img

Follow us on

Thursday, Sep 19, 2024

India vs West Indies: ১৭ বছর পর! ক্যারিবিয়ানদের কাছে লজ্জার হার ভারতের

'এক্সপেরিমেন্ট'-এর দোহাই দিয়ে মুখ ডুবল হার্দিকদের, ওয়েস্ট ইন্ডিজের কাছেও সিরিজ হার

img

লজ্জার হার হার্দিকদের।

  2023-08-14 09:10:46

মাধ্যম নিউজ ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পঞ্চম তথা নির্ণায়ক টি-২০ ম্যাচে ৮ উইকেটে হারল টিম ইন্ডিয়া (India vs West Indies)। প্রথমে ব্যাট করে ভারতের তোলা ১৬৫-৯ রান ৮ উইকেট বাকি থাকতেই তুলে দিল ওয়েস্ট ইন্ডিজ। অপরাজিত ৮৫ রান করে নায়ক ব্রেন্ডন কিং। ভাল খেললেন নিকোলাস পুরানও। ভারতের কোনও বোলার দাগ কাটতে পারলেন না। এর ফলে ক্যারিবিয়ানদের কাছে পাঁচ ম্যাচের এই টি-২০ সিরিজ ৩-২ ব্যবধানে হারল ভারত। ওয়েস্ট ইন্ডিজ ১৭ বছর পর ভারতকে প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজে পরাস্ত করল।

পরীক্ষা-নিরীক্ষার ফল

এই সিরিজের শুরু থেকেই ভারতীয় ক্রিকেট দল 'এক্সপেরিমেন্ট'-এর পথে হেঁটেছিল। আর তাই প্রথম দুটো ম্যাচ হারতে হয়েছিল হার্দিক ব্রিগেডকে। গত দুটো ম্যাচে জিতে সিরিজে সমতা ফেরালেও রবিবার নির্ণায়ক ম্যাচে হারল ভারত।  ব্যর্থ সূর্যকুমার যাদবের অর্ধশতরান। পরের বছরের বিশ্বকাপের কথা মাথায় রেখে খেলতে নেমেছিল ভারত। কিন্তু সিরিজের ফলাফল বোঝাল, এখনও অনেকটা পথ হাঁটা বাকি। ব্যাটিং, বোলিং দুই বিভাগেই ব্যর্থ ভারত।

আরও পড়ুন: এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতল ভারত, হকি দলকে শুভেচ্ছা জয় শাহের

ম্যাচে দাপট ওয়েস্ট ইন্ডিজের

এদিন টসে জিতে ভারতীয় দল ব্যাট করতে নামলেও শুরুটা তাদের ভাল হয়নি। যশস্বী জয়সওয়াল (৫) এবং শুভমান গিল (৯) তিন ওভারের মধ্যেই প্যাভিলিয়নে ফিরে যান। সূর্য এবং তিলক বর্মা তৃতীয় উইকেটে ৪৯ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। অষ্টম ওভারে আউট হয়ে যান তিলক বর্মা। সঞ্জু স্যামসন (১৩) এবং হার্দিক পান্ডিয়া (১৪) বিশেষ নজর কাড়তে পারলেন না। ১৮ ওভারে সূর্যও আউট হয়ে ফিরে যান। আর্শদীপ সিং (৮) এবং কুলদীপ যাদব (০) ১৯ ওভারের মধ্যেই নিজেদের উইকেট খুইয়ে আসেন। অক্ষর প্যাটেল (১৩) শেষ ওভারে আউট হলেন। ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে রোমারিও শেফার্ড চারটে, আকিল হুসেন এবং জেসন হোল্ডার দুটো করে উইকেট শিকার করেছেন। 

বল হাতে অবশ্য শুরুটা খারাপ হয়নি ভারতের। দ্বিতীয় ওভারেই মারমুখী কাইল মেয়ার্সকে তুলে নেন আর্শদীপ। কিন্তু দ্বিতীয় উইকেটে চালিয়ে খেলতে থাকেন ব্রেন্ডন কিং এবং পুরান। ওখানেই ম্যাচ বেরিয়ে যায় ভারতের হাত থেকে। একমাত্র কুলদীপ যাদব রানের গতি কিছুটা থামান। তাঁকে খেলতে গিয়ে সমস্যা পড়েন ওয়েস্ট ইন্ডিজের দুই ক্রিকেটার। ভারতের আর কোনও বোলারকে খেলতে সমস্যা হয়নি। ছয় মেরে নিজের অর্ধশতরান পূরণ করেন কিং। এদিন ম্যাচের শেষ পর্যায় তিলক  বর্মা ও যশস্বীকে দিয়ে বল করিয়ে চমকে দেন হার্দিক। তিসক সাফল্য পেলেও ম্যাচ ততক্ষণে ওয়েস্ট ইন্ডিজের পকেটে চলে গিয়েছিল।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Hardik Pandya

Madhyom

BCCI

bangla news

india vs west indies


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর