img

Follow us on

Friday, Sep 20, 2024

India vs Pakistan: বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দাম ৫৭ লাখ! চক্ষু চড়কগাছ ক্রেতাদের

ICC World Cup 2023: বিশ্বকাপে ভারত-পাকিস্তান দ্বৈরথ ১৪ অক্টোবর, তার আগে টিকিট ঘিরে হাহাকার!

img

রোহিত শর্মা ও বাবর আজম (ছবি-ফাইল)

  2023-09-05 19:18:54

মাধ্যম নিউজ ডেস্ক: আসন্ন বিশ্বকাপে (ICC World Cup 2023) ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচের টিকিট বিক্রি হচ্ছে ৫৭ লাখে! অবিশ্বাস্য মনে হলেও সত্যি! প্রথম থেকেই এই ব্লকবাস্টার ম্যাচ ঘিরে তুমুল উন্মাদনা তৈরি হয়েছে। ফলে, হাই-ভোল্টেজ ম্যাচের টিকিট নিয়ে যে কালোবাজারি হবে, তার একটা আশঙ্কা ছিলই। কিন্তু, তাই বলে ৫০ লক্ষের বেশি দামে একটা টিকিট বিক্রি হচ্ছে। তাও আবার অনলাইনে! এটা কল্পনাতীত। টিকিটের দাম প্রকাশ্যে আসতেই এই নিয়ে তোলপাড় শুরু হয়েছে। এই নিয়ে বিসিসিআই-এর কাছে বিস্তর অভিযোগ জমা পড়েছে।

ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটে চড়া মূল্য

আগামী ১৪ অক্টোবর গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপে (ICC World Cup 2023) মুখোমুখি হচ্ছে দুই চির-প্রতিদ্বন্দী ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। এই ম্যাচ ঘিরে ক্রিকেটপ্রমীদের মধ্যে শুরু থেকেই তুমুল উন্মাদন চোখে পড়েছে। সূচি ঘোষণা ইস্তক, ট্রেন-ফ্লাইটের টিকিট থেকে হোটেলের ঘর ভাড়া— সর্বত্র ‘ওভার-বুক্ড’। বিমানের ফ্লাইটের দাম যেমন বেড়েছে, তেমনভাবেই পাল্লা দিয়ে বেড়েছে আহমেদাবাদ শহরের হোটেলের ভাড়া। একমাত্র পকেটের নাগালের মধ্যে ছিল ম্যাচ-টিকিটের মূল্য। 

কিন্তু, এখন সেই টিকিটেক দাম দেখে চক্ষু চড়কগাছ ভক্তদের। এবারের বিশ্বকাপে (ICC World Cup 2023) সব টিকিট বিক্রি হচ্ছে অনলাইনে। মূলত, কালোবাজারি রুখতেই এই পদক্ষেপ। কিন্তু, সেগুড়ে বালি! সেই অনলাইনেই ম্যাচের একটি টিকিট বিক্রি হচ্ছে ৫৭ লাখ টাকায়! হ্যাঁ, ঠিকই পড়ছেন। একটা টিকিটের দাম ৫৭ লক্ষ! এর ফলে, বিপাকে পড়েছেন বহু ক্রিকেটপ্রেমী। বিশেষ করে তাঁরা, যাঁরা আগেভাগে বিমান ও হোটেল ভাড়া করে বসে আছেন। 

ওয়েবসাইটে কত মূল্য

বিশ্বকাপের (ICC World Cup 2023) টিকিট বিক্রির অফিসিয়াল সাইট হলো ’বুকমাইশো’। সেখানে তো টিকিই পাওয়াই যাচ্ছে না। সব দেখাচ্ছে ‘সোল্ড আউট’। সেকেন্ডারি অ্যাপ ভিয়াগোগো ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে বিশ্বকাপের ১০০টি টিকিট। তার মধ্যে ভারত-পাকিস্তান (India vs Pakistan), ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের টিকিট রয়েছে। সেখানেই দাম দেখে চোখ কপালে ওঠার জোগাড়! একটি টিকিটের দাম দেখাচ্ছে ৫৭,৬২,৬৭৬ টাকা। সবথেকে কম দামের টিকিটের মূল্য ৮০ হাজার টাকা। এছাড়া, ভারতের অন্য ম্যাচের টিকিটের দামও আকাশছোঁয়া। অস্ট্রেলিয়া ম্যাচের টিকিট বিক্রি হচ্ছে ৯.৩০ লাখে। ইংল্যান্ড ম্যাচের টিকিট বিক্রি হচ্ছে ২.৩৫ লাখে। কলকাতার ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকা ম্যাচের টিকিট বিক্রি হচ্ছে ২.৩৫ লাখে।




সোশ্যাল মিডিয়ায় তুমুল ক্ষোভ

টিকিটের দাম দেখে মাথায় হাত দর্শকদের। অনেকে ট্যুইটার ও অন্য সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন। বাসুদেবন নামে এক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী লিখেছেন- এটা কী হচ্ছে? আরেক জনের প্রশ্ন, ভারতীয় ক্রিকেট বোর্ড কী আদৌ এই বিষয়ে কিছু জানে? টিকিটের আকাশছোঁয়া মূল্যের প্রতিবাদ করে টুইট করেছেন প্রাক্তন ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ। ট্যুইটারে তিনি লেখেন, “বিশ্বকাপ টিকিটের ক্ষেত্রে বিসিসিআইয়ের কাছে আরও বেশি স্বচ্ছতা আশা করছি। ডাই হার্ড ফ্যানরা যাতে ম্যাচ দেখা থেকে বঞ্চিত না হয় সেটা দেখতে হবে।”

কবে কবে ভারতের ম্যাচ রয়েছে?

৮ অক্টোবর ভারত বনাম অস্ট্রেলিয়া, চেন্নাই
১১ অক্টোবর ভারত বনাম আফগানিস্তান, দিল্লি
১৪ অক্টোবর ভারত বনাম পাকিস্তান, আহমেদাবাদ
১৯ অক্টোবর ভারত বনাম বাংলাদেশ, পুণে
২২ অক্টোবর ভারত বনাম নিউজিল্যান্ড, ধর্মশালা
২৯ অক্টোবর ভারত বনাম ইংল্যান্ড, লখনউ
২ নভেম্বর ভারত বনাম শ্রীলঙ্কা, মুম্বই
৫ নভেম্বর ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, কলকাতা
১২ নভেম্বর ভারত বনাম নেদারল্যান্ডস, বেঙ্গালুরু

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

india vs pakistan match

world cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর