img

Follow us on

Saturday, Oct 12, 2024

RG Kar Case: অনিকেতের শারীরিক অবস্থা এখনও স্থিতিশীল নয়! সঙ্কট কাটাতে মুখ্যমন্ত্রীকে চিঠি ডাক্তার সংগঠনের

Mamta Banerjeee: অনশনরত চিকিৎসকদের পরিস্থিতি উদ্বেগজনক! মমতা কি পদক্ষেপ নেবেন?

img

হাসপাতলে চিকিৎসাধীন অনিকেত মাহাতো। সংগৃহীত চিত্র।

  2024-10-11 13:03:18

মাধ্যম নিউজ ডেস্ক: অনিকেতের শারীরিক অবস্থা এখনও স্থিতিশীল নয়। আরজি কর (RG Kar Case) কাণ্ডে অনশনরত চিকিৎসক অনিকেত মাহাতোর অবস্থা ভীষণ আশঙ্কাজনক। কোমায় যাওয়ার সম্ভাবনা রয়েছে। বর্তমানে সিসিইউতে রাখা হয়েছে। পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক ভেবেই মুখ্যমন্ত্রীকে (Mamta Banerjeee) সংবেদনশীল হতে আবেদন জানিয়ে চিঠি সিনিয়র ডাক্তারদের সংগঠন ‘জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স-এর। অভয়ার ন্যায় বিচার সহ মোট ১০ দফা দাবি নিয়ে ধর্মতলায় অনশন করছেন জুনিয়র ডাক্তাররা। এখনও পর্যন্ত সরকার কোনও পদক্ষেপ গ্রহণের কথা জানায়নি। ফলে চিকিৎসক মহল প্রতিবাদে গণইস্তফাও দিতে শুরু করেছে। রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েবে না তো? এই প্রশ্ন এখন সাধারণ মানুষের মনে।

ধীরে ধীরে শরীরের অঙ্গ বিকল হওয়ার সম্ভাবনা (RG Kar Case)

আন্দোলনে অনশনরত চিকিৎসকদের (RG Kar Case) শারীরিক অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক বলে মত প্রকাশ করেছেন ডাক্তাররা। জানা গিয়েছে, অনিকেতের দেহে কিটোন বডির উপস্থিতি মিলতে শুরু করেছে। কিটোন বডির পরিমাণ ৩+। এই পরিমাণ বাড়তে থাকলে কিটোন অ্যাসিডোসিস হয়ে কোমায় যাওয়ার সম্ভাবনা রয়েছে। ধীরে ধীরে শরীরের অঙ্গ বিকল হওয়ার সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে লিভারের মধ্যে প্রভাব পড়তে শুরু করেছে। চিন্তায় রয়েছেন অনেক চিকিৎসক। কিন্তু এখনও নিজেদের দাবি নিয়ে অনড় রয়েছেন অনেকেত সহ আরও অনিকেত চিকিৎসক। সূত্রে আরও জানা গিয়েছে, অনশনকারীদের মধ্যে আরও অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন। এদিকে ইতিমধ্যে টানা ১১৩ ঘণ্টা পেরিয়ে গিয়েছে অনশনের সময়। এসএসকেএম থেকে চার সদস্যের মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। একইভাবে রাজ্যপাল সিভি আনন্দ বোস একদিন আন্দোলনরত চিকিৎসকদের দেখতে গিয়েছেন। যদিও গত বুধবার স্বাস্থ্য ভবনে বৈঠক হওয়ার কথা ছিল, কিন্তু তা হয়নি।

আরও পড়ুনঃ আরজি কর ইস্যুতে ‘গণইস্তফা’ দিলেন এসএসকেএম-এর ৪০ জন চিকিৎসক!

অচলাবস্থা ও পরিস্থিতির কথা বিবেচনা করবেন মমতা?

অনশনরত জুনিয়র ডাক্তারদের (RG Kar Case) পাশে দাঁড়িয়ে পরিস্থিতির কথা বিবেচনা করে চিকিৎসক সংগঠনের যুগ্ম আহ্বায়ক পুণ্যব্রত গুণ এবং হীরালাল কোনার, মুখ্যমন্ত্রীকে (Mamta Banerjeee) চিঠি লিখে পদক্ষেপ নেওয়ার কথা বলেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে অচলঅবস্থা এবং পরিস্থিতির কথা বিবেচনা করে অবিলম্বে ব্যবস্থা গ্রহণের আর্জি জানান তাঁরা। ইতিমধ্যে অনিকেতের স্বাস্থ্যের অবনতি ঘটেছে। বৃহস্পতিবার তাঁকে নিয়ে যাওয়া হয়েছে আরজি কর হাসপাতালে। কিন্তু বাকি জুনিয়র ডাক্তারদের অনশন এখনও চলছে। সিনিয়র ডাক্তারদের মতে, জটিল অবস্থার কথা বিবেচনা করে আলোচনায় আসা একান্ত প্রয়োজন। উল্লেখ্য গত শনিবার সাড়ে ৮টা থেকে ধর্মতলায় অনশন করছেন জুনিয়র ডাক্তাররা। ইতিমধ্যে ৬ দিন পার হয়ে গিয়েছে।   

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Crisis

news in bengali

RG Kar Case  

Mamta Banerjeee

doctors association

solve


আরও খবর


ছবিতে খবর