img

Follow us on

Thursday, Jul 04, 2024

New Local Trains: রবিবার শিয়ালদা থেকে বজবজ, বারুইপুর লাইনে চালু হচ্ছে ৪টি নতুন লোকাল

রবিবার থেকে শিয়ালদা দক্ষিণ শাখায় ছুটবে নতুন ৪টি লোকাল, জেনে নিন রুট, সময়সূচি...

img

প্রতীকী চিত্র।

  2023-09-30 15:22:45

মাধ্যম নিউজ ডেস্ক: কলকাতা থেকে পার্শ্ববর্তী জেলার শহর-শহরতলীতে খুব কম সময়ে, কম খরচে যাতায়াতের মাধ্যম হল লোকাল ট্রেন (New Local Trains )। দৈনন্দিন জীবনে লাখ লাখ মানুষ যাতায়েত করেন এই লোকাল ট্রেনের মাধ্যমেই। খুব কম সময়ে নিজের গন্তব্যে পৌঁছাতে লোকাল ট্রেনকেই আগে পছন্দ করেন সাধারণ মানুষ।

এক কথায়, শহর কলকাতার লাইফলাইন যেমন হল মেট্রো বা পাতালরেল, ঠিক তেমনই, শহরতলি ও মফস্বলে যাতায়াতের লাইফলাইন হল লোকাল। আর এই লোকালের গুরুত্বপূর্ণ অংশ হল শিলালদা। উত্তর হোক বা দক্ষিণ— প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ শিয়ালদা দিয়ে বিভিন্ন দিকে যাতায়াত করে থাকেন। এবার শিয়ালদা দক্ষিণ শাখায় নিত্য যাত্রীদের জন্য সুখবর প্রকাশ করল পূর্ব রেল। শিয়ালদা থেকে চালু হচ্ছে চারটি নতুন লোকাল ট্রেন। দুটি বজবজ লাইনে এবং দুটি বারুইপুর লাইনে এই নতুন ট্রেনগুলি চলবে বলে জানা গেছে।

বজবজ লাইনে ট্রেনের সময়

পূর্ব রেলের পক্ষ থেকে নতুন টাইম টেবিল প্রকাশিত হয়েছে। এই টাইম টেবিল থেকে জানা গিয়েছে, শিয়ালদা থেকে দক্ষিণ শাখায় মোট চারটি নতুন ট্রেন (New Local Trains) চালানো হবে। আগামিকাল, অর্থাৎ রবিবার ১ অক্টোবর থেকেই এই নতুন ট্রেন চলবে। শিয়ালদা থেকে ৩৪১৬৮ শিয়ালদা-বজবজ লোকাল দুপুর ২টো ৩০ মিনিট ছাড়বে। অপর ট্রেনটি ৩৪১৬৭ বজবজ-শিয়ালদা লোকাল ৩টে ৩৩ মিনিটে বজবজ থেকে ছাড়বে। একটা সময়ে এই ট্রেনটি আগে চললেও পরবর্তীকালে তা তুলে নেওয়া হয়। এর ফলে বর্তমানে দুপুরের এই সময়ে নিত্যযাত্রীদের অনেক সময় ধরে স্টেশনে অপেক্ষা করতে হচ্ছে। ভীষণ সমস্যার মধ্যে পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের। তবে, সেই সমস্যা আর রইল না। ট্রেনের সংখ্যা বৃদ্ধির ফলে যাত্রীদের ভিড়ের পরিমাণ কম হবে বলে নিত্য যাত্রীদের একাংশের মানুষ জানিয়েছেন। 

বারুইপুর লাইনে ট্রেনের সময়

একইভাবে বারুইপুর-শিয়ালদা লাইনে (New Local Trains) বাবদ আরও দুটি লোকাল ট্রেন চালু হচ্ছে বলে জানিয়েছে পূর্ব রেল। ৩৪৬৫১ বারুইপুর-শিয়াদা লোকাল ট্রেনটি ২টো ৪৪ মিনিট বারুইপুর থেকে ছাড়বে। অন্যদিকে, ৩৪৬৫২ শিয়ালদা-বারুইপুর লোকালটি শিয়ালদা থেকে ১টা ৪৭ মিনিটে ছাড়বে বলে জানা গিয়েছে। বজবজ লাইনের মতে, এই ট্রেনও আগে ছিল। কিন্তু পরে তুলে নেওয়ায় যাত্রীরা যারপরনাই সমস্যায় পড়ছিলেন। এই দুই জোড়া ট্রেন চালানোর কারণে দক্ষিণ শাখায় নিত্য যাত্রীরা অনেকটাই সুস্থির পাবেন বলে মন্তব্য করেছেন নিত্য যাত্রীদের অধিকাংশ মানুষ। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Baruipur

Budge budge

New Local Trains

Eastern Railway zone


আরও খবর


ছবিতে খবর