img

Follow us on

Thursday, Sep 12, 2024

Paris Paralympics 2024: ‘‘নতুন রেকর্ড গড়ে তুলুন’’, ভারতীয় প্যারালিম্পিক্স প্রতিযোগীদের শুভেচ্ছা মোদির

PM Modi: প্যারিসে বসতে চলেছে প্যারালিম্পক্সের আসর, কবে থেকে শুরু?

img

প্যারালিম্পিক্সের আগে ভারতীয় প্রতিযোগীদের শুভেচ্ছা বার্তা মোদির, সংগৃহীত চিত্র

  2024-08-20 12:36:48

মাধ্যম নিউজ ডেস্ক: অলিম্পিক্স শেষ হলেও প্যারিসে ক্রীড়া উৎসব কিন্তু এখনও শেষ হয়নি। এ মাসের ২৮ তারিখ থেকে অলিম্পিক্সের ভেন্যু প্যারিসেই শুরু হবে প্যারালিম্পিক্সের (Paris Paralympics 2024) আসর। আর সে প্রসঙ্গেই সোমবার রাখি বন্ধনের দিনই ভারতীয় প্যারা অ্যাথলিটদের সঙ্গে সাক্ষাৎ করে শুভেচ্ছা বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন ভারতের প্যারা অ্যাথলিটদের সঙ্গে ভার্চুয়াল কথোপকথন করেন প্রধানমন্ত্রী (PM Modi)। উল্লেখ্য, এবার সর্ববৃহৎ দল নিয়ে প্যারালিম্পিক্সে অংশ নিচ্ছে ভারত। জানা গিয়েছে, ভারত থেকে মোট ৮৪ জনের দল প্যারালিম্পিক্সে অংশ নিচ্ছেন। 

কী বলেছেন প্রধানমন্ত্রী? (PM Modi) 

এদিন প্রধানমন্ত্রী অ্যাথলিটদের সঙ্গে কথোপকথনের সময় বলেন, ‘‘আপনাদের এই প্যারালিম্পিক্সের (Paris Paralympics 2024) যাত্রা দেশের জন্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি এটি আপনাদের ক্যারিয়ারের জন্যও গুরুত্বপূর্ণ। আপনাদের জয় মানেই দেশের জয়, দেশের গৌরব। ১৪০ কোটি ভারতীয় আপনাদেরকে তাঁদের আশীর্বাদ পাঠাচ্ছেন। বিজয় ভব (আপনারা বিজয়ী হোন)।’’

একইসঙ্গে এদিন এই কথোপকথনে মোদি বলেন, ‘‘ভারতীয় দল ফ্রান্সে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রস্তুতি নিচ্ছে। আপনারা সকলেই ভারতের পতাকাবাহী হিসাবে প্যারিসে যাচ্ছেন। এর আগে আপনারা যেমন এশিয়ান প্যারালিম্পিক্স এবং টোকিও প্যারালিম্পক্সে সাফল্য পেয়েছিলেন, সেভাবেই আমি চাই আপনারা সবাই এবার প্যারিসে নতুন রেকর্ড তৈরি করুন।’’

এবার প্রত্যাশা প্যারালিম্পিক্সকে ঘিরে (Paris Paralympics 2024) 

এই প্রথমবার প্যারিসে প্যারালিম্পক্সের আসর বসতে চলেছে। ২২টি খেলায় ৫৪৯টি ইভেন্টে এবার মোট ৪৪০০ জন প্যারা অ্যাথলিট প্যারালিম্পিক্সে (Paris Paralympics 2024) অংশগ্রহণ করতে চলেছেন। ১১ দিন ধরে চলবে এই মেগা ইভেন্ট। প্রসঙ্গত, এবারের প্যারিস অ‌‌লিম্পিক্সে প্রত্যাশা অনুসারে পদক জিততে পারেনি ভারত। তাই স্বাভাবিকভাবেই এবার প্রত্যাশা প্যারালিম্পিক্সকে ঘিরে। আসন্ন প্যারিস প্যারালিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের হয়ে পতাকা বাহক হিসেবে দেখা যাবে সুমিত আন্তিল ও ভাগ্যশ্রী যাদবকে।

আরও পড়ুন: আরজি কর কাণ্ডের জের, হাসপাতালগুলির নিরাপত্তায় একগুচ্ছ নির্দেশিকা কেন্দ্রের

এদিন ভার্চুয়াল কথোপকথনে হাই জাম্পার মারিয়াপ্পান থাঙ্গাভেলু, জ্যাভলিন থ্রোয়ার সুমিত আন্তিল, তায়কোয়ান্দো অ্যাথলিট অরুণা তানওয়ার, শ্যুটার রুদ্রাংশ খান্ডেলওয়াল, টেবিল টেনিস খেলোয়াড় ভাবিনা প্যাটেল, শাটলার তরুণ ধিলোন সহ আরও কয়েকজন প্যারা-অ্যাথলিটদের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী (PM Modi)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

sports

Madhyom

International news

PM Modi

bangla news

Bengali news

Sports news

news in bengali

Paris

Indian Contingent

games

Paris Paralympics 2024

Paris Paralympics

Paralympics 2024

paralympics


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর