img

Follow us on

Thursday, Sep 19, 2024

Asia Cup: এশিয়া কাপের জন্য স্কোয়াড নির্বাচন সোমবার, জেনে নিন সম্ভাব্য ভারতীয় দল

এশিয়া কাপ শুরু হচ্ছে ৩০ অগাস্ট...

img

প্রতীকী ছবি

  2023-08-20 17:32:56

মাধ্যম নিউজ ডেস্ক: সোমবারই এশিয়া কাপের (Asia Cup) জন্য দল ঘোষণা করতে পারে ভারত। নির্বাচক কমিটির প্রধান অজিত আগরকাররা সোমবারে দিল্লিতে বৈঠকে বসছেন। এরপরেই এই ১৭ জনের দল ঘোষণা হতে পারে বলে সূত্রের খবর। পাশাপাশি এখানেই আলোচনা হবে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের দল গঠন নিয়ে। কোচ রাহুল দ্রাবিড় নির্বাচক কমিটির এই বৈঠকে উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে। তবে বিশ্বকাপের মতো ১৫ নয় বরঞ্চ ১৭ জনের এই দল ঘোষণা হবে। এশিয়া কাপের (Asia Cup) জন্য ১৭ জনেরই দল গঠনের অনুমতি মিলেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের তরফ থেকে (Asia Cup)। এবং বাংলাদেশ ও পাকিস্তানও একই পথে হেঁটে ১৭ জনের দল ঘোষণা করেছে। অন্যদিকে ক্রিকেট বিশ্বকাপের (Asia Cup) জন্য ১৫ জনের দল ঘোষণা করতে হবে বলে জানা গিয়েছে। এবং ৫ সেপ্টেম্বর এই দল ঘোষণা হতে পারে বলে খবর। ২৭ সেপ্টেম্বরের মধ্যে চূড়ান্ত দল ঘোষণার কথা।

৩০ অগাস্ট শুরু হচ্ছে এশিয়া কাপ

প্রসঙ্গত, এশিয়া কাপ (Asia Cup) শুরু হচ্ছে চলতি মাসের ৩০ তারিখে, প্রথম খেলা পাকিস্তানের মুলতানে। সেপ্টেম্বরের ২ তারিখে ভারত মুখোমুখি হবে তার প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে। ক্যান্ডিতে হবে ভারত-পাকিস্তানের ম্যাচ। 
জানা গিয়েছে লোকেশ রাহুল এবং শ্রেয়স আয়ার এই দুজনেরই রিহ্যাব চলছে। এদের মধ্যে ম্যাচ খেলার মত ফিটনেস রাহুলের থাকলেও শ্রেয়সের সমস্যা রয়ে গেছে। তাই এশিয়া কাপের জন্য একদম সবদিক থেকে ফিট ক্রিকেটারই চাইছেন নির্বাচকরা। জানা গিয়েছে, বিসিসিআইয়ের মেডিক্যাল কমিটি সার্টিফিকেট দিয়েছে এই দুই ক্রিকেটারকে। এবং তারা বিশ্বকাপের ১৫ জনের চূড়ান্ত দলে স্থান পেতে চলেছেন। কিন্তু এশিয়া কাপে (Asia Cup) তাঁদের না খেলার সম্ভাবনাই প্রবল। যদিও ১৭ জনের দলে দুই ক্রিকেটারই থাকবেন। অন্যদিকে এশিয়া কাপে (Asia Cup) একবার ঝালিয়ে দেখা হতে পারে তিলক বর্মাকে।

এশিয়া কাপের (Asia Cup) সম্ভাব্য দল

এখনও পর্যন্ত ১৭ জনের যে সম্ভাব্য দল ঘোষণা হতে পারে তা হল ঠিক এইরকম, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, লোকেশ রাহুল (উইকেটরক্ষক, ফিটনেসের ব্যাপারে নিশ্চিত হলে), শ্রেয়স আয়ার (ফিটনেসের ব্যাপারে নিশ্চিত হলে), হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, ঈশান কিশন (উইকেটরক্ষক), অক্ষর পটেল, শার্দূল ঠাকুর, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, যুজবেন্দ্র চহাল অথবা রবিচন্দ্রন অশ্বিন।
 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

Bengali news

Indian Cricket Team

Asia Cup

squad selection for asia cup


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর