img

Follow us on

Sunday, Sep 08, 2024

Women’s Asia Cup 2024: নির্ভীক ক্রিকেটই লক্ষ্য, পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপে যাত্রা শুরু ভারতের মেয়েদের

India beats Pakistan: অনুশীলন ম্যাচের মেজাজে পাকিস্তানের বিরুদ্ধে সহজ জয় ভারতের, কী বললেন হরমনপ্রীত? 

img

জয়ের উচ্ছ্বাস। পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপে যাত্রা শুরু ভারতের মেয়েদের।

  2024-07-20 09:25:22

মাধ্যম নিউজ ডেস্ক: মহিলাদের এশিয়া কাপের (Women’s Asia Cup 2024) প্রথম ম্যাচে পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়ে দিল ভারত। প্রথমে ব্যাট করে নিদা দারের দল ১৯.২ ওভারে করে ১০৮ রান। জবাবে হরমনপ্রীত কৌরেরা ১৪.১ ওভারে ৩ উইকেট হারিয়ে তুলল ১০৯ রান। অনুশীলন ম্যাচ খেলার মেজাজে সহজ জয় তুলে নিল ভারত (India beats Pakistan)। গোটা প্রতিযোগিতায় আগ্রাসী ক্রিকেট খেলাই লক্ষ্য ভারতের জানালেন অধিনায়ক হরমনপ্রীত কৌর। ম্যাচের সেরা দীপ্তি শর্মা। ভারতের মেয়েদের দুরন্ত পারফরম্যান্সের প্রশংসা করেছেন বিসিসিআই সভাপতি জয় শাহ।

পাক-ম্যাচে একাধিপত্ব ভারতের (Women’s Asia Cup 2024) 

জয়ের জন্য ১০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে ভারতীয় দল। স্মৃতি মন্ধানা এবং শেফালি বর্মার প্রথম উইকেটের জুটিতে ৯.৩ ওভারে ওঠে ৮৫ রান। তাতেই ভারতীয় দলের জয় এক রকম নিশ্চিত হয়ে যায়। স্মৃতি ৩১ বলে ৪৫ রান করলেন। ৯টি চার এসেছে তাঁর ব্যাট থেকে। শেফালি করলেন ২৯ বলে ৪০। মারলেন ৬টি চার এবং ১টি ছক্কা। এর আগে টস জিতে ডাম্বুলার ২২ গজে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক। তাঁর সেই রণকৌশল সফল হল না ভারতীয় বোলারদের দাপটে। দীপ্তি শর্মা, রেণুকা সিং, পূজা বস্ত্রকারদের বল বুঝতেই পারলেন না পাক ব্যাটারেরা। ভারতের সফলতম বোলার দীপ্তি ২০ রানে ৩ উইকেট নিয়েছেন। ১৪ রানে ২ উইকেট রেণুকার। ১৪ রানে ২ উইকেট নিয়েছেন শ্রেয়াঙ্কা পাতিল। পূজার ২ উইকেট ৩১ রানের বিনিময়। 

পাকিস্তানের বিরুদ্ধে একডজন জয় (Women’s Asia Cup 2024) 

এশিয়া কাপের (Women’s Asia Cup 2024)  ইতিহাসে সফলতম দল ভারত। টুর্নামেন্টে সাত বারের চ্যাম্পিয়ন। শুরুতেই পাকিস্তানের (India beats Pakistan) বিরুদ্ধে ম্যাচ হওয়ায় উত্তেজনা ছিল আরও তুঙ্গে। এর আগে টি-টোয়েন্টিতে ১৪ বারের সাক্ষাতে ১১ বার জিতেছিল ভারত। পরিসংখ্যান আরও উন্নত হল। পাকিস্তানের বিরুদ্ধে একডজন জয়। এদিনের জয়ের পর হরমনপ্রীত বলেছেন, টুর্নামেন্টের প্রথম ম্যাচে সবসময় চাপ থাকে। তিনি বলেন, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে চাপ ছিল, কিন্তু ভারতীয় দল তা ভালোভাবে সামলেছে। ম্যাচের পর হরমনপ্রীত কৌর বলেন, ‘আমাদের বোলার এবং ওপেনিং ব্যাটসম্যানরা তাদের কাজ করেছেন। প্রথম ম্যাচ সবসময় চাপে পূর্ণ থাকে, কারণ আপনাকে মোমেন্টাম তৈরি করতে হয়। কিন্তু আমাদের পুরো দল এটাকে ভালোভাবে পরিচালনা করেছে এবং দুর্দান্ত খেলেছে। এরকমই গোটা টুর্নামেন্টে নির্ভীক ক্রিকেট খেলে যেতে চাই আমরা।’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Cricket

bangla news

India vs Pakistan

Harmanpreet Kaur

India vs Pakistan cricket

Women's Asia Cup T20 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর