img

Follow us on

Thursday, Sep 19, 2024

Justice Abhijit Ganguly: ‘‘রাজ্যে ৩-৪ টি সিবিআই থানা খোলা প্রয়োজন”, পর্যবেক্ষণ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

রাজ্যে এবার সিবিআই থানা! কী বলল হাইকোর্ট?

img

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (ফাইল ছবি)

  2023-12-22 12:42:24

মাধ্যম নিউজ ডেস্ক: এবার রাজ্যে সিবিআই থানা তৈরি হওয়া দরকার বলে মন্তব্য করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly)। তাঁর মতে, অন্তত ৩-৪ টি সিবিআই থানা খোলা দরকার রাজ্যে। বৃহস্পতিবার আলিপুরদুয়ার মহিলা সমবায় দুর্নীতি সংক্রান্ত একটি মামলায় শুনানি চলার সময় এই মন্তব্য করতে শোনা যায় বিচারপতি গঙ্গোপাধ্যায়কে। প্রসঙ্গত, আলিপুরদুয়ার মহিলা সমবায় সমিতিতে ২১ হাজার ১৬৩ জন মোট ৫০ কোটি টাকা বিনিয়োগ করেছিলেন। টাকা জমা দেওয়ার সময় সমিতি জানিয়েছিল, ওই টাকা বাজারে ঋণ হিসেবে খাটানো হবে। কিন্তু আমানতকারীদের টাকা ফেরত দেওয়ার সময় হলে দেখা যায়, সমিতিই ‘বিলুপ্ত’ হয়ে গিয়েছে। এর জল গড়ায় হাইকোর্ট পর্যন্ত। মোট ৫০ কোটি টাকার দুর্নীতির অভিযোগ উঠেছে এই মামলায়।

বিচারপতির এজলাস বয়কট

প্রসঙ্গত, এদিনও ওই মামলার শুনানিতে রাজ্য সরকারের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার (Justice Abhijit Ganguly) অভিযোগ তোলে সিবিআই। জানা গিয়েছে, বিগত কয়েকদিন ধরেই তৃণমূলপন্থী আইনজীবীরা তাঁর এজলাস বয়কট করছিলেন। বৃহস্পতিবারই বিচারপতি এজলাসে বসে, সেই বয়কট প্রত্যাহার করতে অনুরোধ করেন। পরবর্তীকালে আইনজীবীরা বিচারপতির এজলাসে ফেরেন। 

সিবিআইকে অসহযোগিতা

আলিপুরদুয়ার মহিলা সমবায় দুর্নীতি সংক্রান্ত মামলার শুনানির সময় বিচারপতি এদিন প্রশ্ন করেন, ‘‘মামলায় সিবিআই নির্দেশ দিয়েছি। কিন্তু এখনও পর্যন্ত কোনও অগ্রগতি লক্ষ্য করা গেল না কেন?’’ এর জবাবে সিবিআই-এর তরফে আইনজীবী  বলেন, ‘‘পুলিশ বা রাজ্য সরকার কেউই কোনও সহযোগিতা করছে না এ বিষয়ে। এমনকী আদালতের নির্দেশ পর্যন্ত মানা হচ্ছে না।’’ বিচারপতি গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly) তখন বলেন, ‘‘রাজ্যে সিবিআই থানা তৈরির সময় এসেছে। অন্তত তিনে-চারটি থানা তৈরি প্রয়োজন। ইন্সপেক্টর, কনস্টেবল দিয়ে থানা তৈরি করতে হবে। নতুন নতুন দুর্নীতির অভিযোগ আসছে। রাজ্যের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ উঠছে। মানুষ পুলিশ এবং আদালতে ঘুরে ঘুরে হয়রান হচ্ছেন। তবু অভিযোগ গ্রহণ করা হচ্ছে না’’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

Justice Abhijit Ganguly

bangla news

Bengali news

Alipurduar

Cbi thana West bengal

CBI thana

west bengal co-operative corruption

cbi police station


আরও খবর


ছবিতে খবর