img

Follow us on

Thursday, Sep 12, 2024

India Cricket: এবার দলীপ ট্রফিতে খেলতে নামবেন কোহলি-রোহিত! গুরু গম্ভীরের পরামর্শে?

Duleep Trophy: বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ঘরোয়া ক্রিকেট খেলবেন বিরাট ও রোহিতরা

img

এবার ঘরোয়া ক্রিকেটে খেলতে নামবেন কোহলি-রোহিত, সংগৃহীত চিত্র

  2024-08-12 16:59:29

মাধ্যম নিউজ ডেস্ক: বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ঘরোয়া ক্রিকেট খেলতে দেখা যাবে বিরাট কোহলি ও রোহিত শর্মাকে। ৫ সেপ্টেম্বর থেকে শুরু দলীপ ট্রফি (Duleep Trophy)। দলীপের জন্য ইন্ডিয়া-এ, ইন্ডিয়া-বি, ইন্ডিয়া-সি ও ইন্ডিয়া-ডি— এই চারটি দল নির্বাচন করা হবে। সূত্র অনুযায়ী, সেই দলে থাকবেন রোহিত ও বিরাট। এর আগেই ভারতীয় ক্রিকেট (India Cricket) বোর্ড স্পষ্ট করে দিয়েছিল, জাতীয় দলে জায়গা পেতে হলে ঘরোয়া ক্রিকেট খেলতে হবে। সেই ছবিই এবার দেখা যাবে। 

কোন কোন ক্রিকেটারেরা দলীপে খেলবেন? (India Cricket) 

রোহিত শর্মা ও বিরাট কোহলি ছাড়াও দলীপে খেলতে দেখা যাবে ভারতের দুই ‘অবাধ্য’ ক্রিকেটার শ্রেয়স আয়ার ও ঈশান কিসানকেও। এছাড়াও থাকবেন শুভমন গিল, লোকেশ রাহুল, রবীন্দ্র জাডেজা, যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব, কুলদীপ যাদব, অক্ষর পটেলের মতো জাতীয় দলে খেলা ক্রিকেটারেরা। তবে রোহিত, কোহলিরা দলীপের (Duleep Trophy) শুরু থেকেই খেলবেন, নাকি ১২ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় পর্বের ম্যাচে অংশ নেবেন, তা এখনও স্পষ্ট নয়। বাংলাদেশের বিপক্ষে নামার আগে বোর্ডের তরফে জাতীয় দলের জন্য ছোটখাটো এক ক্যাম্পের আয়োজন করা হচ্ছে। সেই শিবির চূড়ান্ত হলে কোহলি-রোহিতদের প্ৰথম রাউন্ডেই খেলতে দেখা যাবে। 

তালিকা থেকে বাদ বুমরা

তবে জানা গিয়েছে, বাকি ক্রিকেটারেরা (India Cricket) খেলায় অংশ নিলেও এই তালিকা থেকে বাদ রাখা হয়েছে জসপ্রীত বুমরাকে। তিন ফরম্যাটেই তিনি দলের প্রধান বোলার। সেই কারণে বুমরাকে বেশি ধকল দিতে চাইছেন না নির্বাচকরা। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজেও হয়ত বিশ্রাম দেওয়া হবে ভারতীয় পেসারকে। কারণ, আগামী চার মাসে পর পর ১০টি টেস্ট খেলবে ভারত। ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে দুটি ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি টেস্টের পরে অস্ট্রেলিয়ায় পাঁচ টেস্টের সিরিজ রয়েছে রোহিত, কোহলিদের। 

আরও পড়ুন: বাংলাদেশে আক্রান্ত সংখ্যালঘুরা, হিন্দু ছাত্রদের সঙ্গে আজ বৈঠক ইউনূসের

উল্লেখ্য, এবারের দলীপ ট্রফি (Duleep Trophy) হওয়ার কথা ছিল অন্ধ্রপ্রদেশের অনন্তপুরে। তবে যেহেতু জাতীয় দলের সমস্ত তারকারা অংশ নেবেন এবং এই ভেন্যুতে আকাশপথে পৌঁছনো সম্ভব নয়, তাই বোর্ডের তরফে নতুন ভেন্যু বাছা হয়েছে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামকে। তবে এখনও সেই বিষয়ে সরকারিভাবে ঘোষণা করেনি বোর্ড। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

sports

Madhyom

Cricket

Virat Kohli

bangla news

Bengali news

Sports news

India Cricket

Cricket News

national

Rohit Sharma

news in bengali

Duleep Trophy


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর