img

Follow us on

Saturday, Sep 21, 2024

Suvendu Adhikari: পঞ্চায়েত ভোটেও শুভেন্দুর ক্যারিশমায় ফের নন্দীগ্রামে বাজিমাত বিজেপির

নন্দীগ্রামে পঞ্চায়েত দখলে তৃণমূলকে হারিয়ে এগিয়ে বিজেপি

img

দলীয় কর্মীদের সঙ্গে শুভেন্দু অধিকারী (নিজস্ব চিত্র)

  2023-08-12 14:01:32

মাধ্যম নিউজ ডেস্ক: নন্দীগ্রাম বিধানসভায় গ্রাম পঞ্চায়েত গঠনে এগিয়ে রয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আর পিছিয়ে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রাম বিধানসভায় মোট ১৭ টি অঞ্চল। এবারে পঞ্চায়েত নির্বাচনে পাখির চোখ ছিল নন্দীগ্রাম। রাজ্যজুড়ে রাজনৈতিক মহলে চর্চার বিষয় ছিল এই বিধানসভা এলাকা। পঞ্চায়েত ভোটে একে অপরের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলেছিল দুই পক্ষ। এবারের গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠনে বাজিমাত করল বিজেপি।

কোন কোন গ্রাম পঞ্চায়েত দখল করল বিজেপি?

শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) নন্দীগ্রামবাসী কতটা ভরসা করে তা বিধানসভার পর এই পঞ্চায়েত নির্বাচনে প্রমাণিত হয়ে গেল। নন্দীগ্রামের ১৭ টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ১১ টি বিজেপির। আর ৬ টি  পঞ্চায়েত দখলে রয়েছে তৃণমূলের। ১০টি অঞ্চল বিজেপির দখলে এবং একটি অঞ্চল কালীচরণপুর অঞ্চলে প্রধান ওবিসি সংরক্ষিত হওয়ায় বিজেপির জয়ী প্রার্থী প্রধান নির্বাচিত হন। কালীচরণপুরে একক সংখ্যা গরিষ্ঠ থাকা স্বত্বেও সংরক্ষণের জন্য এই অঞ্চলে বিজেপির প্রধান হন দীপালি দাস। পাশাপাশি আমদাবাদ অঞ্চলে তৃণমূলের পূর্ণচন্দ্র মণ্ডল বিজেপিতে যোগদানের জন্য ২ আগষ্ট আবেদন করেন। এবং ১১ আগষ্ট বোর্ড গঠনের আগে সকাল বেলা পূর্ণ বাবু গোপনে বিজেপিতে যোগদান করে। বোর্ড গঠনে তৃণমূল প্রধান হিসেবে পূর্ণ বাবুর নাম প্রস্তাব করে। আর বিজেপি কারও নাম প্রস্তাব না করে পূর্ণ বাবুকে সমর্থন করে। ফলে, বোর্ড গঠন বিজেপির হয়। এছাড়া ভেকুটিয়া, নন্দীগ্রাম, হরিপুর, গোকুলনগর, সোনাচূড়া, বয়াল-১, বয়াল-২, খোদামবাড়ি-২, বিরুলিয়া গ্রাম পঞ্চায়েত বিজেপি দখল করে।

কী বললেন বিজেপি নেতৃত্ব?

বিজেপির তমলুক সাংগঠনিক জেলার সহ সভাপতি প্রলয় পাল বলেন, নন্দীগ্রামের মানুষ বিজেপিকে আশীর্বাদ করেছে। তাই এবারে গ্রাম পঞ্চায়েত বিজেপি গঠন করতে পেরেছে। সম্প্রতি বিজেপির জয়ী সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলেছিলেন, সংখ্যালঘু এলাকায় সংগঠন তৈরি করার কথা বলেন পাশাপাশি সংখ্যালঘুরা যাতে নির্ভয়ে ভোট দিতে পারে সে দিকেও নজর রাখতে হবে। সেই দিকে নজর দিয়ে হরিপুর অঞ্চলে বিজেপি প্রধান করে সংখ্যালঘু মহিলা জয়নব বিবি। ২০২৩ এর গ্রাম পঞ্চায়েতকে ভর করে ২০২৪ এর লোকসভা ভোটের দিকে এগোতে চাইছে বিজেপি।

কী বললেন তৃণমূল নেতৃত্ব?

তৃণমূলের ব্লক সভাপতি বাপ্পাদিত্য গর্গ বলেন,মানুষ রায় দিয়েছে আমরা মাথা পেতে নিয়েছি। কিন্তু, বিজেপি ভোটে এখানে সন্ত্রাস করেছে, ছাপ্পা দিয়ে জিতেছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Suvendu Adhikari

Nandigram

bangla news

Bengali news


আরও খবর


ছবিতে খবর