img

Follow us on

Monday, Sep 16, 2024

Rahul Dravid: ফের কোচের ভূমিকায় দেখা যাবে দ্রাবিড়কে, ফিরলেন রাজস্থান রয়্যালসে

Rajasthan Royals: রাহুল দ্রাবিড়ের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি রাজস্থান রয়্যালসের

img

রাজস্থান রয়্যালসের কোচ হলেন দ্রাবিড় (সংগৃহীত ছবি)

  2024-09-06 19:44:26

মাধ্যম নিউজ ডেস্ক: রাজস্থান রয়্যালসে (Rajasthan Royals) ফিরে এলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। তবে এবার মেন্টর নয়, কোচ হিসেবে। দ্রাবিড়ের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির খবরও শুক্রবার দুপুরে জানিয়েছে রাজস্থান রয়্যালস। গোলাপি-নীল জার্সি নিয়ে রাজস্থানের সিইও জেক লাস ম্যাক্রামের সঙ্গে দ্রাবিড়ের ছবিও পোস্ট করা হয়েছে।

একদা ছিলেন রাজস্থানের অধিনায়ক (Rahul Dravid)

প্রসঙ্গত, ক্রিকেটার হিসেবে এক সময় রাজস্থানের হয়ে খেলেছিলেন রাহুল দ্রাবিড়। ছিলেন ক্যাপ্টেনও (Rahul Dravid)। তবে এবার রাজস্থানের কোচের ভূমিকায় দেখা যাবে তাঁকে। উল্লেখ্য, ২০১২ এবং ২০১৩ সালের আইপিএলে রাজস্থানের অধিনায়ক ছিলেন রাহুল দ্রাবিড়। ২০১৪ এবং ২০১৫ সালে রাজস্থানের মেন্টর হিসেবেও কাজ করেছিলেন তিনি। সূত্রের খবর, নিলামের আগে কোন কোন ক্রিকেটারকে ধরে রাখা হবে, সেই নিয়েও রাজস্থানের কর্তারা একপ্রস্থ আলোচনা করেছেন দ্রাবিড়ের সঙ্গে।

কী বললেন দ্রাবিড়

জানা গিয়েছে, বেঙ্গালুরুতে গিয়ে এই চুক্তি সই হয়েছে। প্রসঙ্গত বেঙ্গালুরু হল রাহুল দ্রাবিড়ের বাড়ি। চুক্তি সই হওয়ার পরে দ্রাবিড় বলেন, “বিশ্বকাপের পর আরও একটা চ্যালেঞ্জ (Rajasthan Royals) নেওয়ার জন্য এটাই আদর্শ সময় বলে আমার মনে হয়েছে। আর সেই কাজের জন্য নিখুঁত দল রাজস্থানই।”

২০২১ সাল থেকে জাতীয় দলের কোচ ছিলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid) 

২০২১ সাল থেকে জাতীয় দলের কোচ ছিলেন রাহুল দ্রাবিড়। তাঁর কোচিংয়ে চলতি বছরে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে, এক দিনের বিশ্বকাপের ফাইনাল খেলেছে ভারতের মাটিতে এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও খেলেছে। শুধু তাই নয়, তার আগে অনূর্ধ্ব-১৯ দলকে বিশ্বকাপ জিতিয়েছিলেন দ্রাবিড়। কোচ হিসেবে তাঁর উল্লেখযোগ্য অবদান রয়েছে। রাজস্থানকে (Rajasthan Royals) তিনি কতটা এগিয়ে নিয়ে যেতে পারেন, সেটাই এখন দেখার। তবে রাজস্থানের সাফল্য একেবারেই নেই। ২০০৮ সালের প্রথম আইপিএল তারা জেতে। তারপর ১৪ বছর পরে ২০২২ সালে ফাইনালে উঠলেও তারা হেরে যায় গুজরাত টাইটান্সের বিরুদ্ধে। ২০২৩ সালে প্লে-অফেই উঠতে পারেনি রাজস্থান। এখন দেখার দ্রাবিড়ের জাদুবলে কিছু হয় কি না।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

rajasthan royals

Madhyom

bangla news

Bengali news

Rahul Dravid

coach Rajasthan Royals


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর