img

Follow us on

Thursday, Sep 19, 2024

Virat Kohli: ইয়ো ইয়ো টেস্ট পাশ করলেন কোহলি! এশিয়া কাপের আগে বিশেষ প্রস্তুতি রোহিতদের

বিরাট কোহলি, রোহিত শর্মা ও হার্দিক পান্ডিয়ার ইয়ো ইয়ো টেস্ট হয়েছে প্রথম দিনে

img

ইয়ো ইয়ো টেস্ট পাশ করলেন বিরাট কোহলি।

  2023-08-25 10:58:17

মাধ্যম নিউজ ডেস্ক : লেটার মার্কস নিয়ে ইয়ো ইয়ো টেস্টে পাস করেছেন বিরাট। ইনস্টাগ্রামে একথা নিজেই জানালেন কিং কোহলি (Virat Kohli)। গত কয়েক বছর ধরে চোট সমস্যায় জর্জরিত ভারতীয় ক্রিকেট দল। সময়ের সঙ্গে তাল মিলিয়ে সেই তালিকা দীর্ঘ হয়েছে। আর তার প্রভাব পড়েছে টিমের পারফরম্যান্সে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পাওয়া যায়নি যশপ্রীত বুমরাহর সার্ভিস। দীর্ঘ ১১ মাস পর তিনি মাঠে ফিরেছেন। লোকেশ রাহুল কিংবা শ্রেয়স আয়ারও চোটের কারণে বহুদিন ছিলেন মাঠের বাইরে। এশিয়া কাপ দলে জায়গা পেলেও তাঁর ফিটনেস নিয়ে আশঙ্কা থেকেই গিয়েছে।

ফিরল ইয়ো ইয়ো টেস্ট

সামনে দুই মেগা টুর্নামেন্ট। প্রথমে এশিয়া কাপ। তারপর ঘরের মাঠে বিশ্বকাপ। প্রায় দু’মাস ধরে চূড়ান্ত পর্যায়ের পারফরম্যান্স মেলে ধরতে হবে ক্রিকেটারদের। তার জন্য ফিট থাকাটও জরুরি। তাই কোন কোন ক্রিকেটারের ফিটনেস লেভেল কেমন, তা জানতে শুরু হলো ইয়ো ইয়ো টেস্ট। যা অবশ্য নতুন নয়। রবি শাস্ত্রী যখন কোচ ছিলেন, তখন নিয়ম করে ভারতীয় ক্রকেটারদের ইয়ো ইয়ো টেস্ট হতো। কিন্তু রাহুল দ্রাবিড় দায়িত্ব নেওয়ার পর এই পদ্ধতিতে ঢিলে পড়ে। কিন্তু একের পর মেগা টুর্নামেনেট হতাশাজনক পারফরম্যান্সের কারণ হিসেবে ক্রিকেটারদের ফিটনেসের অভাবকে দায়ী করা হয়েছে। তাই ফেরানো হয়েছে ইয়ো ইয়ো টেস্ট। 

আরও পড়ুন: শেষরক্ষা হল না! বিশ্বকাপ ফাইনালে টাইব্রেকে কার্লসেনের কাছে হার মানলেন প্রজ্ঞানন্দ

এশিয়া কাপের প্রস্তুতি শিবির

বেঙ্গালুরুতে চলছে এশিয়া কাপের প্রস্তুতি শিবির। বৃহস্পতিবার ছিল তার প্রথম দিন। বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা ও হার্দিক পান্ডিয়ার ইয়ো ইয়ো টেস্ট হয়েছে প্রথম দিনে। সেই রিপোর্ট জমা পড়বে বোডের্র কাছে। তবে ইয়ো ইয়ো টেস্টে লেটার মার্কস নিয়ে পাস করেছেন কোহলি। যা জানা গিয়েছে তাঁর ইনস্টাগ্রাম পোস্ট থেকে। যেখানে প্রাক্তন ভারত অধিনায়ককে দেখা যাচেছ সবুজ গালিচায় খালি গায়ে শুয়ে আছেন। আর ছবির এক কোণে লেখা ইয়ো টেস্টে তাঁর স্কার ১৭.২। বিরাটের চোখে মুখে স্বস্তির ছাপ স্পষ্ট। কারণ, ইয়ো ইয়ো টেসেট পাস মার্কস ১৬.২ যার থেকে অনেকটাই বেশি স্কোর করেছেন তিনি। আসলে, ফিটনেসের দিক থেকে বিরাট ভারতীয় দলে বরাবরই এগিয়ে। বয়স বাড়লেও তাতে মরচে পড়েনি। ২৯ অগাস্ট পর্যন্ত বেঙ্গালুরুর আলুরে চলবে ভারতীয় দলের এই ক্যাম্প। যেখানে এশিয়া কাপ স্কোয়াডে থাকা ক্রিকেটারদের যোগদানের কথা। আয়ারল্যান্ড থেকে ফিরে বুমরাহরা অংশ নেবেন। তারপর এশিয়া কাপ খেলতে শ্রীলঙ্কা উড়ে যাবে টিম ইন্ডয়া।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

Asia Cup

Rohit Sharma


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর