img

Follow us on

Thursday, Sep 19, 2024

World Cup 2023: বদলে গেল ভারত-পাকিস্তান ম্যাচের দিন, খেলা কবে জানেন?

কেবল ভারত-পাকিস্তান নয়, সব মিলিয়ে বদলে গিয়েছে ন’টি ম্যাচের সূচি...

img

মুখোমুখি ভারত ও পাকিস্তান। ফাইল ছবি।

  2023-08-09 20:01:13

মাধ্যম নিউজ ডেস্ক: বদলে গেল ভারত-পাকিস্তান ম্যাচের দিন। পূর্ব সূচি অনুযায়ী, এক দিনের ক্রিকেট বিশ্বকাপে (World Cup 2023) ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ার কথা ছিল ১৫ অক্টোবর। খেলা হওয়ার কথা ছিল গুজরাটের আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। খেলা অবশ্য এই স্টেডিয়ামেই হবে। তবে এগিয়ে এসেছে দিন। জানা গিয়েছে, ভারত-পাকিস্তান ম্যাচ হবে ১৪ অক্টোবর, দুপুর ২টো থেকে। কেবল ভারত-পাকিস্তান ম্যাচ নয়, সব মিলিয়ে বদলে গিয়েছে ন’টি ম্যাচের সূচি।

ইডেনে ম্যাচ

জানা গিয়েছে, যে ন’টি ম্যাচের সূচি বদলেছে, তার মধ্যে রয়েছে পাকিস্তানের তিনটি ম্যাচ, ভারতের দুটি। এর মধ্যে একটি খেলা পাকিস্তানের সঙ্গে, অন্যটি নেদারল্যান্ডের বিরুদ্ধে। ইডেনে সব মিলিয়ে ম্যাচ হবে পাঁচটি। দিন বদলেছে তার মধ্যে একটিরই। ভারত-নেদারল্যান্ডের (World Cup 2023) খেলা হওয়ার কথা ছিল ১১ নভেম্বর। সেই ম্যাচ হবে ১২ নভেম্বর। খেলা হবে বেঙ্গালুরুতে, দুপুর ২টো থেকে। ওই দিনই ইডেনে হওয়ার কথা ছিল ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচ। কালীপুজোর কারণে সমস্যা হতে পারে নিরাপত্তায়। তাই ম্যাচের দিন বদলের অনুরোধ করা হয়েছিল। সেই কারণে ১২ তারিখের পরিবর্তে এই ম্যাচটি হবে ১১ নভেম্বর, দুপুর ২টো থেকে।

বদলে যাওয়া সূচি

১০ অক্টোবর ধর্মশালায় বেলা সাড়ে ১০টা শুরু হবে ইংল্যান্ড-বাংলাদেশ ম্যাচ। হায়দরাবাদে এদিনই হবে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ। খেলা শুরু দুপুর ২টো থেকে। ১৩ তারিখের পরিবর্তে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা ম্যাচ হবে ১২ অক্টোবর, লখনউয়ে, দুপুর ২টো থেকে। ১৪ অক্টোবরের বদলে নিউজিল্যান্ড-বাংলাদেশ ম্যাচ হবে ১৩ অক্টোবর। খেলা হবে চেন্নাইয়ে, দুপুর ২টো থেকে। ১৪ অক্টোবরের (World Cup 2023) পরিবর্তে দিল্লিতে ১৫ অক্টোবর খেলা হবে ইংল্যান্ড-আফগানিস্তানের। এখানেও খেলা শুরু হবে দুপুর ২টোয়। ১২ নভেম্বর পুণেতে খেলা হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশের। একদিন এগিয়েছে সেই ম্যাচ। ১১ নভেম্বর বেলা সাড়ে ১০টা থেকে শুরু হবে খেলা।

আরও পড়ুুন: মহিলা সাংসদদের উদ্দেশে ‘ফ্লাইং কিস’ ছুড়েছেন রাহুল! বিজেপির অভিযোগে সরগরম লোকসভা

প্রসঙ্গত, প্রথমে ঘোষণা করা হয়েছিল ভারত-পাকিস্তান ম্যাচ (World Cup 2023) হবে ১৫ অক্টোবর। তবে সেই দিন থেকেই শুরু হবে নবরাত্রি উৎসব। বাংলার দুর্গাপুজোর মতোই গুজরাটবাসী মাতেন এই উৎসবে। সেই কারণেই দাবি জানানো হয়েছিল দিন বদলের। বিসিসিআই তা মেনে নেওয়ায় বদলে গিয়েছে কয়েকটি ম্যাচের সূচি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 
 

Tags:

Cricket

bangla news

Bengali news

india vs pakistan match

world cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর