img

Follow us on

Thursday, Sep 19, 2024

ODI World Cup 2023: পদ্মা সেতুতে বিশ্বকাপ ট্রফি! দল ঘোষণা করতে হবে কত তারিখের মধ্যে জানাল আইসিসি

ক্রিকেট জ্বরে কাঁপছে বাংলাদেশ, বিশ্বকাপ ট্রফি ঘিরে উন্মাদনা

img

পদ্মা সেতুর সামনে বিশ্বকাপ ট্রফি।

  2023-08-08 17:34:10

মাধ্যম নিউজ ডেস্ক: আগামী ৫ অক্টোবর থেকে শুরু এক দিনের বিশ্বকাপ (ODI World Cup 2023)। তার আগে কত তারিখের মধ্যে ১০ দেশকে তাদের প্রাথমিক দল ঘোষণা করতে হবে তা জানিয়ে দিল আইসিসি। কত তারিখের পরে আর দলে কোনও বদল করা যাবে না সেটাও জানিয়ে দেওয়া হয়েছে। আইসিসি জানিয়েছে, ৫ সেপ্টেম্বরের মধ্যে প্রতিটি দেশকে ১৫ জনের প্রাথমিক দল জানিয়ে দিতে হবে। বিশ্বভ্রমণের অংশ হিসেবে বিশ্বকাপ ট্রফি এখন বাংলাদেশে। ৯ অগাস্ট পর্যন্ত এই ট্রফি থাকবে ঢাকায়। বাংলাদেশে আসার পর ফটোসেশনের জন্য বিশ্বকাপ ট্রফি নিয়ে যাওয়া হয় পদ্মা সেতুতে। 

দল ঘোষণার নিয়ম

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের তরফে জানানো হয়েছে, ৫ সেপ্টেম্বরের পরেও দলে পরিবর্তন করা যাবে। কোনও ক্রিকেটার চোট পেলে বা নির্বাচকেরা পরে কোনও ক্রিকেটারকে সুযোগ দিতে চাইলে সেই বদল করতেই পারেন। তবে তা করতে হবে ২৭ সেপ্টেম্বরের মধ্যে। ২৭ সেপ্টেম্বরের মধ্যে প্রতিটি দলকে চূড়ান্ত তালিকা ঘোষণা করতে হবে। ২৭ সেপ্টেম্বরের পরেও অবশ্য দলে বদল করা যাবে। কিন্তু চাইলেই কোনও দলে বদল করা যাবে না। যদি কোনও ক্রিকেটার গুরুতর চোট পেয়ে ছিটকে যান তবেই তাঁর বিকল্প হিসাবে অন্য ক্রিকেটারকে নেওয়া যাবে। সেটাও করতে হবে আইসিসির (ODI World Cup 2023) অনুমতি নিয়ে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা অনুমতি দিলে তবেই বদল করা যাবে।

আরও পড়ুন: ডার্বি নিয়ে চিন্তিত নই! ফুটবলারদের ফিট রাখাটাই আসল, দাবি মোহন-কোচের

ট্রফি নিয়ে পদ্মাপারে

আইসিসির ঐতিহ্য অনুযায়ী বিশ্বকাপ ট্রফি (ODI World Cup 2023) যে দেশে নিয়ে যাওয়া হয়, সেই দেশের কোনো একটা বিশেষ স্থানে ফটোসেশন করা হয়। বিশ্বকাপের ট্রফি ঢাকার পৌঁছানোর পর নিয়ে যাওয়া হয় পদ্মা সেতুর মাওয়া পয়েন্টে ১ নম্বর পিলারের পাশে।

এরপর বিশ্বকাপ ট্রফি নিয়ে যাওয়া হয় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে, স্টেডিয়ামের মিডিয়া প্লাজায় থাকবে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। বিশ্বকাপ ট্রফি দেখার সুযোগ থাকবে জনসাধারণের জন্যও। ৯ অগাস্ট বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত ট্রফি উম্মুক্ত থাকবে বসুন্ধরা শপিং কমপ্লেক্সে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

India

Cricket

Bangladesh

bangla news

India Cricket

Cricket News

ICC

ICC ODI World Cup 2023

world cup 2023

BANGLADESH


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর