img

Follow us on

Wednesday, Jun 26, 2024

T20 World Cup 2024: বিশ্বকাপের শেষ আটে বাংলাদেশ, সুপার এইটে ভারতের তিনটি খেলা কবে, বিপক্ষে কারা?

Team India: শেষ আটে ভারতের সামনে বাংলাদেশ, আফগানিস্তান ও অস্ট্রেলিয়া

img

সুপার এইটে টিম ইন্ডিয়ার বিপক্ষে বাংলাদেশ, আফগানিস্তান, অস্ট্রেলিয়া।

  2024-06-17 16:21:40

মাধ্যম নিউজ ডেস্ক: নেপালকে ২১ রানে হারিয়ে সুপার এইট নিশ্চিত করে ফেলল বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) সেরা আটের লড়াইয়ে ভারতের (India Cricket Team) মুখোমুখি হবে বেঙ্গল টাইগার্সরা। এছাড়া গ্রুপ ১-এ রোহিতদের প্রতিপক্ষ আফগানিস্তান ও অস্ট্রেলিয়া। ভারতীয় (Team India) দল লিগ পর্বের ৩ ম্যাচে আয়ারল্যান্ড, পাকিস্তান, আমেরিকাকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করে সুপার এইটের টিকিট পাকা করে ফেলে। শেষ ম্যাচ কানাডার বিরুদ্ধে বৃষ্টির কারণে ভেস্তে যায়। ৭ পয়েন্ট নিয়ে পরের রাউন্ডে পৌছেছে রোহিত শর্মারা।

নেপালের বিরুদ্ধে সহজ জয় বাংলাদেশের

সোমবার সেন্ট ভিনসেন্টের আর্নোস ভালে স্টেডিয়ামে টসে জিতে প্রথম বল করার সিদ্ধান্ত নেয় নেপাল।  কুড়ি ওভার শেষের আগেই ১০৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। কিন্তু পালটা আঘাত হানলেন তানজিম আর মুশফিকুর। শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে। কিছুটা চেষ্টা করেছিলেন কুশল মাল্লা ও দীপেন্দ্র সিং। কিন্তু তানজিম তুলে নেন ৪টি উইকেট। ৭ রান দিয়ে মুশফিকুরের শিকার ৩ জন। শেষ পর্যন্ত ২১ রানে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ। 

বিশ্বকাপের নিয়ম

প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী যে আটটি দল গ্রুপ পর্বের বাধা টপকে সুপার এইটে পৌছেছে তাদের আবার ৪টি করে দুটি গ্রুপে ভাগ করা হবে। সেখানে সকলেই একে অপরের বিরুদ্ধে খেলবে। প্রতি দল ৩টি করে ম্যাচ পাবে। সুপার এইট পর্বে গ্রুপ ১-এ আছে ভারত। বাকি তিনটি দল হল আফগানিস্তান, বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া। গ্রুপ ২-এ আছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা। গ্রুপ ১ এ ভারত বনাম বাংলাদেশ খেলরা দিকে সবার নজর রয়েছে। একই সঙ্গে ফের বিশ্বকাপে (ICC T20 World Cup 2024)অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। ঘরের মাঠে একদিনের বিশ্বকাপ ফাইনালের তিক্ত স্মৃতি এখনও তাজা রোহিত-কোহলিদের মধ্যে। এবার তার বদলা নেওয়ার পালা। 

সুপার এইটে ভারতের ম্যাচ

সুপার এইট পর্বে ভারতের (Team India) প্রথম ম্যাচ ব্রিজটাউনে ২০ জুন আফগানিস্তানের বিরুদ্ধে। ভারতীয় সময় রাত ৮টায় শুরু হবে খেলা। রোহিত শর্মাদের দ্বিতীয় প্রতিপক্ষ বাংলাদেশ। নর্থ সাউন্ডে ২২ জুন রাত ৮টায়। তৃতীয় ম্যাচ ২৪ জুন গ্রস আইলেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। এই ম্যাচও শুরু হবে ভারতীয় সময় রাত ৮টায়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Cricket

bangla news

ICC

ICC Mens T20 World Cup

T20 World Cup 2024

icc t20 world cup 2024

Fixture

T20 World Cup Super 8 Fixtures


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর