img

Follow us on

Friday, Jun 28, 2024

T20 World Cup 2024: বদলার ম্যাচ ভারতের, অস্ট্রেলিয়ার কাছে ডু অর ডাই! কী হবে বৃষ্টি হলে?

India vs Australia: আজ ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে বৃষ্টির শঙ্কা! খেলা না হলে চাপে অজিরা, ভারত সেমিফাইনালে

img

জয়ের পথ থেকে সরতে নারাজ রোহিত ব্রিগেড।

  2024-06-24 12:19:29

মাধ্যম নিউজ ডেস্ক: অপরাজিত থেকে ফাইনালে পৌঁছেছিল ভারত। গত বছর ১৯ নভেম্বর, বিশ্ব খেতাব জয়ের স্বপ্ন দেখেছিল ১৪০ কোটি ভারতবাসী। কিন্তু অল্পের জন্য সব হাতছাড়া। গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে সেদিন ছিল পিন পড়ার মতো নিস্তব্ধতা। একটা ম্যাচ যেন সব শেষ করে দিল। একদিনের বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার (India vs Australia) কাছে হার মানতে হয়েছিল রোহিতদের। কান্না চাপতে পারেনি কেউই। বিরাটের মুখ ঢাকা, রোহিতের থমথমে চেহারা, সিরাজের কান্না আজও মনে রয়েছে ক্রিকেট পাগল ভারতবাসীর। আজ, সোমবার সুদুর ক্যারিবিয়ান দ্বীপে টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) তার বদলা নেওয়ার পালা রোহিতদের সামনে।

জয়ের ধারা বজায় রাখাই লক্ষ্য 

ভারতের কাছে আজকে ম্যাচ (T20 World Cup 2024) যেমন সেমিফাইনাল নিশ্চিত করার, তার চেয়েও বেশি বদলার। টুর্নামেন্টে একমাত্র দল হিসেবে এখনও পর্যন্ত অপরাজিত রয়েছে ভারত। কোনওভাবেই জয়ের পথ থেকে সরতে চায় না রোহিত এন্ড কোং। গত ওয়ান ডে বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়েই অভিযান শুরু করেছিল ভারত। টানা দশ ম্যাচ জিতে ফাইনাল। ট্রফির ম্যাচেও সামনে ছিল অস্ট্রেলিয়াই। কিন্তু সেই ম্যাচে আর জয় আসেনি। অস্ট্রেলিয়ার কাছে হারে ট্রফির স্বপ্নভঙ্গ হয় রোহিতদের। এ বার অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে দিতে পারলে, সেই জ্বালা হয়তো কিছুটা জুড়োবে রহিতদের। অস্ট্রেলিয়ার কাছে এটা ডু অর ডাই ম্যাচ (India vs Australia)। জিততে না পারলে কার্যত ছিটকে যেতে হবে বলাই যায়।

বৃষ্টি হলে সমীকরণ

এদিনের ম্যাচে (T20 World Cup 2024) রয়েছে বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারতের অবশ্য ক্ষতি হবে না। বরং, সেমিফাইনালে পৌঁছে যাবে রোহিতরা। চাপে থাকবে অজিরাই। এই ম্যাচ বাতিল হওয়ার কারণে, টিম ইন্ডিয়ার অ্যাকাউন্টে পাঁচ পয়েন্ট থাকবে। এই গ্রুপ থেকে কোনও দল এত পয়েন্টে পৌঁছতে পারবে না। ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে পারে ক্যাঙ্গারুরা। এই ম্যাচ বাতিলের কারণে অজিরা ৩ পয়েন্টে থামবে। আফগানিস্তানের কাছে চার পয়েন্ট করে সেমিফাইনালে যাওয়ার টিকিট পাওয়ার সুযোগ থাকবে। আফগানিস্তানের শেষ ম্যাচ বাংলাদেশের বিরুদ্ধে। যদি আফগানরা সেই ম্যাচটি জিততে পারে তাহলে প্রথমবারের মতো আইসিসি ইভেন্টে সেমিফাইনালে প্রবেশ করবে আফগানিস্তান।

কখন, কোথায় দেখবেন খেলা

এখনও পর্যন্ত টি-টোয়েন্টি (T20 World Cup 2024)ফর্ম্য়াটে মোট ৩১টি ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া (India vs Australia)। তার মধ্যে ১১ বার জয় ছিনিয়ে নিয়েছে অজিরা। অন্য়দিকে ১৯ বার জিতেছে ভারতীয় দল। ইতিহাস কিন্তু বলছে পাল্লা ভারী টিম ইন্ডিয়ারই। তবে, সাম্প্রতিক সময়ে আইসিসি ইভেন্টে গুরুত্বপূর্ণ ম্যাচেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারতে হয়েছে রোহিত শর্মার দলকে। ভারতীয় সময় সোমবার রাত ৮ টা থেকে এই ম্যাচের সরাসরি সম্প্রচার দেখা যাবে স্টার স্পোর্টস নেটওয়ার্কে।  স্মার্টফোনেও দেখতে পাবেন ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচটি। ডিজনি প্লাস হটস্টারে এই ম্যাচের লাইভ স্ট্রিমিং দেখার সুযোগ থাকছে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

T20 World Cup

India vs Australia

T20 World Cup 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর