img

Follow us on

Thursday, Sep 19, 2024

Vinesh Phogat: ‘‘কুস্তির কাছে আমি হেরে গেলাম’’, ক্ষমা চেয়ে অবসর ঘোষণা বিনেশ ফোগাটের

Paris Olympics 2024: আন্তর্জাতিক ক্রীড়া আদালতের রায়দানের আগেই কুস্তিকে আলবিদা বিনেশের...

img

কুস্তিকে বিদায় বিনেশ ফোগাটের।

  2024-08-08 09:27:25

মাধ্যম নিউজ ডেস্ক: একরাশ হতাশা বুকে নিয়েই কুস্তিকে আলবিদা জানালেন বিনেশ ফোগাট (Vinesh Phogat)। বুধবার রাতে জানা গিয়েছিল, রুপোর দাবি নিয়ে আন্তর্জাতিক ক্রীড়া আদালতের দ্বারস্থ হয়েছেন ভারতীয় কুস্তিগির। আজ, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় তার রায় ঘোষণা। কিন্তু মন থেকে যেন লড়াইটা মেনে নিতে পারছিলেন না বিনেশ। ভেঙে গিয়েছিল হৃদয়। প্যারিস অলিম্পিক্স (Paris Olympics 2024) থেকে তাঁকে বাতিল করার সিদ্ধান্ত মেনে নিতে পারেননি তিনি। এক্স হ্যান্ডলে ভারতীয় সময় ভোর ৫টা নাগাদ তিনি পোস্ট করলেন, কুস্তি থেকে অবসরের কথা।

বিনেশের বিদায়-বার্তা

নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে বিনেশ (Vinesh Phogat) লেখেন, “মা, কুস্তির কাছে আমি হেরে গেলাম। আমাকে ক্ষমা কোরো। তোমার স্বপ্ন, আমার সাহস সব শেষ হয়ে গিয়েছে। আর শক্তি বাকি নেই। কুস্তি, তোমাকে বিদায়। ২০০১-২০২৪। সবসময় তোমার ঋণী হয়ে থাকব। ক্ষমা করে দিও।” মঙ্গলবার অলিম্পিক্সে মহিলাদের ৫০ কেজি বিভাগে ফাইনালে ওঠেন বিনেশ। আশা ছিল, সোনা জিতবেন তিনি। প্যারিস (Paris Olympics 2024) থেকে ভিডিও কলে মাকে জানিয়েছিলেন, সোনা জিতেই ফিরবেন। কিন্তু বুধবার সকালে ছবিটা পুরো বদলে যায়। ভারতীয় অলিম্পিক্স সংস্থা জানিয়ে দেয়, ১০০ গ্রাম ওজন বেশি হওয়ায় বাতিল করা হয়েছে বিনেশকে। পরে জানা যায়, ২ কেজি ওজন বেড়ে গিয়েছিল তাঁর। ওজন কমাতে সারা রাত পরিশ্রম করেছিলেন। চুল কেটে ফেলেন। শরীর থেকে রক্ত বার করেন। তার পরেও ১০০ গ্রাম ওজন বেশি হয়ে যায়। শরীরে জলের ঘাটতি হওয়ায় অসুস্থ হয়ে পড়েন বিনেশ। হাসপাতালে ভর্তি করাতে হয় তাঁকে।

চোখের জলে সিক্ত ম্যাট

৬ অগাস্ট পর পর ৩টি ম্যাচ খেলে, অলিম্পিক্সের (Paris Olympics 2024) আসরে ভারতের জন্য রুপো জয় নিশ্চিত করেছিলেন বিনেশ (Vinesh Phogat)। ৭ অগাস্ট কথা ছিল, সোনা জয়ের লক্ষ্যে কুস্তির আসরে নামবেন বিনেশ। অপেক্ষার প্রহর গুনছিল দেশ।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক্স হ্যান্ডলে পিঠ চাপড়েও দিয়েছিলেন বিনেশের। তাঁর জন্য গলা ফাটিয়েছিল গোটা দেশ, বুধবার বিনেশের ডিসকোয়ালিফাই হয়ে যাওয়ার খবরের পর থেকে তোলপাড় হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া। বিনেশকে 'সোনার মেয়ে' বলে তাঁর পাশে দাঁড়িয়েছিল সবাই। আশা জাগিয়েছিল বিনেশকে নিয়ে শেষ পাওয়া খবরও। গতকালই আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আবেদন জানিয়েছিলেন বিনেশ। আজ সেই মামলার শুনানি হবে বেলা সাড়ে ১১টা নাগাদ। রায় পক্ষে গেলে বিনেশের যুগ্ম রুপো জয়ের সম্ভাবনা রয়েছে, এমনকী সোনার জন্য লড়তে নামারও আবেদন জানিয়েছিলেন বিনেশ। কিন্তু বৃষ্টি ভেজা সকালে বিনেশের চোখের জলেই সিক্ত হল কুস্তির ম্যাট। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Wrestling

Vinesh Phogat

Paris Olympics 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর