img

Follow us on

Friday, Oct 18, 2024

Richa Ghosh: মেয়েদের ক্রিকেটে ইতিহাস ভারতের, চিনে নিন নেপথ্য কারিগরকে

Womens Asia Cup 2024: মেয়েদের ক্রিকেটে নয়া রেকর্ড ভারতের, ইতিহাস গড়লেন রিচা...

img

রেকর্ড গড়লেন ভারতের রিচা ঘোষ।

  2024-07-21 21:06:20

মাধ্যম নিউজ ডেস্ক: মেয়েদের ক্রিকেটে ইতিহাস গড়ল ভারত। কারিগর বাংলার কিপার ব্যাটার রিচা ঘোষ (Richa Ghosh)। তাঁর হাত ধরেই এই প্রথমবার টি-টোয়েন্টিতে ২০০ প্লাস স্কোর করল ভারত। বস্তুত, ভারত মহিলা এশিয়া কাপ (Womens Asia Cup 2024) অভিযান শুরুই করেছিল পাকিস্তানকে পর্যুদস্ত করে। রবিবার ছিল দ্বিতীয় ম্যাচ। এই ম্যাচে ভারতের প্রতিদ্বন্দ্বী ছিল সংযুক্ত আরব আমির শাহি। টস জেতে আরব। ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় তারা। তার পরেই রচিত হল ইতিহাস। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২০১ রান তোলেন হরমনপ্রীত কৌররা। রেকর্ড গড়েন রিচা।

রিচার রেকর্ড (Richa Ghosh)

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে ভারতীয় মহিলা ক্রিকেট দলের সর্বাধিক স্কোর ছিল ৪ উইকেটে ১৯৮। ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে এই স্কোর করেছিল ভারতীয় মহিলা ক্রিকেট টিম। মুম্বইয়ে গড়া সেই রেকর্ড এদিন শ্রীলঙ্কার ডাম্বুলায় ছাড়িয়ে গেল সে-ই ভারতই। কেবল তা-ই নয়, ভারতের প্রথম কিপার-ব্যাটার হিসেবে এশিয়া কাপে হাফ সেঞ্চুরির রেকর্ডও গড়েন রিচা। মাত্র ২৬ বলে কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে হাফ সেঞ্চুরি করেন রিচা। ইনিংসের শেষ ওভারের শেষ পাঁচ বলেই বাউন্ডারি হাঁকান রিচা।

বিধ্বংসী মেজাজে শুরু ভারতের খেল

এদিন স্মৃতি-শেফালিও ইনিংস শুরু করে বিধ্বংসী মেজাজে। শেফালি ২০৫-এর বেশি স্ট্রাইকরেটে করেন ৩৭ রান। তবে স্লগ ওভাবে মাঠ কাঁপিয়েছেন রিচাই (Richa Ghosh)। এক ডজন বাউন্ডারি ও একটি ছয় হাঁকান রিচা। ২৯ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন। স্ট্রাইকরেট ২২০-র বেশি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এতদিন তাঁর সর্বাধিক স্কোর ছিল অপরাজিত ৪৭। স্মৃতি মান্ধানা মাত্র ১৩ রান করেন। ২ রান করে আউট হয়ে যান দয়ালন হেমলতা। এর পরেই শেফালি বর্মাকে নিয়ে টিম ইন্ডিয়ার স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যেতে থাকেন হরমনপ্রীত।

আরও পড়ুন: “রামদেবের সমস্যা না থাকলে, রহমানের কেন?”, কানওয়ার বিতর্কে প্রশ্ন যোগগুরুর

শেফালি আউট হন ৩৭ রান করে। শেফালি সাজঘরে (Womens Asia Cup 2024) ফিরে যাওয়ার পর মাঠে নামেন জেমিমা। ১৪ রানে আউট হন তিনি। শেষমেশ রিচা ও হরমনপ্রীত জয়ের ভিত মজবুত করে দেন টিম ইন্ডিয়ার। ৪৫ বলে ৭৫ রানের পার্টনারশিপ গড়ে তোলেন তাঁরা (Richa Ghosh)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Cricket

bangla news

Bengali news

Sports news

Richa Ghosh

news in bengali

Richa

Richa ghosh creates history

womens asia cup 2024

asia cup 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর