img

Follow us on

Saturday, Sep 28, 2024

T20 World Cup: বদলার ম্যাচ ভারতের, ইতিহাস গড়তে চায় আফগানিস্তান

T20 World Cup Semifinal:  সকালে দক্ষিণ আফ্রিকার সামনে আফগানিস্তান, রাতে ইংল্যান্ডের বিপক্ষে ভারত

img

শেষ চারের লড়াই বৃহস্পতিবার।

  2024-06-26 20:43:50

মাধ্যম নিউজ ডেস্ক: গত টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয়েছিল ভারতকে। এবারও ফের টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামছে টিম ইন্ডিয়া। ভারতের কাছে কার্যত এটা বদলার ম্যাচ। ইতিহাস বদলাতে চায় রোহিতরা। অন্যদিকে প্রথমবার বিশ্বকাপের সেমিফাইনালে উঠে ইতিহাসের সামনে প্রতিবেশী আফগানিস্তান।

দুরন্ত ভারত 

কাপ (T20 World Cup) ও রোহিতদের মধ্যে আর মাত্র দুটো ম্যাচের দুরত্ব। ভারতকে টি-২০ বিশ্বকাপ জয় করার জন্য সেমিফাইনালে ইংল্যান্ডকে হারাতেই হবে। এবারের টি-২০ বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দল এখনও পর্যন্ত অপরাজিত রয়েছে। গ্রুপ পর্যায়ে টিম ইন্ডিয়া আয়ারল্যান্ডকে ৮ উইকেটে, পাকিস্তানকে ৬ রানে এবং আমেরিকাকে ৭ উইকেটে পরাস্ত করেছে। এরপর গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচটা কানাডার বিরুদ্ধে বৃষ্টির কারণে ভেস্তে যায়। অন্যদিকে সুপার এইট পর্বে টিম ইন্ডিয়া আফগানিস্তানকে ৪৭ রানে, বাংলাদেশকে ৫০ রানে এবং অস্ট্রেলিয়াকে ২৪ রানে পরাস্ত করেছে গ্রুপ পর্যায় এবং সুপার এইট পর্বে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করার পর ভারতীয় ক্রিকেট দল সেমিফাইনাল ম্যাচে ইংল্যান্ডকে হারানোর আপ্রাণ চেষ্টা করবে। এই ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গেলে সুপার এইটে শীর্ষে থাকার জন্য সরাসরি ফাইনালে পৌঁছে যাবে ভারত।

ইতিহাসের সামনে আফগানিস্তান

টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) খেতাব জয়, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান দুটো দলের কাছেই আপাতত স্বপ্ন। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল এই নিয়ে তৃতীয়বার টি-২০ বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ খেলতে নামবে। অন্য়দিকে, আফগানিস্তান প্রথমবার টি-২০ বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচের জন্য কোয়ালিফাই করেছে।

টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান এখনও পর্যন্ত মোট ২ বার একে অপরের বিরুদ্ধে খেলতে নেমেছে। আর এই দু'বারই বাজিমাত করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ২০১৬ সালে শেষবার টি-২০ বিশ্বকাপে এই দুটো দল একে অপরের বিরুদ্ধে খেলতে নেমেছিল। সেই ম্যাচে দক্ষিণ আফ্রিকা ৩৭ রানে জয়লাভ করে। এবার ৮ বছর পর ফের সাক্ষাত।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

T20 World Cup

India vs England

T20 World Cup Semifinal

South Africa vs Afghanistan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর