img

Follow us on

Monday, Sep 16, 2024

Indian Hockey: পাঁচ দেশীয় টুর্নামেন্ট খেলতে ভ্যালেন্সিয়া গেল ভারতের পুরুষ ও মহিলা হকি দল

পাঁচ দেশীয় টুর্নামেন্টে যোগ দিচ্ছে ভারতীয় হকি দল

img

ভারতীয় হকি দল।

  2023-12-11 16:24:03

মাধ্যম নিউজ ডেস্ক: পাঁচ দেশীয় টুর্নামেন্ট খেলতে ভ্যালেন্সিয়া গেল ভারতের পুরুষ ও মহিলা হকি দল। ভারত ছাড়াও এই প্রতিযোগিতায় আরও চারটি দল হল স্পেন, ফ্রান্স, জার্মানি ও বেলজিয়াম। এই টুর্নামেন্ট চলবে ১৫ থেকে ২২ ডিসেম্বর। ভারতের দুই দলই তাদের প্রথম ম্যাচ খেলবে ১৫ তারিখ স্পেনের বিরুদ্ধে। এই টুর্নামেন্টে নিজেদের সেরাটা দিয়ে আন্তর্জাতিক ক্রম তালিকায় নিজেদের স্থান উপরে নিয়ে যাওয়াই লক্ষ্য হরমনপ্রীতের ছেলেদের। অন্যদিকে মহিলা হকি দল অলিম্পিকের যোগ্যতা নির্ধারণী পর্বে খেলতে নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে চায়। 

ভারতীয় দল তাঁদের দ্বিতীয় ম্যাচ বেলজিয়ামের বিপক্ষে ১৬ ডিসেম্বর। চলতি মাসের ১৯ তারিখ খেলবে জার্মানির বিপক্ষে। ২০ ও ২১ তারিখ যথাক্রমে ছেলে ও মেয়েরা খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে। 

জুনিয়র হকি বিশ্বকাপ

জুনিয়র মহিলা হকি বিশ্বকাপের সফর শেষ হল ভারতীয় মহিলা দলের। আমেরিকা যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে লড়াই করে ম্যাচ জিতল ভারত। ফলে নবম স্থানে শেষ করল ভারতীয় দল। মালয়েশিয়ায় আয়োজিত হকি মেন্স জুনিয়র বিশ্বকাপে (Mens Jounior World Cup Hockey) কানাডার বিরুদ্ধে ১০-১ ব্যবধানে জয় ছিনিয়ে নিল ভারতীয় দল। আর এই জয়ের সঙ্গে সঙ্গে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ভারত। পুল সি-তে দ্বিতীয় স্থানে থেকে গ্রুপ পর্বের অভিযান শেষ করল জুনিয়র ভারতীয় হকি দল। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Hockey

Hockey India

Indian Hockey


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর