img

Follow us on

Sunday, Jun 30, 2024

T20 World Cup 2024: অধরা মাধুরী স্পর্শ করতে মরিয়া রোহিতরা! ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফেভারিট ভারতই

India vs South Africa: টেস্ট, ওয়ান-ডে তে হয়নি, টি-টোয়েন্টিতে ট্রফি তুলতে কী পরিকল্পনা দ্রাবিড়ের?

img

জয়ের লক্ষ্যে ঝাঁপাতে চায় টিম ইন্ডিয়া।

  2024-06-28 19:09:23

মাধ্যম নিউজ ডেস্ক: আরেকটি আইসিসি ইভেন্টের ফাইনালে ভারত। আরেকবার রোহিত শর্মার সামনে ইতিহাস গড়ার হাতছানি। গত এক বছরে তিন ফরম্যাটের ক্রিকেটেই বিশ্বসেরার ফাইনাল মঞ্চে পৌছেছে ভারত। কিন্তু টেস্ট বা ওয়ান ডে কোনওটাতেই কাপে চুম্বন করা হয়নি রোহিতদের। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে সেই অধরা মাধুরী স্পর্শ করতে চান রোহিতরা। অন্যদিকে প্রথমবার কোনও বিশ্বকাপের (T20 World Cup) ফাইনাল খেলতে নামছে দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। গোটা টুর্নামেন্টে যারা অপরাজেয়। 

কোচের আস্থা

ভারতীয় দলের কোচ হিসাবে শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) ফাইনালে শেষ বার সাজঘরে থাকবেন দ্রাবিড়। যদি না আবার ভবিষ্যতে ভারতীয় দলের দায়িত্ব নেন। ক্রিকেটার জীবনে বিশ্বকাপ জেতার সুযোগ হয়নি দ্রাবিড়ের। ২০০৩ এবং ২০২৩ দু’বার এক দিনের ক্রিকেটের বিশ্বকাপে ফাইনালে উঠেও জেতা হয়নি। এক বার ক্রিকেটার হিসাবে, আর এক বার কোচ হিসাবে ব্যর্থ হয়েছেন। কোচ দ্রাবিড় চান বার্বাডোজের ২২ গজে ট্রফি জিতুন রোহিত, বিরাট কোহলি, যশপ্রীত বুমরারা। কারণ তাঁরা এই ট্রফির যোগ্য। দ্রাবিড় বলেছেন, ‘‘ছেলেদের বলেছি, চাপ নেওয়ার কোনও প্রয়োজন নেই। আর একটা দিন মাঠে উপভোগ করার চেষ্টা করো। পরিকল্পনাগুলো ঠিক ভাবে বাস্তবায়িত করার চেষ্টা করো। আমাদের ক্রিকেটারদের দক্ষতা এবং যোগ্যতা নিয়ে কারও সন্দেহ নেই। ছেলেদের মানসিকতা দুর্দান্ত। ওদের জেতা উচিত।"

বৃষ্টির সম্ভাবনা

ভারত-ইংল্যান্ড সেমিফাইনাল ম্যাচ বৃষ্টির জন্য বার বার বিঘ্নিত হয়েছে। গায়ানা থেকে বার্বাডোজে ফাইনাল খেলতে গিয়েও স্বস্তি নেই রোহিত শর্মাদের। সেখানেও বৃষ্টি। ফাইনালের দিন শনিবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির জন্য সেমিফাইনাল দেরিতে শুরু হওয়ায় শুক্রবার আর অনুশীলন করতে পারেননি রোহিতরা। ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার জন্যই অনুশীলন বাতিল করা হয়। প্র্যাক্টিস বাতিলে আরও একটা ইঙ্গিত যেন পাওয়া যায়, ফাইনালের কম্বিনেশনে কোনও বদলে আনার ভাবনা নেই ভারতীয় শিবিরে।

পিচ কেমন

ফাইনাল (T20 World Cup) ম্যাচটি হবে ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে অবস্থিত কেনসিংটন ওভাল মাঠে। এখনও পর্যন্ত এখানে মোট তিনটি ম্যাচ খেলেছে ভারতীয় দল। বার্বাডোজের এই স্টেডিয়ামে ব্যাটার ও বোলারদের আধিপত্য রয়েছে। এখানে মাঝের ওভারগুলোতে স্পিনাররা বাড়তি সহায়তা পান। এখানে পেসাররাও স্যুইংয়ে বাড়তি সুবিধা পান। দ্রুত আউটফিল্ডের কারণে এখানে সহজেই রান ওঠে। টস জিতে সাধারণত এখানে প্রথমে ব্যাট করতে দেখা গিয়েছে দলগুলোকে। এই স্টেডিয়ামে এখনও পর্যন্ত মোট ৩২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলা হয়েছে। এর মধ্যে প্রথমে ব্যাট করা দল জিতেছে ১৯ বার। যেখানে রান তাড়া করা দল জিতেছে ১১ বার। ২টি ম্যাচ অমীমাংসিত ছিল। তাই টসে জিতে স্কোরবোর্ডে বড় রান তোলাই রোহিতদের প্রাথমিক লক্ষ্য। তারপর তো বুমরা-কুলদীপ-অক্ষররা রয়েছেন। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

 

 

Tags:

Madhyom

Weather Forecast

bangla news

Team India

south Africa

India vs South Africa

T20 World Cup 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর