img

Follow us on

Thursday, Jun 27, 2024

T20 World Cup 2024: রানে ফিরতে মরিয়া কোহলি, বাংলাদেশকে হারিয়ে আজই শেষ চার নিশ্চিত করতে চায় ভারত

India vs Bangladesh: আজ জিতলেই সেমিফাইনালে ভারত, টিকে থাকতে জয় চাই বাংলাদেশরও

img

ফর্মে ফিরতে মরিয়া রোহিত-কোহলি।

  2024-06-22 15:10:51

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি বিশ্বকাপের (T20 World Cup 2024) আসরে এখনও পর্যন্ত অপরাজিত ভারত। সুপার এইটের প্রথম ম্যাচে আফগানিস্তানকে সহজে হারিয়েছে রোহিত-ব্রিগেড। কিন্তু দলের ব্যাটিং লাইন আপ চিন্তায় রেখেছে ভারতীয় সমর্থকদের। ফর্মে নেই রোহিত-কোহলি। তাই কোনওভাবেই বেঙ্গল টাইগারদের হালকা করে দেখছেন না কোচ রাহুল দ্রাবিড়। গত কয়েক দশকে দু’দেশের (India vs Bangladesh) লড়াই বরাবরই অন্য মাত্রা পেয়েছে। বিশ্বকাপে তা নিয়ে আরও চর্চা হয়। রোহিতরা যে কোনও মূল্যে এই ম্যাচ জিতে সেমির টিকিট পকেটে পুরতে চান। 

ভারত-বাংলাদেশ অতীত রেকর্ড

ব্যাটিংই তাঁদের হারিয়ে দিচ্ছে। এমনটাই মনে করছেন বাংলাদেশের (T20 World Cup 2024) অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। গ্রুপ পর্বে চমক দেখিয়ে সুপার-৮’এ উঠে এসেছিল টাইগার শিবির। তবে প্ৰথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে সুবিধা করতে পারেনি বেঙ্গল টাইগাররা। ভারতের বিপক্ষে ভাল খেলার কথা জানিয়ে দিলেন শান্ত। সেমির দৌড়ে টিকে থাকতে হলে এই ম্যাচ তাদের জিততেই হবে। টি২০ আন্তর্জাতিকে ভারত ও বাংলাদেশ ১৩ বার পরস্পরের মুখোমুখি হয়েছে। ভারত জিতেছে ১২টিতে। একটিতে জয়ের মুখ দেখেছে বাংলাদেশ। যদিও টি২০ বিশ্বকাপে ভারত চারবার বাংলাদেশের মুখোমুখি হয়ে জিতেছে সব ম্যাচেই। আজকের ম্যাচেও রোহিত শর্মারাই ফেভারিট।

বৃষ্টি হলে কী হবে

ওয়েস্ট ইন্ডিজে এখন বর্ষার মরশুম। আজকের ম্যাচে কোনও বৃষ্টির পূর্বাভাস না থাকলেও আকাশে রয়েছে মেঘের আনাগোনা। সুপার আটের (T20 World Cup 2024) কোনও ম্যাচের জন্যই কোনও রিজার্ভ ডে নেই। ম্যাচটি ভেসে গেলে দুই দলই এক করে পয়েন্ট পাবে। তবে ভারতের সঙ্গে বাংলাদেশের ম্যাচটি ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা। তাদের তখন অস্ট্রেলিয়া-আফগানিস্তান এবং ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের ফলের দিকে তাকিয়ে থাকতে হবে। পাশাপাশি আফগানিস্তাকে তাদের হারাতেই হবে। কারণ তারা ইতিমধ্যেই অস্ট্রেলিয়ার কাছে একটি ম্যাচে হেরে বসে রয়েছে। রানরেটও সেক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। অন্যদিকে, রোহিতরা এই ম্যাচে জিতে সরাসরি সেমির দৌড় নিশ্চিত করতে চাইছে। টিম ইন্ডিয়া কোনওভাবেই সুপার এইটের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে চায় না। ভারতের শেষ ম্যাচ সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে।

ম্যাচটি কখন কোথায় দেখা যাবে

ভারত বনাম বাংলাদেশ (India vs Bangladesh) ম্যাচটি শুরু হবে রা ৮টায়। ডিজনি প্লাস হটস্টার মোবাইল অ্যাপে বিনামূল্যে ম্যাচটির লাইভ স্ট্রিমিং করা যাবে। এছাড়া ম্যাচটি স্টার স্পোর্টস নেটওয়ার্কে সম্প্রচার করা হবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Cricket

bangla news

Team India

India vs Bangladesh

icc t20 world cup 2024

Antigua


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর