img

Follow us on

Friday, Jun 28, 2024

Terrorist Arrest: হাবিবুল্লার পর এবার হেরাজ, হাওড়া স্টেশন চত্বর থেকে ফের গ্রেফতার জঙ্গি

Howrah: রাজ্যে আরও এক জঙ্গিকে গ্রেফতার করল এসটিএফ, এবার কোথায়?

img

হাওড়া থেকে গ্রেফতার জঙ্গি (সংগৃহীত ছবি)

  2024-06-25 17:35:12

মাধ্যম নিউজ ডেস্ক: দুর্গাপুরের কাঁকসার মহম্মদ হাবিবুল্লার পর এবার নদিয়ার মায়াপুরের হেরাজ শেখ। ফের রাজ্যে আরও একজন জঙ্গিকে গ্রেফতার করল এসটিএফ। হাওড়া স্টেশন চত্বর থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। বাংলাদেশি 'শাহাদাত' মডিউলের হিসাবে সে কাজ করত। তবে, এই রাজ্যে হেরাজের কী ভূমিকা ছিল তা গোয়েন্দারা খতিয়ে দেখছে।

কীভাবে খোঁজ মিলল হেরাজের? (Terrorist Arrest)

গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, বাংলাদেশের নিষিদ্ধ সংগঠন (Terrorist Arrest) আনসার-আল-ইসলাম এর একটি মডিউল বাংলাদেশ ও বাংলায় সক্রিয়। শাহাদত নামে সেই মডিউলের প্রধান বা আমীর হিসাবে কাজ করতেন হাবিবুল্লা। গোয়েন্দা সূত্রে খবর, এই মডিউলের সদস্যরা নিজেদের মধ্যে বিশেষভাবে সুরক্ষিত বা এনক্রিপটিক মেসেজ ব্যবস্থার মাধ্যমে কথাবার্তা বলত। সন্ত্রাসবাদী সংগঠন আল কায়দা-র সঙ্গে যোগাযোগে থাকা আনসার আল ইসলামের মডিউল ভারত ও বাংলাদেশে কাজ করছে। হাবিবুল্লার কাজ ছিল শিক্ষিত যুবক-যুবতীদের মগজধোলাই করে নিয়োগ করা। হাবিবুল্লাকে জিজ্ঞাসাবাদ করেই খোঁজ মিলেছে হেরাজের। এরপরই এসটিএফের অভিযানে পাকড়াও হয় এই সন্দেহভাজন।

আরও পড়ুন: সীমান্তে গরু পাচারে বাধা, বিএসএফের ওপর পাচারকারীদের হামলা, চলল গুলি

হাবিবুল্লার সঙ্গী হিসাবে আরও ৩ জনের হদিশ!

এসটিএফ সূত্রে খবর, সম্প্রতি 'শাহাদাত' নামে এক নতুন জঙ্গি (Terrorist Arrest) গোষ্ঠী গজিয়ে উঠেছে। বাংলাদেশেও এই জঙ্গি গোষ্ঠী বেশ সক্রিয়। বাংলাদেশে নিষিদ্ধ কুখ্যাত জঙ্গি সংগঠন 'আনসার-আল-ইসলামের' সঙ্গেও এই সদ্য গজিয়ে ওঠা জঙ্গি সংগঠন 'শাহাদাতের' যোগ রয়েছে। শুধু তাই নয়, ঘুর পথে আল-কায়দার সঙ্গে এদের যোগ রয়েছে সন্দেহ গোয়েন্দাদের। তবে, হাবিবুল্লার সঙ্গে হেরাজের কী সম্পর্ক তা খতিয়ে দেখা হচ্ছে। সূত্রের খবর, জেরায় হাবিবুল্লা জানিয়েছেন, সোশ্যাল মিডিয়া এবং ডার্ক নেটে জিহাদ নিয়ে পড়াশুনা করে নিজেই অনলাইনে সংগঠন তৈরি করেন। তিনি অন্য কারও কাছ থেকে নির্দেশ পেতেন না বলেই দাবি করেছেন বলে জানা গিয়েছে। হাবিবুল্লার সঙ্গী হিসাবে আরও ৩ জনের হদিশ পেয়েছেন গোয়েন্দারা। তাদের এখন চিহ্নিত করার কাজ চলছে। এরপর এদিন হাওড়া স্টেশন চত্বর থেকে পাকড়াও করা হল একজনকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Nadia

Howrah

terrorist arrest


আরও খবর


ছবিতে খবর