img

Follow us on

Friday, Oct 18, 2024

Durand Cup Derby 2023: টিকিটের হাহাকার, কড়া নিরাপত্তা! জেনে নিন কোথায় দেখবেন মরশুমের প্রথম ডার্বি

East Bengal vs Mohun Bagan: মরশুমের প্রথম ডার্বি জিততে মরিয়া মোহনবাগান, নাছোড় মনোভাব ইস্টবেঙ্গলের

img

মরশুমের প্রথম ডার্বিতে মুখোমুখি মোহনবাগান ও ইস্টবেঙ্গল।

  2023-08-12 11:37:36

মাধ্যম নিউজ ডেস্ক: টিকিটের জন্য হাহাকার সমর্থকদের। শেষ মুহূর্তের প্রস্তুতি দুই শিবিরে। কয়েকঘণ্টা পরেই শুরু হতে চলেছে মরশুমের প্রথম কলকাতা ডার্বি (East Bengal vs Mohun Bagan)। শেষ পাঁচটি ডার্বিতে জয়ের মুখ দেখেনি ইস্টবেঙ্গল। এবার তারা মরিয়া। একটা ডার্বি জিততে পারলে অনেক বেশি মনোবল পাওয়া যায়, জানে লাল হলুদ শিবির। অন্যদিকে, জয়ের ধারা বজায় রাখার বিষয়ে আত্মবিশ্বাসী সবুজ-মেরুন। ডুরান্ডে (Durand Cup Derby 2023) জিতলে টানা ৯টি ডার্বিতে জিতবে বাগান। কার্লোস কুয়াদ্রাত আর জুয়ান ফেরান্দো এখন শুধুই হিসেব মেলাতে ব্যস্ত আর সমর্থকরা ব্যস্ত নিজেদের প্রিয় দলের হয়ে গলা ফাটানোর প্রস্তুতি নিতে।

কী কী নিয়ে মাঠে যাবেন না

ডুরান্ড কাপে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই নিয়ে ইতিমধ্যেই উত্তেজনার পারদ তুঙ্গে উঠেছে। মরশুমের প্রথম ডার্বি নিয়ে নিরাপত্তায় কোনও ফাঁক রাখতে চায় না প্রশাসন।  এই ম্যাচ নিয়ে কড়া পদক্ষেপ নিয়েছে বিধাননগর পুলিশ কমিশনারেট। ম্য়াচে দর্শকদের ব্যানার, পোস্টার, বাজি, দেশলাইয়ের মতো বেশ কিছু জিনিস আনতে বারণ করা হয়েছে। অর্থাৎ যে সব বস্তু মাঠে ছোড়া যায়, সেগুলি নিয়ে ভিতরে প্রবেশ নিষেধ করা হয়েছে। এমনকী ছাতা, জলের বোতল নিয়েও প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। দর্শকরা তাদের সঙ্গে শুধু মোবাইল ও পার্স নিয়ে প্রবেশ করতে পারবেন। নির্দেশিকা থাকার পরও যদি কারোর কাছে বাজি পাওয়া যায়, তাহলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেই স্পষ্টভাবে জানিয়েছে বিধাননগর পুলিশ। মিউজিকাল যন্ত্রাদি নিয়ে মাঠে ঢোকাও বারণ।

কড়া নিরাপত্তা

দর্শকদের সুবিধার্থে যুবভারতী স্টেডিয়ামের প্রধান গেটের বাইরে সিসিটিভি লাগানো হচ্ছে এবং সন্ধ্যা বেলা খেলা শেষ হয়ে যাওয়ার পরে যাতে স্টেডিয়ামের বাইরে আলোর কোন ঘাটতি না থাকে সেই কারণে আলাদা করে লাইটের বন্দোবস্তও করা হচ্ছে। ৬৩ হাজার ৫০০ জন দর্শকের এই ম্যাচ দেখতে আসার কথা। খেলার নিরাপত্তা এবং যান নিয়ন্ত্রণের জন্য প্রায় ২ হাজার ৬০০ জন পুলিশ কর্মীকে মোতায়েন করা হয়েছে। এদের মধ্যে প্রায় ১৮ জন ডিসি এবং অ্যাডিশনাল ডিসির ব়্যাাঙ্কের অফিসার থাকবেন।

আরও পড়ুন: গোল খেয়ে ধরাশায়ী জাপান! এশীয় হকির ফাইনালে ভারত

কখন ম্যাচ, কোথায় দেখবেন

ডার্বি ম্যাচটি শনিবার বিকেল ৪:৪৫ নাগাদ শুরু হবে, আড়াইটার মধ্যে গেট খুলে দেওয়া হবে। মোহনবাগানের যে সকল দর্শকরা আসবেন তাঁরা ৩এ, ৪ এবং ৫ নম্বর গেট দিয়ে ঢুকবেন। এদের মধ্যে যারা গাড়িতে করে আসবেন তারা নেমে যাওয়ার পর ক্যানেল সাইড রোডে পার্কিং করবেন। ইস্টবেঙ্গল সমর্থকরা ১,২ এবং ৩ নম্বর গেট দিয়ে ঢুকবেন। আর তাদের গাড়িগুলো থাকবে আইএ মার্কেট এর কাছে। অন্যান্য ভিআইপিদের জন্য যে গাড়িগুলো রাখা হবে সেগুলো সুভাষ সরোবর ও মিশ্র আইল্যান্ডের কাছে পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে। এবার ডুরান্ড কাপের সম্প্রচার স্বত্ত্ব পেয়েছে সোনি। ডুরান্ড কাপের প্রথম ম্যাচ থেকে শুরু করে সবকটি ম্যাচ সম্প্রচার করা হবে সোনি নেটওয়ার্কে। সোনি স্পোর্টস টেন টু চ্যানেলে দেখা যাবে ডার্বি ম্যাচের সরাসরি সম্প্রচার।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Kolkata derby

durand cup 2023

East Bengal vs Mohun Bagan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর