেন্টে বলরাজের সামনে রয়েছেন গ্রিসের স্টিফানোস, যার কাছে রয়েছে অলিম্পিক্সের বেস্ট টাইমের রেকর্ড।

ব্যাডমিন্টন: ২৭ তারিখের সন্ধ্যেটা ভারতের ব্যাডমিন্টনের জন্য গুরুত্বপূর্ণ। সন্ধ্যে ৭টা ১০ মিনিটে নামছেন লক্ষ্য সেন। তাঁর সামনে কেভিন কর্ডন। ছেলেদের ডাবলসে নামবেন সাত্ত্বিক সাইরাজ ও চিরাগ শেট্টি। এটা হবে রাত ৮টার সময়। ভারতের ব্যাডমিন্টনের আশা বাঁচিয়ে রাখতে এই দুটো ম্যাচই গুরুত্বপূর্ণ। রাত ১১টা ৫০ মিনিটে মেয়েদের ব্যাডমিন্টন ডাবলে নামবে তানিশা ক্রাস্তো ও অশ্বিনী পোন্নাপ্পার জুটি।

টেবিল টেনিস: রাত ৭টা ১৫ মিনিটে হরমীত দেশাই নামবেন ছেলেদের সিঙ্গলসে। তাঁর প্রতিপক্ষ জর্ডনের জ়াইদ আবো ইয়ামান। হরমীতের কাছে এটা সহজ হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

বক্সিং: রাত ১২টা নাগাদ প্রীতি পাওয়ার নামবেন মেয়েদের ৫৪ কেজি প্রিলিমিনারি রাউন্ডে। তাঁর প্রতিপক্ষ ভিয়েতনামের থি কিম আন ভো।

হকি: রাত ৯টায় ভারতের পুরুষ হকি দল নামবে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে।

টেনিস: রোহন বোপান্না এবং এন শ্রীরাম বালাজি বিকেল ৫টায় নামবেন। তাঁরা রোলা গাঁরোর কোর্ট ১২ তচে নামবেন। তাঁর প্রতিপক্ষ ফ্রান্সের ফ্যাবিয়েন রিবোল ও এডুয়ার্ড রজার ভাসেলিন।

পদকের লড়াই (Paris Olympics 2024)

শুটিং: ১০ মিটার এয়ার রাইফেল মিক্সড টিম কোয়ালিফিকেশনের (Paris Olympics 2024) লড়াই হবে দুপুর সাড়ে ১২টায়। এবার ভারতের দুটো শক্তিশালী দল রয়েছে। রিমিতা এবং অর্জুন বাবুতা ও এলাভেনি ভালারিভান এবং সন্দীপ সিং। ফাইনালে যেতে গেলে শীর্ষে থাকা চার দলের মধ্যে শেষ করতে হবে। পদকের লড়াই হবে দুপুর ২টো থেকে। ছেলে ও মেয়েদের ১০ মিটার এয়ার পিস্তল বাছাই পর্বে অর্জুন সিং চিমা এবং সরবজোৎ সিং ফাইনালের জন্য নামবেন। মেয়েদের মধ্যে মনু ভাখের এবং রিদিম সাংওয়ান নামবেন। শেষ চার বছর মনুর জন্য চ্যালেঞ্জিং ছিল। টোকিও অলিম্পিক্সে পারফর্ম করতে ব্যর্থ হয়েছেন তিনি। বিশ্ব চ্যাম্পিয়নশিপে তিনি অবশ্য কামব্যাক করেছেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Team India

Olympics

Paris Olympics

Paris Olympics 2024

Olympics 2024

India's Event in Olympics


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর