img

Follow us on

Sunday, Jun 30, 2024

T20 World Cup 2024: চোখে জল রোহিতের! কোহলির ওপর আস্থা, দল নিয়ে আত্মবিশ্বাসী অধিনায়ক

Rohit Sharma: নানান রেকর্ড ছুঁয়ে ফাইনালে আরও এক বার! কী ভাবছেন রোহিত?

img

উচ্ছ্বসিত রোহিত।

  2024-06-28 13:29:16

মাধ্যম নিউজ ডেস্ক: মাত্র সাত মাস আগে দেশের মাটিতে স্বপ্নপূরণ হয়নি। এবার আবার কাপ থেকে এক কদম দূরে দল। ইংল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) ফাইনালে ভারত উঠতেই সাজঘরে আবেগ চাপতে পারলেন না অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। 

চোখে জল

মাঠ থেকে সাজঘরে ফেরার সময় হঠাতই চেয়ারে বসে পড়লেন রোহিত। তাঁর চোখে তখন জল। বাঁ হাত তুলে চোখ ঢাকলেন। চেষ্টা করলেন নিজেকে সামলে নেওয়ার। তিনি অধিনায়ক তো। কয়েক সেকেন্ড পরে হাত নামালেন। দেখে বোঝা যাচ্ছিল, ফাইনালে উঠে, আবেগপ্রবণ হয়ে পড়েছেন তিনি। এই ইংল্যান্ডের কাছেই দু বছর আগে হেরে বিদায় নিয়েছিল ভারত। এবার তার বদলা নেওয়া গেল। তাঁর অধিনায়কত্বে ২২৬ দিন পরে ভারত আরও একটি ফাইনালে। সেই সব কথাই হয়তো ভাবছিলেন তিনি। কিছু ক্ষণ পরে বিরাট কোহলি সাজঘর থেকে বেরিয়ে রোহিতের সামনে দাঁড়ালেন। তাঁর গায়ে হাত রেখে কথা বললেন। হাসানোর চেষ্টা করলেন। কিছু ক্ষণ পরে হাসি দেখা গেল রোহিতের মুখেও। 

দলের উপর আস্থা

ম্যাচ শেষে দলের উপর পূর্ণ আস্থা রেখে অধিনায়ক (Rohit Sharma) বলেন,  “আমরা দল হিসাবে খুব পরিশ্রম করেছি। এই জয়ে সবার যোগদান রয়েছে। আমাদের কাছে এটা একটা চ্যালেঞ্জ ছিল। সেটা আমরা জিতেছি। পরিস্থিতি অনুযায়ী খেলেছি আমরা। সেটাই তফাত গড়ে দিয়েছে।” স্পিনারদের প্রশংসা শোনা গিয়েছে রোহিতের মুখে। তিনি বলেন, “অক্ষর ও কুলদীপ খুব অভিজ্ঞ স্পিনার। ওরা বুদ্ধি করে বল করে। পরিকল্পনা কাজে লাগায়। আমি জানতাম, ওদের বিরুদ্ধে খেলা সহজ হবে না। সেটাই হল। এই জয় আমাকে খুব স্বস্তি দিয়েছে।” কোহলির ফর্ম নিয়েও চিন্তায় নেই মুম্বইয়ের রাজা। তাঁর কথায়, “বিরাট কেমন ক্রিকেটার তা আমরা সবাই জানি। সবার কেরিয়ারেই খারাপ সময় আসে। ও জাত ক্রিকেটার। সেটাই গুরুত্বপূর্ণ। খারাপ সময় কেটে যায়। ওর রান করার কতটা তাগিদ রয়েছে সেটা দেখা যাচ্ছে। ফাইনালেও ওই ওপেন করবে।”

ফাইনালের হ্যাটট্রিক

টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) সেমিফাইনালে ইংল্যান্ডকে পর্যুদস্ত করেছে ভারত। ম্যাচ জিতেছে ৬৮ রানে। আর এই জয়ের ফলে অনন্য নজির গড়ে ফেলেছেন রোহিতরা। ১০ বছরের খরা কেটে গেছে ভারতের জন্য। ২০১৪ সালের পর এই প্রথম টি-২০ বিশ্বকাপের ফাইনাল উঠেছে ভারত। পরপর তিনটি আইসিসি টুর্নামেন্টের ফাইনালে ওঠার নজিরও গড়ে ফেললেন রোহিতরা। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ, ৫০ ওভারের বিশ্বকাপ এবং টি-২০ বিশ্বকাপ, পরপর এই তিনটি টুর্নামেন্টের ফাইনালে উঠেছে ভারত। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

India Cricket

Rohit Sharma

T20 World Cup 2024

India vs England


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর