img

Follow us on

Thursday, Sep 19, 2024

Shikhar Dhawan: আবেগঘন বার্তা দিয়ে সব ধরনের ক্রিকেট থেকে অবসর শিখর ধাওয়ানের

Sikhar Dhawan Retirement: “দেশের হয়ে খেলতে পেরে ধন্য”, মন খারাপ নিয়েই  ক্রিকেটকে বিদায় শিখর ধাওয়ানের

img

শিখর ধাওয়ান।

  2024-08-24 14:11:23

মাধ্যম নিউজ ডেস্ক: আন্তর্জাতিক এবং ঘরোয়া সব ধরনের ক্রিকেট থেকে অবসরের নিলেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। শনিবার, সোশ্যাল মিডিয়ায় এক আবেগঘন ভিডিও পোস্ট করে ক্রিকেটকে বিদায় জানান ধাওয়ান। এদিন ধাওয়ান লিখেছেন, ‘‘আমার ক্রিকেট-যাত্রা শেষ হল। সঙ্গে থেকে গেল অসংখ্য স্মৃতি এবং কৃতজ্ঞতা। যে ভালোবাসা এবং সমর্থন পেয়েছি, তার জন্য ধন্যবাদ। জয় হিন্দ।’’

ভিডিও বার্তা শিখরের

২০২২ সালের ডিসেম্বরে একদিনের ফর্ম্যাটে ভারতের হয়ে শিখর ধাওয়ান (Shikhar Dhawan) তার শেষ ম্যাচ খেলেছিলেন। তারপর থেকে তিনি ক্রমাগত দলের বাইরে ছিলেন। বাংলাদেশের বিরুদ্ধে সেই এক দিনের সিরিজের পরেই ভারতীয় দলে শুভমন গিল তাঁর জায়গা নেন। ভিডিও বার্তায় ধাওয়ান বলেন, “আমার একটাই লক্ষ্য ছিল, দেশের হয়ে খেলা। সেই লক্ষ্য পূরণ হয়েছে। অনেককে ধন্যবাদ। প্রথমত আমার পরিবার, আমার ছোটবেলার কোচ তারক সিং এবং মদন শর্মা। এঁদের প্রশিক্ষণেই আমি ক্রিকেট শিখেছি। তার পর ধন্যবাদ দেব আমার গোটা দলকে, যাদের সঙ্গে আমি খেলেছি, আর একটা পরিবার পেয়েছি। সবার ভালবাসা আর সমর্থন পেয়েছি। গল্পের বই পড়তে পড়তে যে রকম পাতা ওল্টাতে হয়, আমিও সেটাই করছি। আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নিচ্ছি।”  

সমর্থকদের ধন্যবাদ

ভারতের হয়ে ৩৪টি টেস্ট, ১৬৭টি ওডিআই এবং ৬৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন শিখর (Shikhar Dhawan)। টেস্টে সাতটি শতরান আছে তাঁর। করেছেন ২৩১৫ রান। এক দিনের ক্রিকেটে ৬৭৯৩ রান করা ধাওয়ান করেছেন ১৭টি শতরান। রোহিত শর্মার সঙ্গে তাঁর জুটি ভারতকে বহু ম্যাচ জিতিয়েছে। বিশেষ করে আইসিসি প্রতিযোগিতায় রোহিত এবং ধাওয়ানের সাফল্য ছিল নজরকাড়া। দেশের জার্সিতে টি-টোয়েন্টিতে ১৭৫৯ রান করেছেন ধাওয়ান। বেশ কিছু এক দিনের ম্যাচে ভারতকে নেতৃত্বও দিয়েছেন তিনি। ক্রিকেট মাঠের গব্বর নামে পরিচিত শিখর বলেন, “দেশের হয়ে খেলতে পেরে আমি ধন্য। বিসিসিআই, ডিডিসিএ আমাকে সেই সুযোগ করে দিয়েছিল। সেই সঙ্গে পেয়েছি সমর্থকদের ভালবাসা। নিজেকে বলতে চাই, দেশের হয়ে খেলতে পারবে না বলে দুঃখ পাওয়ার দরকার নেই, বরং এটা ভেবে আনন্দ পাওয়া উচিত যে আমি দেশের হয়ে খেলতে পেরেছি।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

Cricket

bangla news

Sikhar Dhawan

 Shikhar Dhawan Retirement


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর