img

Follow us on

Tuesday, Oct 08, 2024

Women's T20 WC 2024: রেকর্ড সংখ্যক দর্শক, বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়েও সেমির পথ সহজ নয় ভারতের

India vs Pakistan: সেমির জন্য কঠিন অঙ্ক, মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়েও স্বস্তি নেই ভারতের 

img

জয়ের উচ্ছ্বাস। ছবি: ট্যুইটার

  2024-10-07 14:59:00

মাধ্যম নিউজ ডেস্ক: মেয়েদের টি২০ বিশ্বকাপে (Women's T20 WC 2024) পাকিস্তানকে হারিয়েও শেষ চারের লড়াই সহজ নয় ভারতের (India vs Pakistan)। পরবর্তী দুটো ম্যাচে ভারতকে বড় ব্যবধানে জিতলে তবেই সেমির টিকিট পাকা করতে পারবেন হরমনপ্রীতরা। ভারতের বাকি দুটো ম্যাচ রয়েছে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। শ্রীলঙ্কা ছন্দে না থাকলেও অস্ট্রেলিয়া কিন্তু কঠিন প্রতিপক্ষ।

কঠিন অঙ্কের সামনে টিম ইন্ডিয়া

মেয়েদের টি২০ বিশ্বকাপে (Women's T20 WC 2024) পরবর্তী দুটো ম্যাচে জিতলে ভারতের পয়েন্ট হবে ৬। অন্যদিকে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড তাদের বাকি ম্যাচগুলো জিতলে মোট ৬ পয়েন্টের মালিক হবে। তাই, বাকি ম্যাচগুলোতে ভারতকে জিততে হবে এবং বড় ব্যবধানে জিততে হবে। তাহলে নেট রান রেটের দিক থেকে পজিটিভ হবে। গ্রুপ এ-তে ভারত ও পাকিস্তানের সঙ্গে রয়েছে শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কা একটিও ম্যাচে জেতেনি। বাকি প্রতিটা দল একটি করে ম্যাচ জিতেছে। ভারতের নেট রান রেট -১.২১৭। নেগেটিভ নেট রান রেট একমাত্র রয়েছে ভারত ও শ্রীলঙ্কার। ৯ তারিখ পরের ম্যাচে শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারানোই এখন ভারতের পরবর্তী লক্ষ্য।

জয়ের রেকর্ড অব্যাহত

মেয়েদের টি২০ বিশ্বকাপে (Women's T20 WC 2024) পাকিস্তানকে হারিয়ে জয়ের রেকর্ড ধরে রেখেছে টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডের কাছে বড় ব্যবধানে হারের পর পাকিস্তানকে হারিয়ে জয়ে ফিরেছে ভারত। রবিবার দুবাইয়ে চলতি টি২০ বিশ্বকাপের এ-গ্রুপের ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পাকিস্তান। তারা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১০৫ রান সংগ্রহ করে। নিদা দার দলের হয়ে সব থেকে বেশি ২৮ রান করেন। এছাড়া মুনিবা আলি ১৭, ফতিমা সানা ১৩ ও সায়েদা আরুব শাহ ১৪ রানের যোগদান রাখেন। ভারতের হয়ে ৪ ওভারে ১৯ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন অরুন্ধতী রেড্ডি। ৪ ওভারে মাত্র ১২ রান খরচ করে ২টি উইকেট নেন শ্রেয়াঙ্কা পাতিল। এছাড়া ১টি করে উইকেট সংগ্রহ করেন রেনুকা সিং, দীপ্তি শর্মা ও আশা শোভনা। পালটা ব্যাট করতে নেমে ভারত ১৮.৫ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১০৮ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ ৭ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতে ভারতীয় দল। শেফালি বর্মা ৩২, জেমিমা রডরিগেজ ২৩ ও হরমনপ্রীত কৌর ২৯ রান করেন।

রেকর্ড দর্শক

ক্রিকেটের ময়দানে ভারত-পাকিস্তানের (India vs Pakistan) সম্মুখসমর সর্বদাই হটকেক। ক্রিকেটপ্রেমীরা কার্যত হামলে পড়েন ভারত-পাক ম্য়াচের উত্তেজনায় গা ভাসাতে। ব্যতিক্রমী ছিল না রবিবারের দুবাইয়ের ম্যাচও। মাঠে ভিড় জমান প্রচুর সংখ্যক দর্শক। তাতেই তৈরি হয় মেয়েদের টি-২০ বিশ্বকাপের ইতিহাসে নতুন এক রেকর্ড। এর আগে মেয়েদের টি-২০ বিশ্বকাপের কোনও গ্রুপ লিগের ম্যাচে এত দর্শক হয়নি। এদিন ভারত-পাক ম্যাচের সময় গ্যালারিতে উপস্থিত ছিলেন ১৫৯৩৫ জন দর্শক, যা গ্রুপ পর্যায়ে সর্বকালীন রেকর্ড।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

pakistan

India

bangla news

India vs Pakistan

Women's T20 WC 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর